সর্বশেষ সংবাদ
Home / বিনোদন / চিড়িয়াখানার বাড়তি প্রবেশমূল্য কার্যকর জুলাই থেকে

চিড়িয়াখানার বাড়তি প্রবেশমূল্য কার্যকর জুলাই থেকে

স্টাফ রিপোর্টার :
ঢাকা চিড়িয়াখানার নির্ধারিত প্রবেশমূল্য বাড়ানো হচ্ছে। ৩০ টাকা থেকে বাড়িয়ে ৫০ টাকা করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এই সিদ্ধান্ত কার্যকর হবে ২০১৯ সালের জুলাই মাস থেকে। সরকারের রাজস্ব বৃদ্ধির জন্যই এ সিদ্ধান্ত।

এছাড়াও দর্শনার্থীর কথা বিবেচনা করে এ মৌসুমে চিড়িয়াখানার অভ্যন্তরীণ দু’টি পিকনিক স্পট ভাড়া দেওয়া হবে না।

বুধবার (৭ নভেম্বর) ঢাকা চিড়িয়াখানার ডেপুটি কিউরেটর ডা. মোহাম্মদ নুরুল ইসলাম ক্রাইম এ্যাকশান ২৪.কম কে বলেন।

গত রোববার (৪ নভেম্বর) ঢাকা চিড়িয়াখানায় ৩২ সদস্যবিশিষ্ট উপদেষ্টা কমিটির বৈঠক হয়। বৈঠকে ৩২ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটির সভাপতি মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ সভাপতিত্ব করেন।

মৎস্য ও প্রাণিসম্পদ সচিব মো. রইস উল আলম মন্ডলসহ শীর্ষ কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন। সকলের সম্মতিক্রমেই এমন সিদ্ধান্ত হয়েছে।

মন্ত্রিপরিষদের এ সিদ্ধান্ত পাস হওয়ার পরে অর্থমন্ত্রণালয়ের অনুমোদন লাগবে। এসব প্রক্রিয়াসম্পন্ন হওয়ার পরে ২০১৯ সালের জুলাই মাসে দর্শনার্থীদের ৩০ টাকার বদলে গুনতে হবে ৫০ টাকা।

এ বিষয়ে কমিটির সদস্য ও ঢাকা চিড়িয়াখানার ডেপুটি কিউরেটর ডা. মোহাম্মদ নুরুল ইসলাম ক্রাইম এ্যাকশান ২৪.কম কে বলেন, চিড়িয়াখানায় প্রবেশের মূল্য ৩০ টাকা থেকে বাড়িয়ে ৫০ টাকা নির্ধারণ করেছে উপদেষ্টা কমিটি। সব প্রক্রিয়া শেষে আশা করছি আগামী বছরের জুলাই থেকে এটা কার্যকর হবে। অর্থমন্ত্রণালয়ের অনুমোদন শেষে এটা কার্যকর করা হবে।

সবশেষ চিড়িয়াখানার প্রবেশমূল্য ২০১৬ সালে বাড়িয়ে ৩০ টাকা করা হয়। টিকিটের দাম বৃদ্ধির বিষয়ে প্রশ্ন করা হলে কোনো মন্তব্য করতে চাননি সভাপতি মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

২৩ নভেম্বর মুক্তি পাচ্ছে ‘পাঠশালা’

স্টাফ রিপোর্টার : অবশেষে মুক্তি পেতে যাচ্ছে শিশুতোষ সিনেমা ‘পাঠশালা’। দশ বছরের ...