সর্বশেষ সংবাদ
Home / বিনোদন / সাংবাদিক সাইদ হোসেন অপুর ব্যবস্থাপনায় নির্মিত হয়েছে কয়েকটি নাটক ও শর্ট ফিল্ম

সাংবাদিক সাইদ হোসেন অপুর ব্যবস্থাপনায় নির্মিত হয়েছে কয়েকটি নাটক ও শর্ট ফিল্ম

স্টাফ রিপোর্টার:
চাঁদপুরের উদীয়মান সাংস্কৃতিক কর্মী ও তরুণ নির্মাতা সাংবাদিক সাইদ হোসেন অপুর সার্বিক ব্যবস্থাপনায় নির্মিত হয়েছে কয়েকটি নাটক ও শর্ট ফিল্ম। এগুলো হলো মা আমার মা, এক পৃথিবীর প্রেম, ভালোবাসার ছোঁয়া, অবিচার, কুঞ্জুস, ফিরে তাকাই এবং পারফিউম।

বেশ কিছুদিন যাবত ঢাকার গাজীপুর বাদশা কমিউনিটি সেন্টার, রূপগঞ্জ ডাক্তার বাড়ি ও রাজ্য শুটিং স্পট এবং চাঁদপুরের বাঘড়া বাজার, বাবুরহাট ফাইভ স্টার শিশু পার্ক ও কচুয়াসহ বিভিন্ন স্থানে শট ফিল্ম ও নাটকের চিত্র ধারন করা হয়।

এসব নাটক ও শর্ট ফিল্ম তৈরি করেছেন তিনি হলেন সাইদ হোসেন অপু। যে কিনা দীর্ঘ ১ যুগ ধরে চাঁদপুরের স্থানীয় পত্রিকায় সাংবাদিকতায় জড়িত রয়েছেন।

জানা যায় সাইদ হোসেন অপু জড়িয়ে গেছেন নাটক নির্মাণের কাজে। সে জানায়, চাঁদপুরের সাংস্কৃতিক অঙ্গনের বেশ ক’জন কর্মী মিলে নির্মাণ করেছেন বিভিন্ন নাটক ও শর্ট ফিল্ম।

এর মধ্যে রয়েছে তারিক আনাম খান রচিত নাকট কুঞ্জুস। নাটকটি পরিচালনা করেছেন সাংবাদিক ফরহাদ চৌধুরী। ভালোবাসার ছোঁয়া, ফিরে তাকাই এবং পারফিউম রচনা করেছেন এস এন সায়মন, অবিচার রচনা করেন মিজান শাহরাজ। এ নাটক গুলোর প্রযোজনা ও পরিচালনা করেন সাংবাদিক সাইদ হোসেন অপু। আর শর্টফিল্ম মা আমার মা এবং এক পৃথিবীর প্রেম রচনা ও পরিচালনা করেন এস এম শাকিল আহমেদ। প্রযোজনায় রয়েছেন সাংবাদিক সাইদ হোসেন অপু।

তাদের নির্মিত নাটক ও শর্টফিল্মের বিভিন্ন চরিত্রে অভিনয় করেন তারা হলেন সাইদ হোসেন অপু, এস এম সায়মন, ইউনুছ মিয়াজী, হ্যাপি আক্তার ,সাদিয়া নূসরাত মু্ন্নি, দেওয়ার সেতু, পি,এম, আবির, নয়ন আলী, ঝিনুক রিয়া, রাসেল হোসেন, শাকিল হোসেন ,রিক্তিকা জারা, ঝুমু আক্তার, রোকেয়া পারভীন সুইটি, তাফাজ্জল হোসেন তাফু, মামুন আজাদ, সোহেল রানা, জসিম উদ্দিন রাব্বি, পপি আক্তার,খোকন ও সাথী, রিমঝিম রিমা, ফয়সাল, আহমেদ রনি, মিজান, ইসরাত জাহান বৃষ্টি, জুয়েল হোসেন, সোহাগ প্রধান, জুয়েল খান, প্রিন্স রনি, মনিকা আক্তার ইশা, এস এম পি সুমন খান, সাদিয়া আফরিন, রিসান রাকিব, শফিকুল ইসলাম এবং রায়হান।

সাইদ হোসেন অপু জানায় দীর্ঘদিন যাবত ঢাকা এবং চাঁদপুরের বিভিন্ন স্থানে নাটক ও শর্ট ফিল্মের চিত্র ধারন করা হয়। সব কয়টি নাটকের এডিটিং এর কাজ সম্পন্ন হয়েছে। এর মধ্যে পারফিউম ও ফিরে তাকাই নাটকটির রিলিজ হয়েছে স্বনামধন্য ইউটিউব চ্যানেল সুরঞ্জলি ও বাজনা নামক কোম্পানী থেকে।
২ টি নাটক তার ব্যাক্তিগত চ্যানেল অপু জোন থেকে রিলিজ করা হয়।

তিনি জানান আগামী নভেম্বর মাসে আরেকটি রোমান্টিক কাহিনী অবলম্বনে “ফ্লেক্সিলোডের ভালোবাসা” নাটকের চিত্র ধারন করা হবে।

এছাড়া ডিসেম্বরে তরুন গীতিকার সাখওয়াত অভির লেখা ও বাংলাদেশ টেলিভিশনের শিল্পী ও চাঁদপুরের মেয়ে নন্দীতা দাশের কন্ঠে একটি রোমান্টিক মিউজিক ভিডিওর কাজ করাতে তিনি আশাবাদী।

যার মূল চরিত্রে অভিনয় ও মডেল হিসেবে কাজ করবেন সাইদ হোসেন অপুর সাথে পরিচিত মুখ মারিয়া বিন আইভি।

উল্লেখ্য এই উদীয়মান তরুণ নির্মাতা সাইদ হোসেন অপু সাংবাদিকতার পাশাপাশি দীর্ঘ কয়েক বছর ধরে চাঁদপুরের সাংস্কৃতিক অঙ্গনের সাথে জড়িত রয়েছেন। তিনি চাঁদপুর মেঘনা থিয়েটারের একজন প্রতিষ্ঠিতা সদস্য, বি ভয়েজ সাংস্কৃতিক সংগঠনের সাধারন সম্পাদক, ঝিলমিল সাংস্কৃতিক সংগঠনের সহ-সভাপতি, অনন্যা নাট্যগোষ্ঠীর সদস্য, তারুণ্য সাংস্কৃতিক সংগঠনের সদস্য এবং দোয়েল সাংস্কৃতিক সংগঠনের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি স্বপ্নকুঁড়ি সাংস্কৃতিক সংগঠনের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা মোহন বাঁশি সৃতি সংসদের সহ সাংগঠনিক সম্পাদক, নতুন কুঁড়ি সাংস্কৃতিক সংগঠনের সাবেক যুগ্ম সম্পাদক এবং বর্ণমালা থিয়েটারের একজন সদস্য হিসেবে সম্পৃক্ত ছিলেন।

তিনি মুক্তিযোদ্ধের বিজয় মেলা, চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীসহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য পরিবেশন এবং অভিনয় করেন।

সাইদ হোসেন অপু চাঁদপুর জেলার সরাসরি দৈনিক চাঁদপুর দর্পন পত্রিকার চীফ রিপোর্টার ও অন লাইন নিউজ পোর্টাল প্রিয় চাঁদপুরের সিনিয়র স্টাফ রিপোর্টার হিসেবে প্রতিষ্ঠা সময় থেকে কাজ করছেন। এই নির্মাতা ২০১৮ সালের জুন মাসে মাঠ পর্যায়ের সাংবাদিকদের সংগঠন চাঁদপুর জেলা ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন থেকে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

তিনি একজন নির্মাতা হিসেবে যে সকল নাটক ও শর্টফিল্ম নির্মাণ করেছেন তা যেনো সফলভাবে সমাপ্ত করে খুব সহজেই প্রচার করতে পারেন সেজন্যে সকলের দোয়া কামনা করছেন।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিজয়ের মাসে দেশাত্মবোধক গান নিয়ে সালমা

স্টাফ রিপোর্টার : বাইশ দিনের যুক্তরাজ্য সফর শেষে শনিবার (৪ নভেম্বর) দেশে ...