সর্বশেষ সংবাদ
Home / অপরাধ / ফরিদগঞ্জে মালিক না হয়েও মালিক সংগঠনের নামে চাঁদা আদায় চলছে! গনস্বাক্ষর দিয়ে জেলা পুলিশ সুপারের কাছে অভিযোগ দায়ের

ফরিদগঞ্জে মালিক না হয়েও মালিক সংগঠনের নামে চাঁদা আদায় চলছে! গনস্বাক্ষর দিয়ে জেলা পুলিশ সুপারের কাছে অভিযোগ দায়ের

”ষ্টাফ রিপোর্টার
ফরিদগঞ্জে সিএনজি অটোরিকসার মালিক না হয়েও ওরা কয়জন ক্ষমতার দাপটে স্বঘোষিত ভাবে মালিক সেজে মালিক সমিতির নামে বে আইনী ভাবে চাঁদা তুলছে। গত প্রায় দেড় বছর যাবৎ বে আইনী ভাবে উক্ত চাঁদা আদায়ের বিরুদ্ধে হয়রানীর ভয়ে কেউ প্রতিবাদ করারা সাহস পাচ্ছে না। অবশেষে নিরুপায় হয়ে ফরিদগঞ্জের সিএনজির ১০৭ জন মালিক তাদের গনস্বাক্ষর দিয়ে উক্ত চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে গত রোববার (৬ জানুয়ারী) জেলা পুলিশ সুপারের কাছে অভিযোগ দায়ের করেছে।

ভুক্তিভোগীরা জানায়, ফরিদগঞ্জ বাসষ্ট্যান্ড থেকে বিভিন্ন রুটে যাত্রীবাহী শতশত সিএনজি অটোরিকসা চলাচল করছে। প্রতিটি সিএনজি থেকে বে আইনী ভাবে ১০ টাকা হারে চাঁদা তুলছে মালিক না হয়েও মালিক সেজে কয়জন চাঁদাবাজ। প্রতি মাসে আদায় করা হয় প্রায় দেড় লাখ টাকা । ক্ষমতার দাপটে প্রতিমাসে আদার করা টাকা ভাগবাটোয়ারা করে নেয়া হয়।

জেলা পুলিশ সুপারের কাছে অভিযোগ দিয়ে সিএনজি মালিকরা জানায়, জেলা সিএনজি মালিক সমিতির মাধ্যমে গত নভেম্বর মাসে ফরিদগঞ্জ উপজেলা শাখার সিএনজি চালিত অটোরিকসার ১১ সদস্য বিশিষ্ট একটি কমিটির অনুমোদন দেয়া হয়। বাস্তবে দেখা যায় এ ১১ সদস্য বিশিষ্ট কমিটির মধ্যে এমরান হোসেন ৬ জনেরই কোন সিএনজি অটোরিকসা নেই। ক্ষমতার দাপটে দীর্ঘদিন থেকেই এমরান হোসেনের নের্তৃত্বে ফরিদগঞ্জ বাসষ্ট্যান্ড থেকে অবৈধ ভাবে মালিক সমিতির নামে চাঁদা আদায় করে আসছে। আদায় করা ওই চাঁদার টাকার মধ্যে আবার উক্ত কমটিরই এক উপদেষ্টা ইসমাইল হোসেনকে প্রতিমাসে ২০ হাজার টাকা চাঁদা দিতে হতো।

সিএনজির মালিকদের দাবী, ওই অবৈধ চাঁদা বন্ধ করে সিএনজি অটোরিকসার প্রকৃত মালিক নিয়ে একটি নুতন কমিটি ঘোষনা দেয়া না হলে যে কোন মুহুর্তে রক্তক্ষয়ী সংঘর্ষ সহ অপ্রীতিরকর ঘটনা ঘটার আশংকা করছে ভুক্তভোগীরা।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বেনাপোল গয়ড়া গ্রাম থেকে পরিত্যক্ত অবস্থায় ৩৭৩ বোতল ফেন্সিডিল উদ্ধার

মোঃ সাগর হোসেন,বেনাপোল(যশোর)প্রতিনিধি: যশোরের বেনাপোল গয়ড়া গ্রাম থেকে পরিত্যক্ত অবস্থায় ৩৭৩ বোতল ...