সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / ধামরাইয়ে মসজিদ গুড়িয়ে দেয়ার ঘটনায় কাউকে ছাড় দেওয়া হবেনা: এসপি শাহ মিজান

ধামরাইয়ে মসজিদ গুড়িয়ে দেয়ার ঘটনায় কাউকে ছাড় দেওয়া হবেনা: এসপি শাহ মিজান

ঢাকা জেলা প্রতিনিধি:  ঢাকার ধামরাইয়ের বাইচাইল গ্রামে চল্লিশ বছরের পুরানো একটি মসজিদ ভেঙ্গে গুড়িয়ে দেয়ার ঘটনায় জড়িতদের কাউকে ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ার করে দিয়েছেন ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) শাহ মিজান শাফিউর রহমান বিপিএম (বার) পিপিএম। তিনি শনিবার দুপুরে বাইচাইল গ্রামে দুই পক্ষের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাতের আঁধারে গুঁড়িয়ে দেয়া টিনের চৌচালা জামে মসজিদটি পরিদর্শন করে এলাকাবাসীর সঙ্গে মতবিনিময়কালে মসজিদ ভাঙার ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেন। এছাড়াও ধর্মীয় প্রতিষ্ঠান ভাঙ্গায় জড়িতদের প্রতি নিন্দা ও ঘৃণা প্রকাশ করেন।

এসময় পুলিশ সুপার বলেন, মসজিদ ভাঙার অভিযোগে অভিযুক্ত দুই জনকে ইতোমধ্যে গ্রেফতার করা হয়েছে। ঘটনায় জড়িত অন্যদেরকেও দ্রুত আইনের আওতায় নিয়ে আসা হবে। এই ঘটনাকে কেন্দ্র করে যাতে পুনরায় কেউ কোন অপ্রীতিকর ঘটনা না ঘটান বা কেউ আইন হাতে তুলে না নেন সে বিষয়ে সবাইকে সতর্ক এবং শান্ত থাকতে বলেন তিনি।

স্থানীয় বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উপজেলা কৃষকলীগের সভাপতি আহমদ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. সাঈদুর রহমান পিপিএম, ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা, মসজিদ কমিটির সাবেক সাধারণ সম্পাদক কলেজ শিক্ষক মো. আখতারুজ্জামান, মো. নূর এ আলম সিদ্দিকী নান্নু প্রমুখ। মতবিনিময় সভায় শত শত গ্রামবাসী স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

এর আগে শুক্রবার একই প্রাঙ্গণে এলাকাবাসী প্রতিবাদ সভার আয়োজন করেন। মসজিদ ভাঙার সাথে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি এবং মসজিদ পুনঃনির্মানের দাবিতে এলাকার কয়েকশ নারী-পুরুষ ও শিশুরা  পৃথকভাবে মানববন্ধন ও বিক্ষোভ করেন।

প্রসঙ্গত, বাইচাইল গ্রামে ইনসাফ নামের একটি সমিতি রয়েছে। এ সমিতির আওতাভুক্ত কয়েক বিঘা জমি, তিনটি বড় আকারের পুকুর ও বিভিন্ন ধরনের দামী গাছ রয়েছে। এসব গ্রাস করতে এ সমিতির সদস্যদের মধ্যে নেতৃত্বের দ্বন্দ্ব ঘিরে কয়েক বছর আগে দফায় দফায় রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ নিয়ে থানায় ও আদালতে একাধিক মামলাও রয়েছে।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পুঠিয়ার জিউপাড়া ইউপিতে নির্বাচনী প্রচার প্রচারণা জমে উঠেছে

আরিফুল রুবেল,স্টাফ রিপোর্টার: তফশিল ঘোষণার পর রাজশাহীর পুঠিয়ার জিউপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচনী ...