সর্বশেষ সংবাদ
Home / শিক্ষা ও সাহিত্য / শিক্ষামন্ত্রীর কাছে চাঁদপুর সিটি কলেজকে এমপিও ভুক্তের দাবী সুজিত রায় নন্দীর

শিক্ষামন্ত্রীর কাছে চাঁদপুর সিটি কলেজকে এমপিও ভুক্তের দাবী সুজিত রায় নন্দীর

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপির কাছে চাঁদপুর সিটি কলেজকে দ্রুত এমপিও ভুক্ত করার দাবী জানালেন বাংলাদেশ আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক, চাঁদপুর সিটি কলেজের প্রতিষ্ঠাতা ও সভাপতি সুজিত রায় নন্দী। ৬ জুলাই শনিবার সকালে চাঁদপুর সিটি কলেজের ২০১৯-২০২০ একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবী জানান। এ সময় তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এক সময় অশুভ শক্তির বিরুদ্ধে দূর্বার আন্দোলন গড়ে তুলবে সিটি কলেজের শিক্ষার্থীরা। আর তাদেরকে সে লক্ষ্যে পৌঁছে নিতে অক্লান্ত পরিশ্রম করছেন এ কলেজে কর্মরত শিক্ষকগন। তাই শিক্ষামন্ত্রীর কাছে আকুল আবেদন এই কলেজটি যাতে দ্রুত এমপিও ভুক্ত করা হয়।

চাঁদপুর সিটি কলেজের অধ্যক্ষ মোঃ সহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে কলেজের নির্বাহী সদস্য অ্যাড. আতাউর রহমান পাটওয়ারী বলেন, সিটি কলেজের শিক্ষার্থীর হাতের কলম হবে গরিব মেহনতী মানুষের ভাষা প্রকাশের কলম। আর আমরা তাদের সেভাবেই মানুষ করার চেষ্টা করছি। তারা এক সময় শতভাগ সুশিক্ষিত হয়ে দেশ ও জাতির ভবিষ্যত বিনির্মাণে কাজ করবে এই প্রত্যাশা। তিনি আরো বলেন, সমৃদ্ধশালী জাতি গঠনে নিয়মিত পড়ালেখার বিকল্প নাই। এ ক্ষেত্রে অভিভাবকদেরকেও শিক্ষার্থীদের বিষয়ে সচেতন হতে হবে। শিক্ষার্থীরা যাতে তথ্য প্রযুক্তি ব্যবহারে কোন ভুল পথে না যায়।

সে সম্পর্কেও সতর্ক এবং সচেতন হতে হবে। চাঁদপুর সিটি কলেজের প্রভাষক শামসুল আলমের পরিচালনায় অনুুষ্ঠানে এ সময় আরো উপস্থিত ছিলেন, চাঁঁদপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক লক্ষণ চন্দ্র সূত্রধর, জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজী, পৌর আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাড. দেবাশীষ কর মধু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাড. জসীম উদ্দিন পাটওয়ারী, চাঁদপুর সরকারি কলেজের সাবেক ভিপি শাহজাহান চোকদার, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পারভেজ করিম বাবু, চাঁদপুর সদর উপজেলা সেচ্ছাসেবকলীগের যুগ্ম আহ্বায়ক শেখ শরিফ প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরাঅান তেলোয়াত করেন
কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস এবং গীতা পাঠ করেন শ্রাবণী শীল। পরে জাতীয় সংগীত গাওয়া শেষে কলেজের নবীন শিক্ষার্থীদের অতিথিরা ফুল দিয়ে বরণ করে নেন। এ সময় কলেজের প্রভাষক মোয়াজ্জেম হোসেন, মনির হোসেন, মেনি এমি, মইনুদ্দিন মোহাম্মদ, তাসলিমা আক্তার, শাকিলা আমান, রেশমা আক্তার সহ অন্যান্যরাও উপস্থিত ছিলেন।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মুন্সিরহাট কলেজে নবীন বরণ অনুষ্ঠান

কলেজে মোবাইল ব্যবহার থেকে বিরত থেকে পড়ালেখায় মনোযোগী হতে হবে ……..অ্যাডভোকেট নুরুল ...