সর্বশেষ সংবাদ
Home / তথ্য ও প্রযুক্তি / ডিজিটাল বাংলাদেশের জন্য দেশপ্রেম, দক্ষ ও সৎলোকের প্রয়োজন

ডিজিটাল বাংলাদেশের জন্য দেশপ্রেম, দক্ষ ও সৎলোকের প্রয়োজন

এমএম কামালঃ

চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান বলেছেন, প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ তথ্য অধিকার আইন। আপনি যখন যে কোন অবস্থায় পড়বেন, তখন তথ্য অধিকার আইন আপনার পাশে দাঁড়াবে। তথ্য অধিকার আইন ২০০৯ সরকারি দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের অনলাইন প্রশিক্ষণের মাধ্যমে আমরা চাঁদপুর জেলায় ২হাজার ৯৫৮জনকে সনদপত্র প্রদান করেছি। যার ফলে আগামী কয়েক বছর কাজে লাগবে। অতিরিক্ত প্রশিক্ষণের প্রয়োজন হবে না।

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) সকালে চাঁদপুর সার্কিট হাউজ সম্মেলন কক্ষে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত র‌্যালী পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আপনি দুর্নীতি করেন না, কিন্তু দুর্নীতির পদ্ধতি আপনাকে আবদ্ধ করে রেখেছে। সমাজের প্রতিটি রন্ধে রন্ধে প্রবেশ করেছে দুর্নীতি। আপনার অধিকার আপনি নিবেন। সেখানেও দুর্নীতি প্রবেশ করেছে। দক্ষ ও মেধাবীদের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ হবে, তাহলেই দূর্নীতি হবে না। ডিজিটালাইডজ এর জন্য দেশপ্রেম, দক্ষ ও সৎ লোকের প্রয়োজন রয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ মঈনুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবদুল্লাহ আল-মাহমুদ জামান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমা, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সনাক সভাপতি কাজী শাহাদাত, সহ-সভাপতি অধ্যাপক মোশাররফ হোসেন।

সবেশেষে দিবস উদযাপন উপলক্ষ্যে আয়োজিত চিত্রাঙ্কন, বিতর্ক ও কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইন্টারনেটের গ্রাহক ৯ কোটি ছাড়লো, মোবাইলের গ্রাহক ১৫ কোটি

স্টাফ রিপোর্টার : দেশে ইন্টারনেট গ্রাহক সংখ্যা নয় কোটি ছাড়িয়ে গেছে। এরমধ্যে ...