সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / মতলবে বানিজ্যিকভাবে প্রস্তুতকৃত শিশুর বাড়তি খাদ্য ব্যবহারে অবহিতকরণ সভা

মতলবে বানিজ্যিকভাবে প্রস্তুতকৃত শিশুর বাড়তি খাদ্য ব্যবহারে অবহিতকরণ সভা

মতলব প্রতিনিধি: মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে গত ১১ জুন এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। মাতৃদুগ্ধ বিকল্প শিশু খাদ্য বানিজ্যিকভাবে প্রস্তুতকৃত শিশুর বাড়তি খাদ্য ও উহা ব্যবহারে সরঞ্জামাদি (বিপনন নিয়ন্ত্রন) আইন, ২০১৩ অবহিতকরণ সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন ও মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রোটা. ডা. একেএম মাহাবুবুর রহমান।

অবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা এএইচএম গিয়াস উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল ইসলাম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মবিন সুজন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসি আক্তার রুনু, মতলব দক্ষিণ থানার ওসি (তদন্ত) মোঃ ইব্রাহিম খলিল। সভায় মুল প্রবন্ধ পাঠ করেন বিবিএফ এর বিভাগীয় কো-অর্ডিনেটর মোঃ আল হাসান।

উম্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রহিম খান, সাংবাদিক ও সহকারি অধ্যাপক মুহাম্মদ জাকির হোসেন, সাংবাদিক রোকনুজ্জামান রোকন, মতলব মডেল সপ্রাবির প্রধান শিক্ষক উম্মে কুলসুম শেফা, কচি-কাঁচা প্রি-ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক ফারুক আহমেদ বাদল। অনুষ্ঠানটি পরিচালনা করেন মেডিকেল অফিসার ডা. নূসরাত জাহান মিথেন। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মতলব প্রেসক্লাবের সভাপতি গোলাম সারওয়ার সেলিম ও সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র দাসসহ সাংবাদিকবৃন্দ, এনজিও প্রতিনিধিবৃন্দ, বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানগণ।

সভায় মাতৃদুগ্ধ বিকল্প শিশু খাদ্য বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এদিকে মতলব দক্ষিণ থানা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদেরকে ফুল দিয়ে বরণ করা হয়।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কচুয়ায় যুকের আত্মহত্যা

স্টাফ রিপোর্টার ॥ উপজেলার গোহট উত্তর ইউনিয়নের নাউলা গ্রামের ধোয়া বাড়ির আব্দুর ...