সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / চাঁদপুরে বিবেকানন্দের যুব সংঘের ৩০ বছর পূর্তি ও বিশ্ব বিবেকানন্দ যুব দিবস পালন
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান।

চাঁদপুরে বিবেকানন্দের যুব সংঘের ৩০ বছর পূর্তি ও বিশ্ব বিবেকানন্দ যুব দিবস পালন

মানিক দাস ॥ বিবেকানন্দের যুব সংঘের ৩০ বছর পূর্তি ও বিশ্ব বিবেকানন্দ যুব দিবস উপলক্ষে বিবেকানন্দ যুব সংঘ চাঁদপুর জেলা শাখার আয়োজনে সাহিত্য সাংস্কৃতিক প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। গত ১২জানুয়ারি বিবেকানন্দ যুব সংঘের চাঁদপুর জেলা শাখার সভাপতি জয়রাম রায়ের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার ও সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান।

আলোচনা সভায় প্রধান অতিথি অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমানকে ফুলেল শুভেচ্ছা।

তিনি বক্তব্যে বলেন, বিবেকানন্দ যুব সংঘ এমন একটি সংগঠন যা আজ ৩০ বছরে পদার্পন করল। এটি সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠন। তারা সামাজিক কর্মর্কা- পরিচালনা করার কারণে প্রশংসার দাবিদার। তিনি আরও বলেন, প্রতিষ্ঠাকাল থেকে যারা বিবেকানন্দ যুব সংঘের সাথে যারা জড়িত তাদেরকে ধন্যবাদ জানাই। এ সংগঠনটি রক্তদান কর্মসূচি পালন করে মুমূর্ষ মানুষদেরকে পুনরায় জীবন ফিরিয়ে দিয়েছে। শুধু তাই অসহায় ও দুঃস্থদেরকে শীত বস্ত্র দিয়ে সামাজিক কর্মকা- করে যাচ্ছে।

বিবেকানন্দ সংগঠনের মাধ্যমে বাঙালি সংস্কৃতির সাথে ও প্রজন্মকে সম্পৃক্ত করে। আমরা সংস্কৃতি ও কৃষ্টির সাথে আমাদের প্রজন্মকে সম্পৃক্ত করায় তারা আগামীতে এদেশ পরিচালনায় ভূমিকা রাখবে। তারাই একদিন এদেশের নেতৃতৃ¦ দানে লিডারশীপ গড়ার কাজ করছে। বিবেকানন্দের সেই অমর বাণী জীবে প্রেম করে যেইজন সেই জন সেবিচে ঈশ্বর। সংগঠনটি বিবেকানন্দের বাণীকে স্মরণ করে এগিয়ে যাচ্ছে। তিনি আরও বলেণ, আমরা যেমনি আইন শৃঙ্খলা নিয়ে কাজ করি তেমনি বিবেকানন্দ সামাজিকভাবে কাজ করে।

আমরা যেমন মাদক জঙ্গীবাদ নিয়ে কাজ করি তেমনি বিবেকানন্দ যুব সমাজ যেন মাদক নিয়ে কাজ করে। আপনারা মাদকসেবীদেরকে প্রতিহত করবেন। এইসব বিপদগামী যুবকদেরকে পুনর্বাসিত করে মাদক মরন ছোবল থেকে সামাজিক জীব হিসেবে তাদেরকে ও সামাজিক ও দৈনিন্দিন জীবনে ফিরিয়ে আনবেন।

এ সময় প্রধান আলোচকের বক্তব্য রাখেন বিবেকানন্দের যুব সংঘের চাঁদপুর জেলা শাখার প্রতিষ্ঠাতা
অ্যাড. বিনয় ভূষণ মজুমদার, বিশেষ অতিথির বক্তব্য রাখেণ চাঁদপুর রামকৃষ্ণ আশ্রমের সভাপতি ডাঃ পরেশ চন্দ্র পাল, মুক্তিযোদ্ধা অজিত সাহা, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাড. রণজিত রায় চৌধুরী, বিবেকানন্দ যুব সংঘের সাধারণ সম্পাদক নির্মল পাল, উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, উদ্বোধক ছিলেন মাতৃপীঠ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা, ব্যবসায়ী পরেশ চন্দ্র মালাকার, ইঞ্জিনিয়ার স্বপন কুমার সাহা, সভাপতিত্ব করেন বিবেকানন্দ যুব সংঘের সহ-সভাপতি দুলাল গোস্বামী, স্বাগত বক্তব্য রাখেন বিবেকানন্দ যুব সংঘের বর্তমান সাধারণ সম্পাদক পলাশ মজুমদার প্রমুখ। শিশু কিশোরদের সাহিত্য ও সাংষ্কৃতিক প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন কৃষ্ণা সাহা, তাহমিনা হারুন, এস.কে সুদীপ তন্ময়। সবশেষে সাংষ্কৃতিক অনুষ্ঠান ও প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বালিয়া উপকেন্দ্রের ইনচার্জ মো. জাহাঙ্গীর আলমে জন্য বিনা পয়সায় বিদ্যুৎ পেলেন বালিয়ার মাধবী রানী

সজীব খান ঃ চাঁদপুর সদর উপজেলার ৯নং বালিয়া ইউনিয়নের বালিয়া উপকেন্দ্রের ইনচার্জ ...