সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / তিতাসে সরকারি রাস্তা দখল করে গ্রামবাসীর চলাচলের রাস্তায় বেড়া

তিতাসে সরকারি রাস্তা দখল করে গ্রামবাসীর চলাচলের রাস্তায় বেড়া

আবুল কালাম আজাদ ভূইয়া, কুমিল্লা প্রতিনিধি
কুমিল্লা জেলার তিতাস উপজেলার ৫নং কলাকান্দি ইউনিয়নের কাউরিয়ারচর গ্রামে প্রবেশের একমাত্র সরকারি রাস্তা দখল করে সরকারি ভূমির এক প্রান্তে ঘর নিমার্ণ করে। অপরপ্রান্তে গ্রামবাসীর চলাচলের রাস্তায় বেড়া দিয়ে রাস্তা বন্ধ করে দিয়াছে। রাস্তা বন্ধ করার পর থেকে গ্রামবাসী গ্রামে প্রবেশ করতে মারাত্মক সমস্যার সম্মুখীন হচ্ছে। হচ্ছে হিজমেন্ট রাইটর্স এর অবমাননা। এই ঘটনায় এলাকায় তীব্র ক্ষোভ ও নিন্দার সৃষ্টি হয়েছে।
জানা যায়, কাউরিয়ারচর গ্রামে প্রবেশের শতবর্ষীয় পুরানো একমাত্র রাস্তাটি গত শনিবার সকালে বেড়া দিয়ে বন্ধ করে দিয়েছে একই গ্রামের সাবেক মেম্বার আব্দুল বাতেন এর ভাতিজা, জহিরুল, মোস্তফা গংরা তারা বাঁশ দিয়ে বেড়া দিয়ে ওই রাস্তাটি বন্ধ করে দেয়।

অনুসন্ধানে জানা যায়, বেড়িবাধ থেকে কাউরিয়ারচর গ্রামের রাস্তাটি ১৬ফুট চউরা সরকারি রাস্তা। উক্ত রাস্তা এক প্রান্তে সাবেক মেম্বার আব্দুল বাতের এর ভাতিজা রফিক পাকা ঘর নির্মাণ করে অনেকটা অংশ দখল করে নেয়। অপরদিকে আব্দুল বাতেন এর আরেক ভাতিজা জহিরুল রাস্তার অনেকটা অংশ দখল করে আছে। এছাড়াও সরকারি রাস্তার দুই পাশে দুটি মাছের ফিশারিজ করে রেখেছে যে কারণে প্রতি বছর বর্ষায় রাস্তাটি ভেঙ্গে মেরামতের প্রয়োজন হয়। গত শনিবার সকালে সাবেক মেম্বার আব্দুল বাতেন এর ভাতিজা, জহিরুল, মোস্তফা গংরা একত্রিত হয়ে গ্রামে প্রবেশের একমাত্র রাস্তাটি বাঁশ দিয়ে বেড়া দিয়ে বন্ধ করে দেয়।

নাম প্রকাশ না করার শর্তে কাউরিয়ারচর গ্রামবাসী জানান, আব্দুল বাতেনকে আমরা গত ২৫ বছর বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেম্বার বানিয়ে আজ ২৫ বছর পর উপহার হিসেবে তার ভাতিজারা সরকারি রাস্তা দখল করে বাড়িঘর নির্মান, রাস্তায় গাছ রোপন করা, সর্বশেষ মানুষ চলাচলের একমাত্র রাস্তা বন্ধ করে দিয়ে উপহার দিয়েছে। গত ২৫ বছরে কাউরিয়ারচর গ্রামে কোন দৃশ্য মান উন্নয়নমূলক কাজ হয়নি। এভার আমরা সবাই মিলে মেম্বার পরিবর্তন করায় গত এক বছরের মধ্যে এই রাস্তাটিতে প্রথমে ইটের সলিং হয়েছে পরবর্তীতে রাস্তাটি পাকা হয়েছে। গত ২৫ বছর বাতেন মেম্বার গ্রামের গরিব ও অসহায় মানুষের বিভিন্ন সময় আসা অনুদান আত্মসাতের অভিযোগ রয়েছে। আমরা কুমিল্লা জেলা প্রশাসকের মাধ্যমে সরকারের কাছে উক্ত ঘটনার সুষ্ঠ তদন্ত ও বিচার দাবী করছি এবং সরকারি রাস্তাটি উদ্ধারের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চাঁদপুর জেলা ন্যাপের সভাপতির মৃত্যুতে সম্পাদক পরিষদের শোক প্রকাশ

স্টাফ রিপোর্টার ॥ চাঁদপুর জেলা ন্যাপের সভাপতি, চাঁদপুর চেম্বার অব কমার্সের সাবেক ...