সর্বশেষ সংবাদ
Home / অপরাধ / কুমিল্লায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে ছাত্রীদের বিক্ষোভ, প্রতিবাদ

কুমিল্লায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে ছাত্রীদের বিক্ষোভ, প্রতিবাদ

আবুল কালাম আজাদ ভূইয়া, কুমিল্লা প্রতিনিধিঃ
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার টাটেরা প্রফেসর সেকান্দর আলী র্ভূঁইয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. খোরশেদ আলমের বিরুদ্ধে ছাত্রীদেরকে যৌন হয়রানীর অভিযোগ পাওয়া গেছে। এই অভিযোগে আজ রবিবার দুপুরে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রধান শিক্ষক মো. খোরশেদ আলমকে অপসারণ ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল, প্রতিবাদ করে। এর আগে ওই বিদ্যালয়ের ৬ষ্ঠ থেকে দশম শ্রেণী পর্যন্ত মোট ৭৬ জন শিক্ষার্থীর স্বাক্ষর সম্বলিত একটি লিখিত অভিযোগ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোসা. শাহনাজ বেগমের নিকট হস্তান্তর করে শিক্ষার্থীরা।

লিখিত অভিযোগে শিক্ষার্থীরা প্রধান শিক্ষক মো. খোরশেদ আলম শ্রেণী কক্ষে মেয়েদের অশ্লীল কুরুচিপূর্ণ ইশারা ইঙ্গিত, অকথ্য ভাষা ব্যবহার, যৌন হয়রানী মূলক আচরণ, শ্রেণী কক্ষে রোমান্টিক গান গাওয়া, অসামাজিক কথাবার্তা ও অশালীন আচরণ এবং ছাত্রীদের স্পর্শকাতর স্থানে স্পর্শসহ প্রায় দশটি অভিযোগ আনে। ক্ষুব্ধ শিক্ষার্থীরা এ প্রতিবেদককে জানান, প্রধান শিক্ষক মো. খোরশেদ আলমকে বিদ্যালয় থেকে অপসারণ করা না হলে আমরা এ স্কুল থেকে ছাড়পত্র নিয়ে অন্য স্কুলে লেখাপড়া করব।

প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) শাহনাজ বেগম জানান, শিক্ষার্থীদের লিখিত অভিযোগ দিয়েছে। প্রধান শিক্ষকের বিচারের দাবিতে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করলেও পরে স্কুল পরিচালনা কমিটির সদস্যদের আশ্বাসে শিক্ষার্থীরা শ্রেণী কক্ষে ফিরে যান। এ ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. খোরশেদ আলম এক মাসের বরখাস্ত করা হয়েছে।

অভিযুক্ত প্রধান শিক্ষক মো. খোরশেদ আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ ভিত্তিহীন । একটি কুচক্র মহল আমাকে সামাজিকভাবে হেয় ও ক্ষতি করার জন্য ষড়যন্ত্র করছে।

উপজেলা সহকারি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কবির আহমেদ জানান, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং এ ঘটনা সুষ্ঠু তদন্ত করে অভিযুক্ত প্রধান শিক্ষক দোষী প্রমাণিত হলে আমরা জেলা শিক্ষাকর্মকর্তার কাছে লিখিত জানাব।
উপজেলা নির্বাহী অফিসার জহিরুল হক জানান, বিষয়টি আমার জানা ছিলনা। এখন যেহেতু জেনেছি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পাবনায় জোড়া খুন: চেয়ারম্যানসহ ৫১ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার : পাবনা সদর উপজেলার ভাড়ারা ইউনিয়নে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে ...