সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / চার দশকে ৯০ খুনের স্বীকারোক্তি দিয়েছেন এক মার্কিন ‘সিরিয়াল কিলার’!

চার দশকে ৯০ খুনের স্বীকারোক্তি দিয়েছেন এক মার্কিন ‘সিরিয়াল কিলার’!

আন্তর্জাতিক ডেস্ক |
প্রায় চার দশক ধরে ৯০ জন ব্যক্তিকে খুন করেছেন বলে আদালতে স্বীকারোক্তি দিয়েছেন এক মার্কিন ‘সিরিয়াল কিলার’। দেশটির কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই মনে করছে, স্যামুয়েল লিটল (৭৮) নামে এই ব্যক্তি মার্কিন অপরাধ ইতিহাসে অন্যতম দুর্ধর্ষ খুনি।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, স্যামুয়েলের স্বীকারোক্তির ওপর ভিত্তি করে গোয়েন্দারা ৩৪ জন ব্যক্তির খুনের সঙ্গে তার সম্পৃক্ততার প্রমাণ পেয়েছেন। ১৯৭০ থেকে ২০০৫ সাল সময়ের মধ্যে খুন হওয়া আরও প্রায় ১২ জন নারীর খুনের সঙ্গেও স্যামুয়েল জড়িত বলে সন্দেহ করা হচ্ছে।

২০১৪ সালে তিন নারী হত্যার দায়ে যাবজ্জীবন কারাদণ্ড হয় স্যামুয়েলের। অবশ্য ২০১২ সাল থেকে দেশটির কারাগারে বন্দি আছেন এই অপরাধী। খুন ছাড়াও মাদক, ধর্ষণ ও সশস্ত্র ছিনতাইয়ের মতো গুরুতর মামলার আসামিও স্যামুয়েল।

এফবিআই’র এক প্রতিবেদনে স্যামুয়েলের হত্যার ধরন সম্পর্কে বলা হয়, ‘মৃত্যুর বিষয়টি যে আসলে একটি হত্যাকাণ্ড তার প্রমাণ সব সময় রেখে যেতেন না স্যামুয়েল। একসময়ের পেশাদার এই বক্সার শক্তিশালী ঘুষিতে তার টার্গেটকে আঘাত করতেন আর শেষে শ্বাসরোধ করে হত্যা করতেন। আঘাত বা বুলেটের চিহ্ন না থাকায় অনেক সময়ই এসব মৃত্যুকে হত্যাকাণ্ড হিসেবে শনাক্ত করা যেতো না। বরং মনে করা হতো যে, মৃত ব্যক্তির হয়তো অতিরিক্ত মাদক গ্রহণ, দুর্ঘটনা অথবা প্রাকৃতিক কারণে মৃত্য হয়েছে।’

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইসলাম গ্রহণের পর ‘মিস মস্কো’ মালয়েশীয় রাজাকে বিয়ে করলেন

আন্তর্জাতিক ডেস্ক || রাশিয়ার ‘মিস মস্কো’ ওকসানা ভোয়েভডিন ইসলাম গ্রহণের পর মালয়েশিয়ার ...