সর্বশেষ সংবাদ
Home / তথ্য ও প্রযুক্তি / নোকিয়ার ৬ ক্যামেরার ফাইভজি ফোন

নোকিয়ার ৬ ক্যামেরার ফাইভজি ফোন

তথ্য ও প্রযুক্তি ডেস্ক
আসছে স্মার্টফোন জগতের নতুন সংযোজন নোকিয়া ৯ পিউরভিউ। দুরন্ত ফিচার নিয়ে অন্য স্মার্টফোন সংস্থাগুলোকে টক্কর দিতে আসছে নোকিয়ার নতুন ফোন।

পাঁচটি অসাধারণ মডেলের ফোন আনছে নোকিয়া
মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ফেব্রুয়ারিতে এই ফোন লঞ্চ হওয়ার কথা।

৫জি এই নোকিয়া ফোনে থাকছে স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর। ফলে সেট হ্যাং করার সম্ভাবনা আর থাকবে না। সেট চলবে অনেক দ্রুত। ‘ট্রু এজ টু এজ কিউএইচডি’ ডিসপ্লে থাকছে এই ফোনে। ফলে ঝকঝকে দেখাবে ফোনের ডিসপ্লে।

এই ফোনের পিছনে রয়েছে পাঁচ-পাঁচটি ক্যামেরা। যাকে বলা হচ্ছে পেন্টা লেন্স ক্যামেরা সেট আপ। অর্থাৎ ছবি উঠবে ফাটাফাটি। এর আগে স্যামসাং গ্যালাক্সি এ৯ ছিল বিশ্বের প্রথম স্মার্টফোন যাতে কোয়াড রেয়ার ফেসিং ক্যামেরা ছিল চারটি। সে ক্ষেত্রে নোকিয়া হারাতে চলেছে স্যামসাংকে।

ফোনের সামনেও থাকছে একটি ক্যামেরা। ছবিও হবে অত্যন্ত স্পষ্ট। পাঁচ ক্যামেরার ফলে ওয়াইড লেন্সে অনেক কিছুই ধরানো যাবে ক্যামেরার এক ফ্রেমে। এইডিআর-১০ সাপোর্ট-সহ এই ফোনের ডিসপ্লে প্যানেল হওয়ার কথা প্রায় ৬ ইঞ্চির। অ্যাসপেক্ট রেশিও অর্থাৎ ডিসপ্লে ১৮:৯। বাজার চলতি ফোনের চেয়ে আরও অনেকটা বড় ডিসপ্লে।

৮ জিবি পর্যন্ত র‌্যাম পাওয়া যাবে এতে। অন বোর্ড স্টোরেজ ২৫৬ জিবি, ইন্টারনাল স্টোরেজ ১২৮ জিবি। এই ফোনের চার্জিং সিস্টেম ওয়্যারলেস। ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও দৃশ্যমান নয়। ফোনের দাম হবে ৭৪৯ ইউরো।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক দুঃখ প্রকাশ

নিজস্ব প্রতিবেদক সড়কে হেলমেট ছাড়া মোটরসাইকেলে যাত্রী হওয়ার ঘটনায় তথ্য ও যোগাযোগ ...