সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / রামপুরে জমি আছে ঘর নেই নির্মান কাজ চলছে
রামপুরে জমি আছে ঘর নেই নির্মান কাজ পরিদর্শন করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা।

রামপুরে জমি আছে ঘর নেই নির্মান কাজ চলছে

সজীব খান ঃ
বর্তমান সরকারের জমি আছে ঘর নেই, এমন প্রকল্প চালু করেছে। সে প্রকল্পের অংশ হিসেবে চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নের জমি আছে ঘর নেই, গৃহনীদের ঘর নির্মান কাজ এগিয়ে চলছে। রামপুর ইউনিয়নের গৃহহীনদের ৮টি ঘর ইতিমধ্যে হস্তান্তরের উপযোগী হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসারের তধারকিতে কাজ চলছে। গত ১ মে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা সরজমিনে গিয়ে নির্মান কাজ পরিদর্শন করেছে।

এ সময় তিনি কাজের গুনগতমান ও নির্মান কাজ সুন্দর ভাবে হওয়ায় চেয়ারম্যানকে ধন্যবাদ জানিয়েছে। প্রতিটি ঘর সুন্দর ও সঠিক ভাবে নির্মান করায় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারন সম্পাদক, চাঁদপুরের উন্নয়নের রুপকার, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপিকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছে এলাকাবাসী। সুবিধাভোগীরা কাঠ, টিনসহ অন্যান্য মালামাল ভাল দেওয়ায় কাজের প্রতি ও তারা সন্তুষ্ট প্রকাশ করেন।

রামপুর ইউনিয়নে ৯ ওয়ার্ডে ১৮টি ঘর নির্মান করা হবে। রামপুর ইউপি চেয়ারম্যানের মাধ্যমে যাদের জমি আছে ঘর নেই, তাদের তালিকা করে আওয়ামী লীগ সরকারের এ প্রকল্পের কাজগুলো করা হচ্ছে। দ্রুত গতিতে রামপুরের কাজ শেষ করার জন্য ইউপি চেয়ারম্যান দ্রুত প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছে।

রামপুরে জমি আছে ঘর নেই, তাদের সাথে কথা বললে তারা বলেন বর্তমান সরকার ও চাঁদপুরের কৃতিসন্তান ডাঃ দীপু মনি এমপির কাছে আমরা চিরদিন ঋন থাকবো। কারন দীর্ঘদিন আমাদের আবাসনের জন্য মানবিক জীবন যাপক করতে হয়েছে। সে মানবিক জীবন যাপনের শেখ হাসিনা সরকার দূর করেছে। রামপুর ইউপি চেয়ারম্যান সঠিক নিয়মে কাজ করেছে। প্রতিটি ঘরেই রামপুর ইউপি চেয়ারম্যান সরকারের বরাদ্ধের বেশি টাকা খরব করছে। এ জন্য আমরা চেয়ারম্যানের কাছে ও ঋন থাকবো আজীবন।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা বলেন বলেন, বাংলাদেশে এখনো অনেকের জমি আছে, কিন্তু তাদের ঘর নেই, তাদেরকে সনাক্ত করে পূর্ণবাসনের জন্য বর্তমান আওয়ামী লীগ সরকার ঘর নির্মান করে দিচ্ছে। রামপুরে ইতিমধ্যে অনেকগুলো ঘর অনেক সুন্দর করে চেয়ারম্যান নির্মান শেষ হয়েছে। নির্মানকৃত ঘর গুলো সঠিক নিয়মের হচ্ছে। এখানে কোন প্রকার অনিয়ম হয়নি। চেয়ারম্যান যে ভাবে আন্তরিকতার সাথে ঘর গুলো নির্মান করছে, তা সত্যি প্রশংসনীয়।

সাবেক ছাত্রনেতা রামপুর ইউপি চেয়ারম্যান আল মামুন বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারন সম্পাদক, চাঁদপুর হাইমচর-৩ নির্বাচনী এলাকার উন্নয়নের রুপকার, সাবেক সফল পররাষ্ট্রমন্ত্রী, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপির সহযোগীতায় এবং তার একান্ত আন্তরিকতায় রামপুরের গরীব অসহায়দের তালিকা করে তাদের ঘর দেওয়া হয়েছে। রামপুরে জমি আছে ঘর নাই, প্রকল্পটি সঠিক নিয়মে করা হচ্ছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা, ত্রান কর্মকর্তা সব সময় কাজের মনিটরিং করছে। রামপুর হচ্ছে, ডা. দীপু মনি এমপির নিজ এলাকার, এ এলাকায় ডা. দীপু মনি এমপির মাধ্যমে উন্নয়ন অব্যাহত রয়েছে।

এ ইউনিয়নের রাস্তঘাট, ব্রিজ কালভাট, স্কুল, কলেজ মাদ্রাসা ব্যাপক উন্নয়ন হয়েছে। তিনি বলেন বর্তমান সরকারের গৃহনীদের পূর্ণবাসনের জন্য জমি আছে ঘর নেই চালু করেছে, সে প্রকল্পের কাজ রামপুরে সঠিক নিয়মে চলছে। ইতিমধ্যে কাজের বেশির ভাগই সমাপ্ত হয়েছে। বাকীকাজগুলো দ্রুত শেষ করা হবে। রামপুর ইউনিয়নের একটি সুনাম রয়েছে। সেসুনামের দিকে খেয়াল রেখেই আমি কাজ করছি।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাণীশংকৈলে ভারতের মাওলানা সা’দ পন্থীদের ইজতেমা বন্ধের দাবিতে মানববন্ধন

ঠাকুরগাঁও সদর প্রতিনিধি ভ্রান্ত আকীদা পোষণকারী , উলামা বিদ্বেষী এবং ২০১৮ সালের ...