সর্বশেষ সংবাদ
Home / অপরাধ / ফরিদগঞ্জের বিষকাটালীতে ঘাতক ট্রাক্টর কেড়ে নিল কিশোরের প্রাণ, ট্রাক্টর ও ইট-ভাটার মালিকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য এলাকাবাসীর বিক্ষোভ ( ভিডিওসহ)
নাজিম হত্যা বিচারের জন্য মানববন্ধন করছে এলাকাবাসী

ফরিদগঞ্জের বিষকাটালীতে ঘাতক ট্রাক্টর কেড়ে নিল কিশোরের প্রাণ, ট্রাক্টর ও ইট-ভাটার মালিকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য এলাকাবাসীর বিক্ষোভ ( ভিডিওসহ)

ফরিদগঞ্জ বিষকাটালী থেকে ফিরে মানিক দাস: জেলার ফরিদগঞ্জ উপজেলার দক্ষিণ বিষকাটালী গ্রামের ঘাতক ইট বোঝাই ট্রাক্টর কেড়ে নিল এক কিশোরের প্রাণ। এ ঘটনায় এলাকাবাসী বিক্ষোভ প্রদর্শন করেছে। তারা ঘাতক ট্রাক্টর ও ইটভাটার মালিকের বিরুদ্ধে প্রশাসন আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য দাবি জানিয়েছে।

গত ২৪ জানুয়ারি সকাল সাড়ে ৭টায় ফরিদগঞ্জ থানার দক্ষিণ বিষকাটালী গ্রামের ইউসুফ খানের বাড়ির সামনে এ মর্মান্তিক দূর্ঘটনাটি ঘটে। জানা যায়, উত্তর বিষকাটালী গ্রামের নূর মোহাম্মদ পাটওয়ারী ছেলে মোঃ নাজিম উদ্দিন পাটওয়ারী (১২) সাইকেল চালিয়ে নানার বাড়ি থেকে নিজ বাড়িতে ্আসছিল। এ সময় ইউসুফ খানের বাড়ির সামনে আসলে হাইমচর থানার গন্ডামারা মাতাব্বর ব্রিকফিল্ড (এমবিএফ) রেজিষ্ট্রি বিহীন একটি ট্রাক্টর ইট বোঝাই করে ফরিদগঞ্জ যাওয়ার পথে নাজিম উদ্দিন কে ট্রাক্টরের চাকায় পিষ্ট করে। এতে ঘটনাস্থলেই নাজিম উদ্দিন মস্তকবিহীন হয়ে মৃত্যুবরণ করে।

নাজিম হত্যার বিচার চেয়ে মানবব্ন্ধনে বক্তব্য রাখছেন এলাকাবাসী

দূর্ঘটনা ঘটিয়ে ট্রাক্টরের ঘাতক চালক হাইমচর উপজেলার চরপোড়ামুখী গ্রামের গাজী বাড়ির নাজির আহমেদ গাজীর ছেলে মোঃ আল-আমিন (২২) দ্রুত পালিয়ে যায়। ট্রাক্টরের মালিক গন্ডামারা গ্রামের তপাদার বাড়ির মুসা তপাাদারের ছেলে মোঃ হোসেন তপাদার বিষয়টিকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে।

দূর্ঘটনার খবর পেয়ে নিহত কিশোর নাজিম উদ্দিনের পিতা নূর মোহাম্মদ পাটওয়ারী দ্রুত ঘটনাস্থলে ছুটে যায়। শিশুর চাচা শাহআলম পাটওয়ারী জানান, হাইমচর থানা পুলিশ বিষয়টিকে ভিন্ন খাতে প্রবাহের চেষ্টা করছে। তার কারণ হলো মাতাব্বর ব্রিকফিল্ডের সাথে থানার কর্মকর্তা একটি সুসম্পর্ক রয়েছে। এ ব্যাপারে হাইমচর থানার অফিসার ইনচার্জ রনজিত রায়ের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ট্রাক্টরটি হাইমচর গন্ডামারা এলাকার মাতাব্বর ব্রিকফিল্ডের নয়।

এখানেই চির নিন্দ্রায় শুয়ে আছেন নিহত নাজিম উদ্দিন

২৫ জানুয়ারি দুপুর ১টায় দূর্ঘটনাস্থল দক্ষিণ বিষকাটালী ইউসুফ খানের বাড়ির সামনে শত শত এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালণ করেছে। এ সময় মেম্বার প্রার্থী ইছমাইল হোসেন, সালাউদ্দিন, মনির হোসেন, মোজাম্মেল হোসেন পাটওয়ারী, হোসেন আহমেদ, মাহবুবুর রহমান, আলাউদ্দিন পাটওয়ারী সহ এলাকাবাসী ঘাতক ট্রাক্টর মালিক মোঃ হোসেন ও চালক মোঃ আল-আমিনের শাস্তির দাবি জানিয়েছে।

তারা জানায় যন্ত্রদানব ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে প্রতিনিয়তই সাধারণ মানুষের জীবন প্রদ্বীপ নিভে যাচ্ছে।

আমরা এ যন্ত্র দানবের মালিক ও চালকদের শাস্তির দাবি জানাই। একই দাবিতে প্রধানমন্ত্রী ও চাঁদপুরের পুলিশ সুপারের কাছে দৃষ্টি আকষর্ণ করছি চাঁদপুর জেলা থেকে এ যন্ত্র দানব ট্রাক্টর সম্পূর্ণভাবে নিষিদ্ধ করা হয়। এ ব্যাপারে নিহত কিশোর নাজিম উদ্দিনের পিতা নূর মোহাম্মদ পাটওয়ারী বাদী হয়ে ফরিদগঞ্জ থানায় ২৭৯/৩০৪-খ ও ১০৯ ধারায় প্যানেল কোর্ট মামলা দায়ের করেছে।

ফরিদগঞ্জ থানার মামলা নং-১৭। উল্লেখ্য নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি ক্রাইম এ্যাকশন ২৪. কম কে জানায়, সিরাজ পেদা নামক জৈনিক ব্যক্তি হাইমচর উপজেলার যন্ত্রদানব সকল ট্রাকটরের কাছ থেকে চাদা কালেকশন করে একটি মহলকে দিয়ে এই নিশিদ্ধ যন্ত্রদানব ট্রাকটরটি নিয়ন্ত্রন করে আসছে। উক্ত এলাকার সাধারণ মানুষ মাননীয় পুলিশ সুপারের জরুরী হস্তক্ষেপ কামনা করছেন। তা না হলে এই যন্ত্র দানব ট্রাকটর দ্বারা অকালে আরো প্রাণ দিতে হবে অনেক শিশুদের।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পাবনায় জোড়া খুন: চেয়ারম্যানসহ ৫১ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার : পাবনা সদর উপজেলার ভাড়ারা ইউনিয়নে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে ...