Home / জাতীয় / সাভারে জাতীয় নির্বাচনী কেন্দ্র পরিচালনা কমিটি হস্তান্তর

সাভারে জাতীয় নির্বাচনী কেন্দ্র পরিচালনা কমিটি হস্তান্তর

আলমাস হোসেনঃ আগামী জাতীয় সংসদ নির্বাচনে নিজেদের জয় নিশ্চিত করতে নির্বাচনী কেন্দ্র পরিচালনা কমিটি তৈরী করেছে সাভার পৌর আওয়ামীলীগ। এ উপলক্ষ্যে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতাল মিলনায়তনে নির্বাচনী কেন্দ্র পরিচালনা কমিটি হস্তান্তর অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
আয়োজিত অনুষ্ঠানে সাভার পৌর আওয়ামীলীগের সভপতি ও পৌর মেয়র আলহাজ্জ আব্দুল গণি’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমান (ঢাকা-১৯)।

প্রধান অতিথির বক্তব্যে ডা. এনামুর রহমান বলেন, বাংলাদেশ তলাবিহীন ঝুড়ি থেকে খাদ্যে উদ্বৃতির দেশ হিসেবে পরিচিতি লাভ করেছে। আজ আমরা বিভিন্ন ধরনের পণ্য ও সেবা বিদেশে রপ্তানী করছি। বিশেষ করে তৈরী পোশাক খাতে এক নম্বর রপ্তানীকারক দেশ হিসেবে স্থান করে নিয়েছে বাংলাদেশ।


তিনি আরও বলেন, বর্তমানে আমাদের সাবমেরিন আছে। এছাড়া মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপন হওয়ায় উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি পেলাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বাংলাদেশে যে উন্নয়ন করেছে তাতে আওয়ামীলীগের ভোট বেড়েছে। তাই আগামী নির্বাচনে শেখ হাসিনার নের্তৃত্বে সারা বাংলাদেশে আওয়ামীলীগকে বিপুল ভোটে বিজয়ী করিয়ে পুনরায় সরকার গঠন করতে পারবো।

সংসদ নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে তিনি বলেন, সাভার উপজেলা আওয়ামিলীগে কোন গ্রুপিং নেই। মানুষ এখন অনেক শান্তিতে বসবাস করছে। বর্তমানে দেশে সন্ত্রাসী-চাঁদাবাজ ও ক্যাডার রাজনীতির প্রচলন নেই। তাই অন্য যে কোন সরকারের তুলনায় আওয়ামিলীগের সময় সংখ্যালঘুরা শান্তিতে বসবাস করছে।

মনোনয়নের বিষয়ে ডা. এনামুর রহমান বলেন, সকলেরই অধিকার আছে গণতান্ত্রিক রাষ্ট্রে নির্বাচনে প্রার্থী হওয়ার। এ নিয়ে আমার কোন আপত্তি নাই। দল থেকে যাকেই মনোনয়ন দেয়া হোক আমি তার পক্ষে কাজ করবো। এছাড়া আমাকে মনোনয়ন দেয়া হলেও আমি বিপুল ভোটে পাশ করবো ইনশাআল্লাহ। আমাদের উদ্দেশ্য নির্বাচন সফল করা। তাই আমরা নির্বাচনী কেন্দ্র পরিচালনা কমিটি গঠন করছি। মোট ৫২ টি কেন্দ্রে ১০১ জন সদস্য করে দায়িত্ব পালন করবে। প্রত্যেকটি ভোট কক্ষে দুই জন করে পুলিং এজেন্ট রাখতে হবে। মহিলাদের জন্য নারী পুলিং এজেন্ট এবং পুরুষদের জন্য পুরুষ পুলিং এজেন্ট রাখতে হবে।


মহিলা ভোট বাড়াতে পারলে আমাদের বিজয় সুনিশ্চিত উল্লেখ করে তিনি আরও বলেন, দেশের শতকরা ৫০ ভাগই নারী। আমাদের মহিলা নেতাকর্মীদের আরও বেশী শক্তিশালি করে নারী ভোটারদের কাছে পৌছতে হবে। এছাড়া মহিলা আওয়ামীলীগের কমিটি পুনর্গঠন করে ছাত্র-ছাত্রীসহ তরুন ভোটারদের কাছে ভোট চাইতে হবে ।

সভাপতির বক্তব্যে আলহাজ্ব আব্দুল গণি বলেন, আগামী ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনের কথা রয়েছে। এজন্য কেন্দ্র থেকে আমাদের নির্বাচনী প্রস্তুতি গ্রহনের নির্দেশ দেয়া হয়েছে। আমরা ইতিমধ্যে নির্বাচনের সময় কেন্দ্র পরিচালনার জন্য ৫২ টি কেন্দ্র পরিচালনা কমিটি গঠন করে এমপি মহোদ্বয়ের নিকট হস্তান্তর করছি।

আগামী নির্বাচন খুবই গুরুত্বপূর্ন উল্লেখ করে তিনি আরও বলেন, বর্তমানে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় এসে দেশে ব্যাপক উন্নয়ন কার্যক্রম পরিচালনা করছে। তাই উন্নয়নের এই ধারাবাহিকতা বজায় রাখতে হলে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামীলীগকে আবারও ক্ষমতায় আনতে হবে। অন্যথায় উন্নয়ন কার্যক্রম ব্যাহত হবে জানিয়ে তিনি দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আপনারা এমন কোন কর্মকান্ড করবেন না সরকারের বদনাম হয় এবং মানুষ সরকারের বিপক্ষে চলে যায়।

আয়োজিত নির্বাচনী কেন্দ্র পরিচালনা কমিটি হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সাভার পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও প্যানেল মেয়র-১ নজরুল ইসলাম মানিক মোল্লা, সহ-সভাপতি নজরুল ইসলাম, তাপস কুমার চক্রবর্তী, যুগ্ম সাধারন সম্পাদক নূরে আলম নিউটনসহ পৌর আওয়ামীলীগ, হকার্সলীগ, শ্রমিক লীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঘুমধুমে পাহাড় ধসের ঘটনায় ৪ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার : বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে পাহাড় কাটার সময় মাটিচাপা পড়ে তিনজন নিহত ...