সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / বড় জয়ে ইংল্যান্ডকে শ্রীলঙ্কার জবাব

বড় জয়ে ইংল্যান্ডকে শ্রীলঙ্কার জবাব

খেলাধুলা ডেস্ক |
ডাম্বুলা ও ক্যান্ডিতে হারের পর অবশেষে শ্রীলঙ্কার ঘরে এলো স্বস্তির জয়। আগেই সিরিজ নিশ্চিত করেছে ইংল্যান্ড। কিন্তু ওয়ানডে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে ২১৯ রানের বিশাল ব্যবধানে জয় যেন স্বস্তি ফিরিয়েছে লঙ্কান শিবিরে।

সান্ত্বনার এই জয়ে ৩-১ ব্যবধানে পিছিয়ে সিরিজ শেষ করল স্বাগতিকরা। ৫ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে যায়। যদিও মঙ্গলবারের (২৩ অক্টোবর) কলম্বোর ম্যাচেও পিছু ছাড়েনি বৃষ্টি। কিন্তু বৃষ্টি বাধা উপেক্ষা করে ব্যাট হাতে ধরাছোঁয়ার বাইরে চলে যায় স্বাগতিকরা।

আগে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ৩৬৬ রান। জবাবে ব্যাট করতে নেমে ২৬.১ ওভারেই ৯ উইকেট হারিয়ে বসে ইংল্যান্ড। স্কোর তখন ১৩২ রান। এরপর শুরু হয় বৃষ্টি। সেই বৃষ্টি আর না থামায় ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে বিশাল জয় পায় শ্রীলঙ্কা।

নিরোশান ডিকবেলা ও সাদিরা সামারাবিক্রমার ১৩৭ রানের দারুন জুটিতে শুরু করে লঙ্কানরা। ৫৪ রানে মঈন আলীর বলে বোল্ড হয়ে ফেরেন সামারাবিক্রমার। এক ওপেনারের বিদায়ের পর বেশি সময় থাকেননি অন্য জনও। সেঞ্চুরি থেকে মাত্র ৫ রান দূরে থেকেই সেই মঈন আলীর বলে আউট হন ডিকবেলা। ৯৭ বলে ১২ চারে ৯৫ রান করে ফেরেন তিনি।

তবে ওপেনারদের বিদায়ও রানের চাকা থামেনি স্বাগতিকদের। কুশল মেন্ডিস ও দিনেশ চান্ডিমাল খেলেন ১০২ রানের অনবদ্য এক স্কোর। কুশল ৩৩ বলে ১ চার ও ৬ ছয়ে ৫৬ রানের ঝড়ো ইনিংস খেলেন।

দলকে ৩২৮ রানে রেখে মাঠ ছাড়েন চান্ডিমাল। অধিনায়ক ৭৩ বলে ৬টি চার ও ২ ছয়ে ৮০ রান করেন ।

ইংল্যান্ডের পক্ষে টম কারান ও মঈন দুটি করে উইকেট নেন।

৩৬৭ রানের বিশাল লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতীতে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। প্রথম দুই ওভারে মাত্র ৪ রানে ৩ উইকেট হারিয়ে বসে সফরকারীরা। এর মধ্যে দুষ্মন্ত চামিরা একাই নেন দুই উইকেট। ২৮ রানে পড়ে চতুর্থ উইকেট। মঈন আলী ও বেন স্টোকস কিছুটা রান যোগ করার চেষ্টা করলেও বেশি সময় থাকতে পারেননি উইকেটে। ৭৯ রানের জুটির পর ফেরেন তারা।

স্পিনার আকিলা ধনঞ্জয়া ২৩ রানে নেন ৪ উইকেট। দুষ্মন্ত নেন ২০ রান খরচায় ৩ উইকেট। স্টোকস খেলেন ইনিংস সেরা ৬৭ রান। মঈনের ব্যাট থেকে আসে ৩৭ রান।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বঙ্গবন্ধু গোল্ডকাপে জেলায় চ্যাম্পিয়ন চাঁদপুর পৌরসভা

স্টাফ রিপোর্টার : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় যুব গোল্ডকাপ ...