সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / চাঁদপুরে দাবী পূরণে ফার্মেসী কর্মচারী ঐক্য পরিষদ কর্তৃক স্মারকলিপি
সাপ্তাহিক ছুটিসহ ৫ দফা দাবী রেখে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমানের নিকট স্বারকলিপি প্রদান করছেন ফার্মেসী কর্মচারী ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

চাঁদপুরে দাবী পূরণে ফার্মেসী কর্মচারী ঐক্য পরিষদ কর্তৃক স্মারকলিপি

স্টাফ রিপোর্টার :

চাঁদপুর ফার্মেসী কর্মচারীদের জন্য সাপ্তাহিক ছুটি সহ ৫ দফা দাবীর প্রেক্ষিতে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান বরাবর ফার্মেসী কর্মচারী ঐক্য পরিষদ স্মারকলিপি প্রদান করেছে। ১১ জুলাই বৃহস্পতিবার সকালে তারা জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে এ স্মারকলিপি প্রদান করে।স্মারকলিপি প্রসঙ্গে ফার্মেসী কর্মচারী ঐক্য পরিষদের আহ্বায়ক শাওন চৌধুরী এবং সদস্য সচিব মামুনুর রশিদ সাংবাদিকদের জানান, প্রতিদিন সকাল ৯ টা থেকে রাত ১২ টা পর্যন্ত ফার্মেসী কর্মচারীদের বিরামহীন কাজ করতে হয়।

রাষ্টীয় ছুটিতে পর্যন্ত মালিকরা দোকান খোলা রাখেন। এতে আমরা শারিরীক বিশ্রাম ও পারিবারিক কোন কাজে অংশ নেওয়ার সুযোগ পাই না। তার ওপর প্রতি শনিবার সাপ্তাহিক বন্ধ হিসেবে যে সময়টুকু পেতাম তাও সম্প্রতি ফার্মেসী মালিক সমিতি বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। যা নিয়ে আমাদের মালিক ও কর্মচারীদের মধ্যে চরম অস্থিরতা ও ক্ষোভ বিরাজ করছে। তারা সাংবাদিকদের আরো জানায়, মালিক ও কর্মচারীর এ দ্বন্দ সমাধানে অবিলম্বে মাসে ৪ দিন ছুটি কার্যকরের দাবী জানাই। এর সাথে শ্রম আইন অনুযায়ী কর্মদিবস কে শিফট এর মাধ্যমে ৮ ঘন্টায় আনতে হবে। পাশাপাশি রাষ্ট্রীয় সাধারণ ছুটি, নৈমন্তিক ছুটি সহ উপযুক্ত কারন ব্যতিত কর্মচারী ছাটাই না করা সহ মোট ৫ দফা দাবী পূরণের আশায় জেলা প্রশাসক মহোদয়ের হস্তক্ষেপ চেয়ে এ স্মারকলিপি প্রদান করি।

এ ব্যপারে চাঁদপুর জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খানের সাথে আলাপ হলে তিনি সাংবাদিকদের জানান, আমরা ফার্মেসী কর্মচারীদের দূর্ভোগের কথা শুনেছি এবং তাদের ৫ দফা দাবীর স্মারকলিপি পেয়েছি। তাদের সমস্যা সমাধানে দ্রুত তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে। এই স্মারকলিপি প্রদানকালে ফার্মেসী কর্মচারী ঐক্য পরিষদের অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের উপদেষ্টা সাংবাদিক শ্যামল সরকার, সদস্য সৌরভ, প্রদীপ, শুভ, রাসেল, ইয়াসিন, রনি ও সঞ্জয় সহ অন্যান্যরা।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রিয়া সাহার বাড়ি ঘেরাও, তালা দেওয়ার চেষ্টা

নিজস্ব প্রতিবেদক বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘুদের ওপর নির্যাতন করা হচ্ছে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ...