সর্বশেষ সংবাদ
Home / বিনোদন / যে কারণে আর বৃষ্টিতে ভিজবেন না ভারতের নায়িকারা

যে কারণে আর বৃষ্টিতে ভিজবেন না ভারতের নায়িকারা

বিনোদন ডেস্ক
আর দেখা যাবে না ভারতের নায়িকাদের বৃষ্টিতে ভেজা রোমান্টিক কোন দৃশ্য। কেননা এখন থেকে চলচ্চিত্রে বৃষ্টিতে ভেজা দৃশ্য না রাখার সিদ্ধান্ত নিয়েছেন সেখানকার চলচ্চিত্র নির্মাতারা। ভারতীয় সংবাদ মাধ্যম ‘ডেকান হেরাল্ডে’র একটি প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

ভারতের দক্ষিণের রাজ্য তামিলনাড়ু তীব্র পানি সংকটে ভুগছে। মানুষের পানির জন্য হাহাকার লেগেছে। ফলে ফিল্ম ইন্ডাস্ট্রির পরিচালকরা সিদ্ধান্ত নিয়েছেন অকারণে তারা পানির অপচয় করবেন না।

তামিল পরিচালক জি ধনঞ্জয়ন বলেছেন, ‘আমরা বৃষ্টির দৃশ্য এড়িয়ে যাচ্ছি। পানির অপচয় রোধে সবাই একমত হয়েছি। শুধু তাই নয় সাধারণ মানুষদেরও আমরা পানির অপচয় রোধে সচেতন করার চেষ্টা করছি।

ভারতীয় গণমাধ্যমের খবর, এমনিতেই অনেকদিন ধরে বৃষ্টির দৃশ্যে শুটিং করার জন্য দক্ষিণের পরিচালকরা হায়দরাবাদ কিংবা মুম্বাইকে বেছে নিতেন। কারণ, চেন্নাইতে শুটিং ফ্লোরে পানি সংকট অনেকদিন ধরেই চলছে। এর আগেও রজনীকান্তের বিখ্যাত ছবি ‘কালা’র একটি বৃষ্টির দৃশ্য শুটিং হয়েছিল মুম্বাইয়ে।

ইতোমধ্যেই পানির অপচয় রোধে নানান ব্যবস্থা নিয়েছে চেন্নাইয়ের প্রশাসন। বিভিন্ন রেস্তোরাঁয় স্টিলের থালা-বাসনের বদলে কলাপাতায় খাবার পরিবেশন করা হচ্ছে। আগামী বছরের মধ্যে ভারতের ২১টি বড় শহরে দেখা দেবে চরম পানি সংকট। ফলে এখন থেকেই সাধারণ মানুষদের সচেতন করতে চাইছেন ফিল্ম ইন্ডাস্ট্রির মানুষরা।

এদিকে একান্তই যদি পানির দৃশ্যের শুটিংয়ের প্রয়োজন হয় সেই ক্ষেত্রে পুরো বাড়ি না ভিজিয়ে একটা ছোট অংশে বৃষ্টির তৈরি করা হবে। এছাড়া বড় ধরনের বন্যা বা জলোচ্ছ্বাস দেখাতে চাইলে তা গ্রাফিক্সের মাধ্যমেই করার সিদ্ধান্ত নিয়েছেন পরিচালকরা।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খোলামেলা দৃশ্যে ওয়ার ছবির নায়িকা

বিনোদন ডেস্ক বেশ কিছুদিন আগে ভারতে মুক্তি পেয়েছে ঋত্বিক রোশান ও টাইগার ...