সর্বশেষ সংবাদ
Home / তথ্য ও প্রযুক্তি / চাঁদপুর জেলা তথ্য অফিসের আয়োজনে মতলব উত্তরে উঠান বৈঠক

চাঁদপুর জেলা তথ্য অফিসের আয়োজনে মতলব উত্তরে উঠান বৈঠক

স্টাফ রিপোর্টার :
চাঁদপুর জেলা তথ্য অফিসের আয়োজনে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার বিকেল ৩টায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ১৩নং ইসলামাবাদ ইউনিয়ন পরিষদের মিলনায়তনে এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

সংশ্লিষ্ট প্রকল্পের জিওবি খাতে শিশু ও নারী অধিকার ও নিরাপত্তা, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য, শিশু ও নারী নির্যাতনরোধ, নিরাপদ মাতৃত্ব, জেন্ডার সমতা, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ, পরিষ্কার পরিচ্ছন্নতা, যৌতুক ও বাল্যবিবাহ প্রতিরোধ, শিশু অধিকার, নারীর ক্ষমতায়ন কার্যক্রমসমূহ, পরিবেশ সুরক্ষা ও দুর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা বিষয়ে উঠান বৈঠকে আলোচনা হয়।

১৩নং ইসলামাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সাজেদুর হাসান বাবুর সভাপ্রধানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার। তিনি বলেন, আপনার সন্তানকে নিয়মিত স্কুলে পাঠাতে হবে। সরকার শিক্ষার্থীদের উপবৃত্তির টাকাসহ নানা সুযোগ দিয়েছে। অটিজম শিশুদের জন্য নানা সুযোগ সুবিধা দিয়েছে। নারীদের নানা বিষয়ে প্রশিক্ষণের সুযোগ করে দিয়েছে। দেশে একটি বাড়ি একটি খামার প্রকল্পের সমিতি সদস্য হয়ে ঋণ গ্রহণ করে নারীরা সাফল্য অর্জন করছে। বয়স্ক, বিধবাসহ বিভিন্ন ভাতা দেয়া হচ্ছে।

স্বাগত বক্তব্য রাখেন জেলা তথ্য কর্মকর্তা মোহাম্মদ নুরুল হক। অনুষ্ঠানে অন্যদের বক্তব্য রাখেন ১৩নং ইসলামাবাদ ইউনিয়নের কমিউনিটিং পুলিশের সভাপতি আঃ কাদের প্রধান, মেম্বার খলিলুর রহমান ওয়ার্ড আওয়ামী লীেেগর সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান প্রমুখ।

এ সময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন অনুষ্ঠানে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের জিওবি খাতের প্রজেক্টরের মাধ্যমে চলচ্চিত্র প্রদর্শনী ও সংগীতানুষ্ঠানের আয়োজন করা হয়।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ডিজিটাল নিরাপত্তা আইন সাংবাদিকদের মৌলিক অধিকার হরণের আইন নয়ঃ টেলিযোগাযোগ মন্ত্রী

আলমাস হোসেনঃ ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন, ডিজিটাল ...