সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / জয়পুরহাটে ধানের মূল্য কম রাস্তায় আগুন লাগিয়ে প্রতিবাদ ও মানব বন্ধন

জয়পুরহাটে ধানের মূল্য কম রাস্তায় আগুন লাগিয়ে প্রতিবাদ ও মানব বন্ধন

জয়পুরহাট প্রতিনিধি

“সবার হাতে কাজ চাই, সব মুখে ভাত চাই” এই ্েস্লাগানকে সামনে রেখে জয়পুরহাটের জিরো পয়েন্টে মানববন্ধন ও প্রতিবাদ করেছে কৃষক ও ক্ষেতমুজুর সংগ্রাম পরিষদ। বুধবার বেলা ১২ টার দিকে শহরের কেন্দ্রীয় মসজিদ চত্ত্বরের সামনে ধানে আগুন লাগিয়ে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, সরকার নিজেদের কৃষক বান্ধব বলে দাবি করলেও ধানের দাম কমতে কমতে এমন জায়গায় নিয়ে এসেছে কৃষকরা এখন এক মন ধান বিক্রয় করে এক কেজি গরুর মাংস কিনতে পারছে না। কৃষকেরা ধানের নায্য মূল্য না পাওয়ায় ব্যাংকের ঋণ পরিশোধ, ছেলে মেয়েদের লেখাপড়ার খরচ, সার ও কীটনাশকের টাকা পরিশোধ করতে না পারায় কৃষকেরা দিশেহারা। কৃষকদের উৎপাদিত ফসল সকল ইউনিয়নে সরকারি ক্রয় কেন্দ্র চালু করে সরাসরি কৃষকের নিকট থেকে ধানসহ ফসল ক্রয়ের জোর দাবি জানান। এবং খাদ্য নিয়ন্ত্রণ অফিস, ভূমি অফিসের অস্বাভাবিক দুর্নীতি বন্ধে দ্রত কার্যকর ব্যবস্থা গ্রহণে করে কৃষককে বাঁচাতে, কৃষকের পাশে দাঁড়াতে সরকারের প্রতি আহবান জানান বক্তারা।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন জেলা বাসদের আহব্বায়ক অধ্যক্ষ ওয়াজেদ পারভেজ, কৃষক ও ক্ষেতমুজুর সংগ্রাম পরিষদের জেলা আহব্বায়ক শাহজামাল তালুকদার, সদস্য সচিব শামিউল ইসলাম বাবু প্রমুখ।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পুঠিয়ার জিউপাড়া ইউপিতে নির্বাচনী প্রচার প্রচারণা জমে উঠেছে

আরিফুল রুবেল,স্টাফ রিপোর্টার: তফশিল ঘোষণার পর রাজশাহীর পুঠিয়ার জিউপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচনী ...