সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / বনবিভাগ সড়কে ময়লা আবর্জনা নিস্কাশনের ড্রেন বন্ধ হওয়ায় জনর্দুভোগ চরমে

বনবিভাগ সড়কে ময়লা আবর্জনা নিস্কাশনের ড্রেন বন্ধ হওয়ায় জনর্দুভোগ চরমে

স্টাফ রিপোর্টার ঃ
চাঁদপুর পৌর সভার ১৩নং ওয়ার্ডে বনবিভাগ সড়কের পূর্ব পাশের কয়েকটি বাড়ির ময়লা নিস্কাশনের ড্রেন বন্ধ করায় সে এলাকার সর্বস্তরের জনসাধারনের জনর্দুভোগ চরম আকার ধারন করেছে। দীর্ঘ কয়েক মাস বনবিভাগ সড়কের অর্ধশত বাড়ির বসতি লোকজন মানবতার জীবন যাপন করছে। পৌর সভায় ও ওয়ার্ড কানউন্সেলর করে বলে ও কোন প্রকার প্রতিকার না পেয়ে এলাকার মানুষের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে। বনবিভাগ সড়কের ময়লা আবর্জনা নিস্কাশনের পথটি বন্ধ, তবৃ ও বিষয়টি দেখার যেন কেই নেই।
গতকাল সরজমিনে গিয়ে দেখাযায়, বনবিভাগ সড়কের পূর্ব পাশের পাটওয়ারী বাড়িসহ কয়েকটি বাড়ির ময়লা পানিসহ ময়লা আবর্জনা নিস্কাশনের জন্য ড্রেনটি বালু দিয়ে বন্ধ করে রাখা হয়েছে। মাত্র কয়েকগজ পাইবের জন্য ময়লা আবর্জনাগুলো বিদ্যাবতি খালের নিস্কাশন হতে প্রতিবন্ধকতা হচ্ছে। এ এলাকার মানুষের ময়লা আবর্জনা নিস্কাশনের জন্য চাঁদপুর পৌর সভা ড্রেন করে বিদ্যাবর্ত্তী খালের সাথে সংযুক্ত দিয়েছে। কিন্তু গতকয়েক মাস পূর্বে র্দুযোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের অর্থায়নে মোল্লা বাড়ির যাতায়েতের জন্য ব্রিজ করা হয়। তখন ব্রিজের ঠিকাদার বিদ্যাবতি খালের সাথে সংযুক্ত ড্রেনটি বন্ধ করে মাটি বরাট করে তার কাজ সমাপ্ত করেন।
এখান দিয়ে স্কুল কলেজ, মাদ্রাসা ও বিভিন্ন অফিসের শত শত লোক যাতায়েত করছে। এ সড়কেই চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি-২ রয়েছে। এ গুরুত্বপূর্র্ণ সড়কটে ময়লা আবর্জনা নিস্কাশনের পথ বন্ধ হওয়ায় এলাকার সর্বস্তরের মানুষের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে। আসন্ন বর্ষা মৌসুমের পূর্বে যদি ময়লা আবর্জনা নিস্কাশনের পথটি খুলে দেওয়া না হয়, তাহলে এ এলাকায় মানুষ, সেখানে বসবাসের অনুউপযোগী পরিবেশ হয়ে পড়ে।

এলাকাবাসী জানান, বিদ্যাবতি খালের উপর ব্রিজ নির্মানের সময় ময়লা পানি নিস্কাশনের ড্রেনটি বন্ধ না করার জন্য অনুরোধ করা হয়। কিন্তু তারা তাদের অনুরোধ না শুনে নিজের ইচ্ছেমত কাজ করেন। বিদ্যাবতি খালের সাথে সংযুক্ত ড্রেনটি বন্ধ হওয়ায় ময়লা আবর্জনায় ড্রেন পুরে নিচু দিয়ে প্রবাহিত হতে শুরু করেছে। এলাকাবাসী ময়লা আবর্জনার র্দুগোন্ধ বন্ধ করার জন্য মাটি দিয়ে কোন রকম ময়লা ডেকে রেখেছে। মনির মাষ্টার ও জামাল হোসেন বলেন, আমরা এ এলাকায় দীর্ঘদিন বসবাস করছি। এখান দিয়েই এ এলাকার বিভিন্ন বসতি বাড়ির ময়লা আবর্জনা নিস্কাশন হয়েছে। কিন্তু এখন ময়লা আবর্জনা নিস্কাশন বন্ধ হওয়ায় আমাদের মনবতার জীবন যাপন করতে হচ্ছে। বিষয়টি চাঁদপুর পৌর সভার মেয়র ও ওয়ার্ড কাউন্সেলর কে বলা হয়েছে। দ্রুত এ ময়লা নিস্কাশনের পথটি খুলে দেওয়ার জন্য, অথবা বিকল্প ব্যবস্থা করার জন্য পৌর মেয়রের এলাকাবাসী জরুরী হস্তক্ষেপ কামনা করেছে।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

ফরিদগঞ্জে বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ছাত্র ফেডারেশনের বৃক্ষরোপণ কর্মসূচি

 মানিক দাস// মুজিব বর্ষের আহবানে তিনটি করে গাছ লাগান। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু ...