সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / ফরিদগঞ্জে জেসমিন হত্যা মামলায় ১ জনের মৃত্যুদ- ২ জনের যাবজ্জীবন

ফরিদগঞ্জে জেসমিন হত্যা মামলায় ১ জনের মৃত্যুদ- ২ জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার :
ফরিদগঞ্জ উপজেলার আলোচিত কিশোরী জেসমিন হত্যা মামলায় আসামী সাইফুল ইসলাম বাবুকে মৃত্যুদন্ড ও ১০ হাজার টাকা অর্থদন্ডএবং অপর দুই আসামী মোঃ মিরাজ বেপারী ও নূর ইসলাম ওরফে লেদাকে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা করে অর্থদন্ড দিয়েছে আদালত। রায় ঘোষণার সময় মৃত্যুদ-প্রাপ্ত আসামী সাইফুল ইসলাম ও যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত আসামী মিরাজ পলাতক ছিলেন। মামলার ৩নং আসামী নূর ইসলাম ওরফে লেদার উপস্থিতিতে মামলার রায় পড়ে শোনানো হয়।

বুধবার (৭ নভেম্বর) দুপুর দেড়টায় চাঁদপুর জেলা ও দায়রা জজ মোঃ জুলফিকার আলী খাঁন এ রায় দেন। হত্যার শিকার জেসমিন আক্তার ফরিদগঞ্জ উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের দক্ষিণ হরিণা গ্রামের চুন্নু মিয়ার মেয়ে।

মৃত্যুদ-প্রাপ্ত আসামী সাইফুল চাঁদপুর সদর উপজেলার বালিয়া ইউনিয়নের গুলিশা গ্রামের অলিউল্যা শেখের ছেলে। আর যাবজ্জীবন কারাদ-প্রাপ্ত আসামী মিরাজ একই উপজেলার সোবহানপুর গ্রামের চুন্নু মেম্বারের ছেলে এবং নূর ইসলাম ওরফে লেদাও একই উপজেলার পূর্ব গুলিশা গ্রামের মুসলিম রাঢ়ির ছেলে।

মামলার বিবরণ থেকে জানা গেছে, ২০১৫ সালের ২৫ জানুয়ারি দিবাগত রাতের কোনো একসময় বিয়ের প্রলোভন দেখিয়ে সাইফুল ইসলাম তাকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পরে সেসহ তার সহযোগীরা জেসমিনকে উপর্যুপরি ধর্ষণ শেষে হত্যা করে ফসলি জমিতে ফেলে রেখে চলে যায়। পরদিন ২৬ জানুয়ারি ভোরে স্থানীয়রা জেসমিনের মরদেহ দেখতে পেয়ে ফরিদগঞ্জ থানা পুলিশকে অবহিত করে। পুলিশ ঘটনাস্থল থেকে জেসমিনের লাশ উদ্ধার করে ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করে।

এ ঘটনায় ফরিদগঞ্জ থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) রহমত আলী বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদগঞ্জ থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) নিজাম উদ্দিন তদন্ত শেষে একই বছরের ১০ মে সাইফুল ইসলাম বাবুসহ উপরোক্ত তিনজনকে আসামী করে আদালতে চার্জশীট দাখিল করেন।

সরকার পক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডঃ মোঃ আমান উল্যা ক্রাইম এ্যাকশান ২৪.কম কে বলেন, মামলটি প্রায় ৪ বছর চলমান অবস্থায় ১৮ জনের সাক্ষ্যগ্রহণ করে আদালত। সাক্ষ্যপ্রমাণ ও মামলার নথিপত্র পর্যালোচনা শেষে আদালত এ রায় দেন। সরকার পক্ষের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) ছিলেন অ্যাডঃ মোক্তার আহমেদ অভি।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আশুলিয়ায় মাথাবিহীন অজ্ঞাত যুবকের ৭ টুকরো লাশ উদ্ধার

আলমাস হোসেনঃ শিল্পাঞ্চল আশুলিয়ার নিশ্চিন্তপুর এলাকা থেকে পলিথিনের ব্যাগে মোড়ানো অবস্থায় অজ্ঞাত ...