Home / সারাদেশ / পবিত্র মাহে রমজানকে স্বাগত জানিয়ে জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশের র‌্যালি

পবিত্র মাহে রমজানকে স্বাগত জানিয়ে জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশের র‌্যালি

মানিক দাস ॥ মাহে রমজানের পবিত্রতা রক্ষা করুন, দ্রব্যমূল্য স্থিতিশীল রাখুন, আত্মশুদ্ধি অর্জনের চেষ্টা করুন। এই শ্লোগানকে নিয়ে জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশ মাহে রমজানকে স্বাগত জানিয়ে র‌্যালি বের করেছে। ১৬ মে বিকেল ৫টায় শহরের শপথ চত্বর এলাকায় র‌্যালির আনুষ্ঠানিক উদ্বোধন করেন পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পালবাজার এলাকায় গিয়ে শেষ হয়। সেখানে মাহে রমজানের পবিত্রতা রক্ষায় আলোচনা সভায় পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম বলেন, সিয়াম সাধনার মাস এই মাহে রমজান।

এর পবিত্রতা রক্ষা করা আমাদের সকলের প্রয়োজন। মানুষ যেসব বিষয় নিয়ে জীবন ধারণ করে এর মধ্যে উল্লেখযোগ্য হলে খাদ্যদ্রব্য। এই রমজান মাসে খাদ্য দ্রব্যে ভেজাল করলে আল্লাহ তায়ালা রোজা কবুল করবে না। ব্যবসা ও লাভ করবেন কিন্তু সঠিক মূল্যে নির্ধারণ করে। অধিক মুনাফা অর্জন করবেন না। আমাদের পবিত্র কুরআনে যা বলা হয়েছে তা আমাদেরকে মেনে চলতে হবে।

আল্লাহর তায়ালার দিক নির্দেশনা মেনে চলে প্রজন্মকে যেন বিপথগামী করতে না পারে সেদিকেও দৃষ্টি রাখতে হবে। পবিত্র কুরআনের নির্দেশনা মেনে সিয়াম সাধনা পালন করতে হবে। দ্রব্যমূল্যের বৃদ্ধি না করে ব্যবসা করতে হবে। রমজানে ক্রেতা যেন মার্কেট গুলোতে নির্বিঘেœ চলাচল করতে পারে সেদিকে দৃষ্টি রাখতে হবে। রমজান মাসে ধর্মীয় ভাব-গাম্ভিজ্য পালন করতে হবে।

এই সময়ে শহরে চিনতাইয়ের ও চুরির প্রবণতা বৃদ্ধি পায়। এদেরকে কঠোর হস্তে দমন করতে হবে। অন্যান্য বক্তারা বলেন, খাদ্যে ভেজাল না দেওয়া হয়। রমজানে বাজার মূল্য স্থিতিশীল রাখতে হবে। বর্তমানে বেগুনের দাম ৮০ টাকা। বেশি লাভ না করে পণ্য বিক্রি করতে হবে।

এ সময় বক্তব্য রাখেন জেলা কমিউনিটি পুলিশের প্রধান সমন্বয়কারী অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, জেলা কমিউনিটি পুলিশের সহ-সভাপতি রোটাঃ কাজী শাহাদাত, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ ওয়ালী উল্লাহ অলি, সদর থানা কমিউনিটি পুলিশের সভাপতি সালাউদ্দিন জিন্নাহ, পৌর কমিউনিটি পুলিশের সভাপতি শেখ মনির হোসেন বাবুল প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন পৌর কমিউনিটি পুলিশের সহ-সভাপতি রোটাঃ জামাল হোসেন।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ৪তরুন তরুনি আটক

স্টাফ রিপোটার।। চাঁদপুর জেলা গোয়েন্দা পুলশের অভিযানে যাত্রী বাহি লঞ্চ থেকে ৪তরুন ...