সর্বশেষ সংবাদ
Home / তথ্য ও প্রযুক্তি / ফরিদগঞ্জে পেট্রোল ঢেলে তথ্য সেবা কেন্দ্রটি পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা !
আগুনে ফরিদগঞ্জের ১১ নং চরদুখিয়া ইউনিয়নের তথ্য সেবা কেন্দ্রের ভস্মিভ’ত মালামালের খন্ড চিত্র।

ফরিদগঞ্জে পেট্রোল ঢেলে তথ্য সেবা কেন্দ্রটি পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা !

এমকে মানিক পাঠান
রাতের আঁধারে কে বা কারা পেট্রোল ঢেলে ফরিদগঞ্জের ১১ নং চরদুখিয়া ইউনিয়ন পরিষদে আগুন দিয়েছে। আগুনে ওই পরিষদের তথ্য সেবা কেন্দ্রের মালামাল সহ প্রয়োজনীয় সকল তথ্য ও নথিপত্র পড়ে ছাই হয়ে গেছে। ঘটনাটি ঘটেছে গতকাল সোমবার ভোর রাতের কোন এক সময়ে। থানা পুলিশ গতকাল মংগলবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এলাকাবাসী ও সংশ্লিস্ট সুত্র জানায়, গতকাল ভোররাতে কে বা কারা উক্ত ইউনিয়ন পরিষদের সচিবের কক্ষ ও তথ্য সেবা কেন্দ্রের অফিসের ভেতরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। আগুনে সচিবের কক্ষের তেমন ক্ষতি না হলেও তথ্য সেবা কেন্দ্রের অফিসে থাকা দুটি কম্পিউটার ও একটি প্রিন্টার ম্যাশিন সহ প্রয়োজনীয় সব তথ্যর কাগজ পত্র পুড়ে ছাই হয়ে গেছে॥ আগুনের ধূয়া দেখে উক্ত পরিষদের এক নৈষ প্রহরী সহ পাশবর্তীরা দৌড়ে গিয়ে আগুন নেভাতে সক্ষম হলেও এরই মধ্যে ব্যাপক ক্ষতিসাধন হয়ে গেছে।

গতকাল সরেজমিনে গিয়ে দেখা যায়, আগুনে পড়ে ছাই হয়ে এবড়ো থেবড়ো অবস্থায় পড়ে আছে তথ্য সেবা কেন্দ্রের কম্পিউটার সহ বিভিন্ন মালামাল। তথ্য সেবা কেন্দ্রের কক্ষের দেয়াল কালো হয়ে আছে। এ সময় ওই পরিষদের সচিব কামাল হোসেন কক্ষের ফ্লোরে পড়ে থাকা পেট্রোলের আলামত দিখেয়ে বলেন, তার কক্ষের তেমন ক্ষতি না হলেও তথ্য সেবা কেন্দ্রের সব মালামাল পড়ে ছাই হয়ে গেছে॥ বর্তমান ইউপি চেয়ারম্যান বাছির আহাম্মেদ চিকিৎসার জন্য থাইলেন্ডে থাকায় প্যানেল চেয়ারম্যান সুমন সহ কয়জন মেম্বার এলাকার লোকজন চেয়ারম্যানের কক্ষে বসে উক্ত ঘটনা নিয়ে কিংকর্তৃব্যে বিমূড় অবস্থায় রয়েছে।

এ ব্যপারে সংশ্লিষ্ট ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান হাসান আহাম্মেদ সুমন বলেন, ঘটনাটি উপজেলা নির্বাহী অফিসার ও থানা পুলিশকে জানানো হয়েছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
ফরিদগঞ্জ থানার এস আই নাজমূল হক গতকাল মংগলবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছে।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইন্টারনেটের গ্রাহক ৯ কোটি ছাড়লো, মোবাইলের গ্রাহক ১৫ কোটি

স্টাফ রিপোর্টার : দেশে ইন্টারনেট গ্রাহক সংখ্যা নয় কোটি ছাড়িয়ে গেছে। এরমধ্যে ...