সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / আশুলিয়ায় মার্কেটে আগুন লেগে কোটি টাকার ক্ষয়ক্ষতি

আশুলিয়ায় মার্কেটে আগুন লেগে কোটি টাকার ক্ষয়ক্ষতি

আলমাস হোসেনঃ ঢাকার অদূরে আশুলিয়ায় একটি মার্কেটে আগুন লেগে ঝুটের গোদামসহ প্রায় ১২টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে আশুলিয়ার কাইচাবাড়ি এলাকায় আব্দুল মালেক হাজীর মার্কেটে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে এ আগুন লাগার ঘটনা ঘটে। এতে প্রায় এক কোটি টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ভুক্তভোগীরা।


মার্কেটের ব্যবসায়ীরা জানান, শুক্ররবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। এতে মার্কেটের দুলাল ফার্ণিচার, সামিউলের ঝুটের গোডাউন, বাবু মিয়ার ভাঙ্গারী দোকান, ফিরোজের ঝুটের গোডাউন, রিপনের মুদি দোকান, করিমের ঝুটের গোডাউন, শফিকুলের হোটেল, জালালের মুদি দোকান, সামাদের আরএফএলের ফার্ণিচারের দোকান, বাবুর তরকারির দোকান, প্রদীপের সেলুন, চাঁন মিয়ার মুদি দেকানসহ বেশ কয়েকটি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

জালাল নামের এক ব্যাবসায়ী জানান, আগুন লাগার সাথে সাথে ডিইপিজেড ফায়ার ষ্টেশনে ফোন করা হলেও তাঁরা ফোন ধরেননি। পরে প্রায় ৫০মিনিট পর ফায়ার ষ্টেশন থেকে ফোন বেক করে, ততক্ষণে সবই পুড়ে ছাই হয়ে গেছে। তিনি আরও জানান, সাথে সাথে ফায়ার ষ্টেশনের লোক আসলে অনেক কয়টা দোকান বাঁচানো যেতো। পরে ধামরাই ও ডিইপিজেড ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ততক্ষণে বারোটি দোকানের সব কিছুই পুড়ে ছাই হয়ে যায়।

ঝুট ব্যাবসায়ী আব্দুস সামাদ বলেন, তাঁদের ঝুটের গোডাউনে প্রায় ১৫ লক্ষ টাকার ঝুট ছিলো, এগুলো সবই আগুনে পুড়ে গেছে। দুলাল মিয়া বলেন, তাঁর ১০লক্ষ টাকার ফার্ণিচার পুড়ে গেছে। বারোটি দোকান আগুনে পুড়ে প্রায় এক কোটি টাকার ক্ষতি ক্ষতি হয়েছে বলে জানান মার্কেট মালিক আব্দুল মালেক হাজী।

ডিইপিজেড ফায়ার ষ্টেশনের ইনচার্জ আব্দুল হামিদ জানান, খবর পেয়ে আমরা তাৎক্ষণিক ঘটনাস্থলে যাই এবং পাঁঁচটি ইউনিট প্রায় দুুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনি। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমান এখনই বলতে পারছিনা।

 

 

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চাঁদপুরে সৎ মায়ের সাথে ঝগড়া করে কিশোরী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা

স্টাফ রিপোর্টার : চাঁদপুর ফরিদগঞ্জ উপজেলায় সৎ মায়ের সাথে ঝগড়া করে ঘরের ...