Home / রাজনীতি / রায়পুর লক্ষ্মীপুর(২) আসনের আওয়ামিলীগের ভোট ব্যাংক প্রসংগ কাজী শহিদ ইসলাম পাপুল :

রায়পুর লক্ষ্মীপুর(২) আসনের আওয়ামিলীগের ভোট ব্যাংক প্রসংগ কাজী শহিদ ইসলাম পাপুল :

নুরুল আমিন ভূঁইয়া দুলাল জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর

রাজনৈতিক অঙ্গনে মানুষটির অবদানের কোন শেষ নেই। সেই কিশোর জীবন থেকে শুরু করে আজ পর্যন্ত রাজনীতিকে নিজের শিশুর মতো করে বুকে আগলে রেখেছেন। তাঁর এই বিশেষ অবদানের জন্য তাঁর প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করছেন রায়পুরের জনগন।

বেশ কিছু নেতা পরিচিত জন আছেন, যাদেরকে আপনারা চিনেন ও জানেন। কিন্তু তাদের ও শহিদ সাহেবের মধ্যে তফাৎ অনেক।

বিশেষ করে কাজী শহিদ ইসলাম পাপুল একজন দেশপ্রেমী পরিক্ষিত রাজনৈতিক ও বরেণ্য ব্যাক্তিত্ব । যার জন্য আলাদা ভাবে একটা জায়গা দখল করে নিয়েছেন। তাঁর বক্তব্য আমাকে প্রতিনিয়তই মুগ্ধ করে। তার কথার ভেতর খুঁজে পাই; মা ও মাটির গন্ধ। তাঁর একটি বিশেষ গুণ আমাকে বারবারই অনুপ্রাণিত করেছে। আর তা হচ্ছে, তিনি যে কাউকে প্রথম সাক্ষাতে আপন করে নেন।

দোয়া করি যুগযুগ আমাদের মাঝে মানবতাবাদি হয়ে বেঁচে থাকতে পারেন। আমার প্রিয় নেতা হিসেবে শহিদ সাহেব নাম হৃদয়ে ধারণ করি। তার ভাষ্য শুধু কেবল আমি না লক্ষ্মীপুর – রায়পুর বাসি ” এমন আরো লাখো তরুণকে পাবেন, যারা কাজী শহিদ ইসলাম পাপুল কে পিতৃতুল্য ও রাজনৈতিক অভিভাবক হিসেবে মানেন। দিনের আলোর মত এটাও সত্য লক্ষ্মীপুর – (২) আসনে আওয়ামিলীগের ভোট ব্যাংক শহিদ ইসলাম পাপুলের। দখলে এটা দিনের আলোর মত স্বচ্ছ।

অন্যদিকে কাজী শহিদ ইসলাম পাপুল ‘কে মূল্যায়ন করতে গিয়ে লক্ষ্মীপুর – রায়পুরের কৃতি সন্তান ও বিশিষ্ট ব্যাক্তি, সাংবাদিক, লেখক, শিক্ষক, সর্ব সাধারন বলেন, কাজী শহিদ ইসলাম পাপুল একটি নাম, একটি অহংকার। কূলষিত রাজনীতির পাদদেশে দাঁড়িয়েও যিনি বলেন অনাগত জীবনের কবিতা। জনপ্রিয়তা যার মানবিক সত্তাকে অহংকারী করেনি বরং করেছে অতি মানবিক। জীবন তাকে নিয়ে গেছে সাধারণ মানুষের গভীরে—- জীবনের কাছাকাছি।

কাজী শহিদ সাহেবের ব্যক্তিত্ব, ইমেজ, গ্রহনযোগ্যতা, জনপ্রিয়তা হিমালয়সম। তাকে অতিক্রম করার মত কোন নেতৃত্ব এই মূহুর্তে রায়পুরে নেই। তার অাকাশ ছোঁয়া জনপ্রিয়তার কারনেই তিনিই হতে যাচ্ছেন লক্ষ্মীপুর – (২) অাসনে নৌকার কান্ডারী। অাওয়ামিলীগ সভানেত্রী তাকে সেই ইঙ্গিত প্রদান করেছেন বহু অাগেই। শুধু তাই নয়, জাতীয় রাজনীতি এবং সরকারের উচ্চ কোন অাসনে এই বরেণ্য রাজনৈতিক’কে সহসাই দেখা গেলেও অবাক হওয়ার কিছুই থাকবে না।

কারন একমাত্র শহিদ সাহেবই পারেন অাওয়ামিলীগের এই অাসনটি উদ্দ্বার করতে, সে কথা মাননীয় প্রধানমন্ত্রীর উপলব্ধির বাইরে নয়। এ কারনে কুচক্রী মহল সুকৌশলে প্রিন্ট মিডিয়ায় কাজী শহিদ সাহেবের নামটি বাদ দিয়ে অজ্ঞাত লোকদের হেভিওয়েট বানানোর গভীর চক্রান্তে লিপ্ত রয়েছে। তারা গ্লোবালসীয় কায়দায় জনদৃষ্টি ও তাদের মনোবলকে ভেঙ্গে দিতে অপতৎপরতা চালাচ্ছে। মুছে দিতে চেষ্টা করছে রায়পুরের সকল মানুষের প্রিয় নাম শহিদ সাহেব’কে।

অন্য কেউ অাওয়ামিলীগের মনোনয়ন পেলে সে পরাজিত হবে এবং বিএনপি প্রার্থীর জয় নিশ্চিত হবে।এই দুরাভিসন্ধি নিয়েই এই চক্রটি পাপুল নামটি যাতে লাইম লাইটে না অাসে সে জন্য প্রিন্ট মিডিয়ায় মনগড়া বানোয়াট সংবাদ পরিবেশন করে শহিদ সাহেব ও তার সমর্থকদের মনোবল ভেঙ্গে দেওয়ার অপতৎপরতায় লিপ্ত হয়ে পড়েছে।

তিনি লক্ষ্মীপুর – রায়পুরের মুকুটহীন সম্রাট এবং বঙ্গবন্ধুর অাদর্শের একনিষ্ঠ সৈনিক ও সৎ নির্ভীক মুজিব সৈনিক। জীবন তাঁকে দিয়েছে বর্ণীল সততা, সংসদ সদস্য হওয়ার স্বার্ণালী গৌরব। অার ক্ষুরধার বক্তব্য তাঁকে দিয়েছে নেতৃত্ব সত্তার অমরত্ব।

তাঁর মত তুখোড় সৎ রাজনৈতিক নেতা মহান জাতিয় সংসদে অাসুক মানবতার মূর্ত প্রতিক হয়ে সেই ফুলের অগ্রীম শুভেচ্ছা জানাচ্ছি প্রিয় নেতা জনাব শহিদ সাহেবের প্রতি। দেশ, মানবতা, জনতা অাপনার সেবা পাবার প্রত্যাশায় এখনো প্রহর গুনে। অাপনার দীপ্ত পদচারণায় মুখর হোক সৎ রাজনীতির মঞ্চ, মহান জাতীয় সংসদ।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারো নৌকাকে বিজয়ী করতে হবে

হোসেন গাজি : হাইমচর উপজেলার চরভৈরবী ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত কর্মী সভা ...