সর্বশেষ সংবাদ
Home / শিক্ষা ও সাহিত্য / চাঁদপুরে জামায়াত পরিচালিত আল আমিন একাডেমীর সাড়ে ৬ হাজার শিক্ষার্থী ক্লাস বর্জন করে অধ্যক্ষের অপসারণের দাবীতে শিক্ষার্থীদের বিক্ষোভ

চাঁদপুরে জামায়াত পরিচালিত আল আমিন একাডেমীর সাড়ে ৬ হাজার শিক্ষার্থী ক্লাস বর্জন করে অধ্যক্ষের অপসারণের দাবীতে শিক্ষার্থীদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার :
চাঁদপুরে জামায়াত পরিচালিত ও জামায়াত অধ্যুশাষিত শিক্ষাপ্রতিষ্ঠান আল আমিন একাডেমী স্কুল এন্ড কলেজের ছাত্র ও ছাত্রী শাখার প্রায় সাড়ে ৬ হাজার শিক্ষার্থী ক্লাস বর্জন করে কলেজের অধ্যক্ষের অপসারণের দাবীতে বিক্ষোভ করেছে।

বুধবার সকাল থেকেই ক্লাস বর্জন করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। কলেজের অধ্যক্ষ ড. মো. আব্দুল গাফফারের অপসারনের দাবিতে এ বিক্ষোভ করে শিক্ষার্থীরা।


বিক্ষোভের এক পর্যায়ে কলেজ আঙ্গিনা ছেড়ে কলেজের ছাত্র ও ছাত্রী শাখার প্রায় সাড়ে ৬ হাজার শিক্ষার্থীরা বিভিন্ন শ্লোগান নিয়ে সড়ক অবরোধ করতে গেলে পুলিশি বাধাঁর মুখে পড়ে।

পরে পুলিশের আশ্বাসে শিক্ষার্থীরা তাদের আন্দোলন থেকে সড়ে আসে। সকাল থেকে স্কুলের সামনে ডিবি ও মডেল থানা পুলিশের সদস্যরা অবস্থান করে। এ খবর শুনে চাঁদপুর পুলিশ সুপার শামনুন্নাহার ঘটনাস্থলে এসে উপস্থিত হন এবং শিক্ষার্থীদের নিরাপদে বাড়ি যাওয়ার জন্য নির্দেশ প্রদান করেন।


শিক্ষার্থীরা জানায়, অসুস্থ্য এমপিওভুক্ত শিক্ষক জাকির স্যারসহ বিভিন্ন শিক্ষকদের সাথে নন এমপিওভূক্ত শিক্ষক (ভারপ্রাপ্ত অধ্যক্ষ) আব্দুল গাফফার স্যারের বিভিন্ন সময়ে অশুভ আচরণ করে। তাকে এ সুনামধন্য প্রতিষ্ঠান থেকে অপসারণ না করা হলে আমরা আরো কঠিন আন্দোলনের ডাক দেব।


অধ্যক্ষ ড. মো. আব্দুল গাফফারের কাছে জানতে চাইলে তিনি জানায়, আমার বিরুদ্ধে যে সকল অভিযোগ আনা হয়েছে “নাউজুবিল্লাহ” তার কিছুই আমি জানি না। আমাদের কাছে শিক্ষকদের সাথে অশোভন আচরণের রেকর্ড আছে এমন প্রশ্নের জবাবে তিনি নিশ্চুপ থাকেন।
তবে কেন, কোন কারণ ছাড়াই তিনি স্কুল ছুটি ঘোষনা করেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি কোন উত্তর না দিয়ে বিষয়টি এড়িয়ে যান।

আল- আমিন একাডেমী স্কুল এন্ড কলেজের ছাত্রী শাখার দায়িত্বে থাকা ফেরদৌসী বেগম জানায়, ক্লাস চলাকালীন সময়ে হঠাৎ শিক্ষার্থীরা অধ্যক্ষের অপসারনের দাবিতে শ্লোগান শুরু করে। স্কুল ছুটি ছাড়াই তারা ক্লাস থেকে বের হয়ে যায়। তবে কি কারণে তাদের আন্দোলন তা আমি জানি না।

এ ঘটনায় পুলিশ সুপার শামসুন্নাহার জানান, কারো স্বার্থ হাসিলের জন্য কোমলমতী শিক্ষার্থীদের কেউ ব্যবহার করলে, তা মেনে নেওয়া হবে না। আইন আইনের গতিতেই চলবে।
উল্লেখ্য, চাঁদপুর জেলার মধ্যে আল-আমিন একাডেমীতে জামায়াতের একমাত্র প্রতিষ্ঠান। এখানে দীর্ঘ দিন যাবত জামায়াতের গোপন কর্মকা- পরিচালিত হয়ে আসছে

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ছেংগারচর ডিগ্রি কলেজ সরকারী করায় আজ কলেজের উদ্যোগে আনন্দ উদ্যাপন ও দোয়া

প্রধান অতিথি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম ...