সর্বশেষ সংবাদ
Home / বিনোদন / ২৩ নভেম্বর মুক্তি পাচ্ছে ‘পাঠশালা’

২৩ নভেম্বর মুক্তি পাচ্ছে ‘পাঠশালা’

স্টাফ রিপোর্টার :
অবশেষে মুক্তি পেতে যাচ্ছে শিশুতোষ সিনেমা ‘পাঠশালা’। দশ বছরের এক মেধাবী পথশিশু মানিকের জীবন জয়ের অদম্য গল্প নিয়ে সিনেমাটি নির্মাণ করেছেন ফয়সাল রদ্দি ও আসিফ ইসলাম।

এর আগে সিনেমাটির মুক্তি তারিখ ঘোষণা করা হলেও তখন মুক্তি পিছিয়ে যায়। সম্প্রতি সিনেমাটির নতুন মুক্তির তারিখ ঘোষণা করেছেন নির্মাতা।

সিনেমাটি প্রসঙ্গে বুধবার (৩১ অক্টোবর) পরিচালক ফয়সাল রদ্দি ক্রাইম এ্যাকশান ২৪.কম কে বলেন, এতদিন ‘পাঠশালা’ মুক্তি দিতে প্রস্তুত ছিলাম না। তবে এবার সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তিতে কোনও বাঁধা থাকছে না। সব ঠিক থাকলে ২৩ নভেম্বর প্রেক্ষাগৃহে ‘পাঠশালা’ আসছে।

সিনেমাটির নির্মিত হয়েছে বন্ধুত্ব, প্রত্যাশা আর স্বপ্ন পূরণের টানটান গল্প নিয়ে। যেখানে দেখা যাবে দশ বছরের শিশু মানিককে জীবনের কঠিন বাস্তবতায় শৈশবেই স্কুল ছাড়তে হয়। জীবিকার তাগিদে সে ঢাকায় চলে আসে। কাজ নেয় একটি গাড়ির ওয়ার্কশপে।

সেখানে সারাদিন অমানুষিক পরিশ্রম করেও স্কুলে পড়ার স্বপ্ন দেখে সে। তার এই স্বপ্ন পূরণের লড়াইয়ে এ সময় এগিয়ে আসে আট বছরের আরেক শিশু চুমকি। বিনিময়ে মানিকও তাকে শেখায় ‘বস রনেজ্ঞাবি লাখে’ জাদুমন্ত্র! যা উল্টে দিলেই হয় অমোঘ বাক্য ‘সব বিজ্ঞানের খেলা’।

নির্মাতা জানান, বাংলাদেশে অকালে স্কুল থেকে ঝরে পড়া মানিকের সংখ্যা কম নয়। সারাদেশে এ জাতীয় সব মানিকের শিক্ষাজীবনের নিশ্চয়তার বার্তা নিয়েই বানানো হয়েছে ‘পাঠশালা’। এর মূল শ্লোগান ‘সব মানিকের জন্য স্কুল চাই’।

পাঠশালার প্রথম ট্রেলার ইতোমধ্যেই মুক্তি দেয়া হয়েছে ইউটিউবে। এর আগে জার্মানি, কানাডা ও ভারতের বেশকিছু উৎসবে ‘পাঠশালা’ প্রদর্শিত হয়েছে।

রেডমার্ক প্রোডাকশন্সের প্রযোজনায় ‘পাঠশালা’র কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন শিশুশিল্পী হাবিব আরিন্দা, চুমকির চরিত্রে ইমা আক্তার কথা। অন্যান্য চরিত্রে আছেন নাজমুল হুসেইন রাজু, ফারহানা মিঠু, রুমি হুদা, গাজী ফারুক, তৌফিকুল ইমন ও আমিরুল ইসলাম বাবু প্রমুখ।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিজয়ের মাসে দেশাত্মবোধক গান নিয়ে সালমা

স্টাফ রিপোর্টার : বাইশ দিনের যুক্তরাজ্য সফর শেষে শনিবার (৪ নভেম্বর) দেশে ...