Home / সারাদেশ / শাহমাহমুদপুরে ১ কোটি ৪১ লাখ টাকার বাজের ঘোষনা
শাহমাহমুদপুরে বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ মইনুল হাসান।

শাহমাহমুদপুরে ১ কোটি ৪১ লাখ টাকার বাজের ঘোষনা

 

স্থানীয় সরকার বিভাগকে শক্তিশালী করার জন্য নিয়মতি কর আদায় করতে হবে——স্থানীয় সরকারের উপ পরিচালক মোঃ মইনুল হাসান
স্টাফ রিপোর্টার :
চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নে ২০১৮-১৯ সালের বাজের ঘোষনা করা হয়েছে। বুধবার বেলা ১১টায় ইউপি চলতি বছরের বাজের ঘোষনা করেন ইউপি চেয়ারম্যান স্বপন মাহমুদ। এ বছর শাহমাহমুদপুরে ১ কোটি ৪১ লাখ ৬২ হাজার ২ শত ৯১ টাকা বাজের ঘোষনা করা হয়।

শাহমাহমুদপুর ইউপি চেয়ারম্যান স্বপন মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকারের উপ পরিচালক মোঃ মইনুল হাসান।

এ সময় তিনি তার বক্তব্যে বলেন, স্থানীয় সরকার বিভাগের সবচাইতে শক্তিশালী হচ্ছে ইউনিয়ন পরিষদ, ইউনিয়ন পরিষদকে শক্তিশালী করার জন্য বর্তমান সরকার ব্যাপক হারে কাজ করছে। সরকার উন্নয়নের চিত্রগুলো ইউনিয়ন পরিষদের মাধ্যমে তৃনমূল পর্যায়ের জনগনের কাছে তুলে ধরার জন্য সরকার ইউনিয়ন পরিষদকে শক্তিশালী করছে। এ জন্য ইউনিয়ন পরিষদকে ডিজিটাল কারার জন্য সরকার বিভিন্ন উন্নয়নমূলক সামগ্রী দিয়ে আসছে। তথ্যসেবা থেকে শুরু করে বিভিন্ন সেবা ইউনিয়ন পরিষদের মাধমে গ্রাম পর্যায়ের মানুষকে সরকার সেবা দিয়ে আসছে।

তিনি বলেন, শাহমাহমুদপুর ইউপি চেয়ারম্যান যে ভাবে স্বচ্ছ ও সুন্দর ভাবে কাজ করছে, তার জন্য প্রশাসনের সর্বস্তরের ব্যাপক প্রসংশিত হচ্ছে। শাহমাহমুদপুর ইউনিয়ন ইতিমধ্যে একটি ডিজিটাল ইউনিয়ন হিসেবে রুপান্তরীত হয়েছে। চাঁদপুর জেলার মধ্যে শাহমাহমুদপুর ইউনিয়নের সুনাম অক্ষুন্ন রাখার জন্য সরকারের উন্নয়নের চিত্রগুলো প্রতিনিয়ত জনসমুখে তুলে ধরতে হবে।

তিনি স্থানীয় সরকার বিভাগকে শক্তিশালী করার জন্য নিয়মতি কর আদায় করতে হবে। নিয়মিত কর আদায় করলে ইউনিয়ন পরিষদের পাশা-পাশি দেশের ও অনেক উন্নয়ন হবে। অর্থনীতিক ভাবে দেশ স্ববলম্বী হবে। শতভাগ কর আদায়ের জন্য ইউপি চেয়ারম্যানকে ঝোড়ালো ভাবে প্রদক্ষিপ নিতে হবে। বর্তমান সরকারের ইউনিয়ন পরিষদে নিয়ে অনেক স্বপ্ন রয়েছে। সে স্বপ্ন বাস্তবায়নের জন্য সকলের সার্বিক ভাবে সহযোগীতা করতে হবে।

ইউপি সচিব মোহাম্মদ কুদ্দুছ আখন্দ রোকনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডিস্ট্রিক ফ্যাসিলিটর এস এম শাহরিয়ার রহমান, চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি সোহেল রুশদী, শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম দুলু, সাধারণ সম্পাদক আঃ হান্নান খান মিলন, যুগ্ম সাধারণ সম্পাদক শাহজান হাওলাদার সাজু, সাংগঠনিক সম্পাদক বাসুদেব বর্ধন, সমাজ সেবক ও রাজনীতিবিদ কামাল মিজি, শফিক কবিরাজ, শরিফ পাটওয়ারী,

মনির পাটওয়ারী, শাহমাহমুদপুর ইউপি সচিব সহকারী আবুল হোসেন, ১নং ওয়ার্ড মেম্বার নাজির হোসেন, ২নং ওয়ার্ড মেম্বার আবু সাঈদ হাওলাদার, ৩নং ওয়ার্ড মেম্বার মনির পাটওয়ারী, ৪নং ওয়ার্ড মেম্বার শফিক কারী, ৫নং ওয়ার্ড মেম্বার মোস্তফা খান, ৬নং ওয়ার্ড মেম্বার কাজী কামাল, ৭নং ওয়ার্ড মেম্বার মুক্তার হোসেন, ৮নং ওয়ার্ড মেম্বার কামরুল ইসলাম, ৯নং ওয়ার্ড মেম্বার আবু তাহের খোকা, সংরক্ষিত মহিলা মেম্বার ফিরোজা বেগম, বিলকিস আক্তার, পারুল বেগম, নারী নেত্রী জেসমিন আক্তারসহ শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সর্বস্তরের লোক বাজের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মতলবে কিশোর কিশোরীদের প্রজনন স্বাস্থ্য বিষয়ক কর্মশালা

মতলব দক্ষিণ (চাঁদপুর) প্রতিনিধি স্বাস্থ্য অধিদপ্তরের এ্যাডোলসেন্ট হেল্থ প্রোগ্রাম বিষয়ে ২৩ মে ...