সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / দেশে ফিরলেন ওবায়দুল কাদের

দেশে ফিরলেন ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সিঙ্গাপুরে প্রায় আড়াই মাস চিকিৎসা শেষে দেশে ফিরেছেন। বুধবার দুপুরে সিঙ্গাপুরের চাঙ্গি এয়ারপোর্ট থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইটে বাংলাদেশের উদ্দেশে রওয়ানা দেন এবং সন্ধ্যা ৫টা ৫৬ মিনিটে বাংলাদেশে অবতরণ করেন। সেতুমন্ত্রী এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা আবু নাসের টিপু এ তথ্য জানিয়েছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে বিমানবন্দরে স্বাগত জানান দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদ মাহবুবউল আলম হানিফ। এ সময় আওয়ামী লীগ এবং এর সহযোগী ও অঙ্গ সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যা লোক উপস্থিত ছিলেন। এর আগে, বিমান বন্দর এলাকায় আইন শৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়ন করা হয়।

৬৯ বছর বয়সী ওবায়দুল কাদের হৃদরোগ, ডায়াবেটিস ছাড়াও শ্বাসতন্ত্রের জটিল রোগ সিওপিডিতে ভুগছিলেন। গত ৩ মার্চ ভোরে শ্বাসকষ্ট নিয়ে ঢাকার বিএসএমএমইউতে ভর্তি হলে এনজিওগ্রামে ওবায়দুল কাদেরের হৃদপিণ্ডের রক্তনালিতে তিনটি ব্লক ধরা পড়ে। এর মধ্যে একটি ব্লক স্টেন্টিংয়ের মাধ্যমে অপসারণ করেন চিকিৎসকরা। অবস্থা কিছুটা স্থিতিশীল হলে ভারতের স্বনামধন্য হৃদরোগ সার্জন দেবী শেঠির পরামর্শে উন্নত চিকিত্সার জন্য গত ৪ মার্চ এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরে নেওয়া হয়। ভর্তি করা হয় মাউন্ট এলিজাবেথ হাসপাতালে।

সেখানে কয়েকদিন চিকিৎসার পর অবস্থার উন্নতি হলে গত ২০ মার্চ ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি হয়। ছয় দিন পর তাকে আইসিইউ থেকে স্থানান্তর করা হয় কেবিনে। এক মাস পর হাসপাতাল ছাড়লেও চিকিত্সকরা ‘চেক-আপের জন্য’ আরো কিছু দিন তাকে সিঙ্গাপুরে থাকার পরামর্শ দেন। এরপর একটি বাসা ভাড়া করে সিঙ্গাপুরে অবস্থান করেন ওবায়দুল কাদের।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

র‌্যাব- ৫ রাজশাহীর অধিনায়ক হলেন অতিরিক্ত ডিআইজি মাহ্ফুজুর রহমান বিপিএম

আরিফুল রুবেল,স্টাফ রিপোর্টার: অতিরিক্ত ডিআইজি মাহ্ফুজুর রহমান বিপিএম গত ১২ জুন ২০১৯ ...