সর্বশেষ সংবাদ
Home / তথ্য ও প্রযুক্তি / দ্রুত চার্জিং সুবিধার এফ৯ প্রো ও এফ৯ ছাড়লো অপো

দ্রুত চার্জিং সুবিধার এফ৯ প্রো ও এফ৯ ছাড়লো অপো

তথ্যপ্রযুক্তি ডেস্ক |
মোবাইল বাজার মাত করা চীনভিত্তিক প্রযুক্তিপণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান অপো সাফল্যের ধারাবাহিকতায় আরো দু’টি স্মার্টফোন উন্মুক্ত করেছে। এফ৯ প্রো ও এফ৯ মডেলের ফোন দু’টিতে ব্যবহার করা ‘ভক ফ্ল্যাশ চার্জ’ প্রযুক্তি দেবে দ্রুত চার্জিং সুবিধা। অর্থাৎ মাত্র ৫ মিনিট চার্জে ফোনগুলো দুই ঘণ্টা ব্যবহার উপযোগী হবে বলে দাবি করেছে অপো।

মঙ্গলবার (২১ আগস্ট) জমকালো অনুষ্ঠানের মাধ্যমে মুম্বাইয়ে ভারতের বাজারের জন্য ফোন দু’টি উন্মুক্ত করে অপো। দ্রুত চার্জিং সুবিধার পাশাপাশি স্মার্টফোন দু’টিতে ওয়াটারড্রপ স্ক্রিন ডিজাইন ও অর্কষণীয় রং ব্যবহার করা হয়েছে।

৬.৩ ইঞ্চি পর্দার অপো এফ৯ এবং এফ৯ প্রো’তে ব্যবহার করা হয়েছে ফুল এইচডি ডিসপ্লে। মিডিয়াটেক পি৬০ প্রসেসরের এফ৯ প্রো’র ৬ গিগাবাইট র‌্যামের সঙ্গে রয়েছে ৬৪ গিগাবাইট স্টোরেজ। আর এফ৯’র ৪ গিগাবাইট র‌্যামের সঙ্গে রয়েছে ৬৪ গিগাবাইট স্টোরেজ।

এফ৯ প্রো-তে ব্যবহার করা হয়েছে ১৬ ও ২ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা। আর ফ্রন্ট ক্যামেরা ২৫ মেগাপিক্সেলের। অন্যদিকে এফ৯ সেটটিতে সেলফিতে ব্যবহার করা হয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।

হ্যান্ডসেট দু’টির অপারেটিং সিস্টেমে রয়েছে অ্যান্ড্রয়েড ৮.১ অরিও। আর ব্যাটারির ধারণক্ষমতা ৩ হাজার ৫শ’ অ্যাম্পিয়ার।

সানরাইজ রেড, টোয়ালাইট ব্লু ও স্ট্যারি পার্পেল রংয়ের অপো এফ৯ প্রো’র ভারতের বাজারের জন্য মূল্য নির্ধারণ করা হয়েছে ২৩ হাজার ৯৯০ রূপি। আর অপো৯’র মূল্য নির্ধারণ করা হয়েছে ১৯ হাজার ৯৯০ রূপি।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ডিজিটাল নিরাপত্তা আইন সাংবাদিকদের মৌলিক অধিকার হরণের আইন নয়ঃ টেলিযোগাযোগ মন্ত্রী

আলমাস হোসেনঃ ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন, ডিজিটাল ...