সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / মনপুরা হাতিয়ার রুটে তাসরিফ লঞ্চ চলাচলে আদালতের স্থগিতাদেশ : মনপুরার মানুষ হতাশ

মনপুরা হাতিয়ার রুটে তাসরিফ লঞ্চ চলাচলে আদালতের স্থগিতাদেশ : মনপুরার মানুষ হতাশ

মিজানুর রহমান,ভোলা >
ঢাকা থেকে মনপুরা ও হাতিয়া রুটে চালু হওয়ার ১৩ দিনের মাথায় আবারো অনিশ্চয়তার মধ্যে পরেছে এমভি তাসরিফ লঞ্চ চলাচল। গত ২২.১০.১৭ রোববার হাইকোর্টের বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি মো. ইকবাল কবিরের বেঞ্চ তাসরিফ লঞ্চের ফিটনেস সার্টিফিকেট ৬ মাসের জন্য স্থাগিত করে সরকারের প্রতি রুল জারি করেছেন। আর এ স্থগিতােেদশের খবর শুনে হতাশা প্রকাশ করেছে মনপুরা ও হাতিয়ার মানুষ। এমভি টিপু লঞ্চের মালিক গোলাম কিবরিয়া টিপুর করা রিট পিটিশনের প্রেক্ষিতে এ আদেশ দেন হাইকোট। আবেদনকারীর পক্ষে মামলাটি পরিচালনা করেছেন ব্যরিস্টার রুহুল কুদ্দুস কাজল ও ব্যরিস্টার খালেদ মাহমুদুর রহমান আদনান।
আবেদনকারীর আইনজীবী ব্যরিস্টার খালেদ মাহমুদুর রহমান আদনান জানান, ঢাকা থেকে হাতিয়ার জাহাজমারা রুটে চলাচলকারী এমভি তাসরিফ লঞ্চের ফিটনেস সার্টিফিকে বাতিলের দাবিতে হাইকোটে রিটি পিটিশন দাখিল করেন। যার রিট পিটিশন নম্বর ১১৭৮৯/ ২০১৬/ ৬০৯৩। এ মামলায় সমুদ্র অধিদপ্তর থেকে তাসরিফ কোম্পানীর লঞ্চে যে ফিটনেস সার্টিফিকেট ও উপকূলীয় অঞ্চলে চলাচলের অনুমতি দেওয়া হয়েছিল তা ৬ মাসের জন্য স্থগিত করা হয়েছে। এর ফলে মনপুরা ও হাতিয়া রুটে তাসরিফ লঞ্চ চলাচল সাময়িক বন্ধ রাখতে হবে। একই সাথে কেন অযোগ্য ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে সরকারের প্রতি রুল জারি করেছেন।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফরিদগঞ্জের ধানুয়ায় দুর্গা পূজা মন্ডপ পরিদর্শনে এলেন সুজিত রায় নন্দী বেশ ধুমধাম আয়োজনে প্রতিমা বিসর্জনে শেষ হলো দুর্গোৎসব

নিজস্ব সংবাদাতা ধুমধাম আয়োজনে সবার মঙ্গল কামনায় এবার ফরিদগঞ্জের ছোট ধানুয়া দাসপাড়া ...