সর্বশেষ সংবাদ
Home / অর্থনীতি / কচুয়ায় সার্বক্ষণিক গ্যাস পাওয়ার দাবীতে মানববন্ধন
কচুয়ায় নিরবিচ্ছিন্নভাবে গ্যাসের দাবীতে মানববন্ধনের একাংশ।

কচুয়ায় সার্বক্ষণিক গ্যাস পাওয়ার দাবীতে মানববন্ধন

ওমর ফারুক সাইম, কচুয়া॥
কচুয়া পৌর এলাকাসহ উপজেলার বিভিন্ন স্থানে সার্বক্ষনিক গ্যাস পাওয়ার দাবীতে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৮ জুলাই) কচুয়া পৌরসভা মার্কেট সংলগ্ন সড়কে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ মানববন্ধন কর্মসূচি পালন করে কচুয়া বাজার ব্যবসায়ী পরিচালনা সমিতি। এসময় কচুয়া পৌরএলাকাসহ উপজেলার বিভিন্ন স্থানের শত শত নারী-পুরুষ ও ভুক্তভোগী গ্রাহকরা এ মানববন্ধনে অংশগ্রহণ করেন।
এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন, কচুয়া বাজার ব্যবসায়ী পরিচালনা সমিতির সভাপতি জাকির হোসেন বাটা, বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী আলহাজ¦ হারুন আর রশিদ, বিশিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান, জাকির হোসেন, ভুক্তভোগী গ্রাহক কাকলী বেগম, ফরিদা বেগম, রশিদ মিয়া, হারুন মিয়া প্রমূখ।
মানববন্ধনে অংশগ্র্রহনকারীদের অভিযোগ, কচুয়া পৌর এলাকাসহ উপজেলার সর্বত্র গত ৪ বছর থেকে প্রতিনিয়ত সকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ থাকে।
এক প্রতিক্রিয়ায় মানববন্ধনে অংশগ্রহনকারী কচুয়া বাজার পরিচালনা সমিতির সভাপতি জাকির হোসেন বাটা বলেন, কচুয়ায় সকাল সকালÑসন্ধা গ্যাস না থাকার কারনে আমাদের ব্যয়বহুল সিলিন্ডার (এলপিজি) গ্যাস ব্যবহার করতে হয়। সিলিন্ডার গ্যাস ব্যয় বহুল হওয়ার কারনে অনেকে তা ব্যবহার করতে পারে না। তাই তাদের খুঁজে নিতে হয় বিকল্প ব্যবস্থা রাত জেগে রান্না করা, কেউ কেউ আবার রাত জেগে রান্না করতে গিয়ে অসুস্থ হয়ে পরেছেন। মধ্যবিত্ত পরিবারগুলো সরকারী গ্যাস বিলসহ সিলিন্ডারের খরচ যোগাতে হিমশিম খেতে হচ্ছে।
কচুয়া বাজার ব্যবসায়ী আঃ মান্নান এবং সমাজসেবক হারুনুর রশিদ জানান, গত ৪ বছর থেকেই যখন আমাদের রান্না করা সময় হয় তখন গ্যাস থাকে না আর যখন আমাদের ঘুমানোর সময় সময় তখন গ্যাস আসে এবং এই গ্যাস আমাদের কোন কাজেই আসে না তাহলে আমরা গ্যাস দিয়ে কি করব। আমরা শুধু শুধু গ্যাস বিল দিচ্ছি। মান্নান জানান, তিনি তার বসতবাড়িকে ২৫ টি চুলা ব্যবহার করেন এবং গত কয়েকদিন আগে এক বছরের বিল ২ লক্ষ ৪০ হাজার টাকা পরিশোধ করেছেন। কিন্তু তিনি গ্যাস ব্যবহার করেছেন গড়ে ৩০ হাজার টাকার।
বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের প্রধান কার্যালয় সূত্রে জানা যায়, গৌরিপুর থেকে কচুয়ায় যে সংযোগটি দেওয়া হয়েছে সে সংযোগটি দিয়ে ইলিয়েটগঞ্জএ ও লাইন সরবরাহ করা হয়েছে। তাই লাইনটি শুরুর দিকে সার্বক্ষনিক গ্যাস সংযোগ থাকলেও শেষের দিকে সার্বক্ষণিক গ্যাস থাকে না। শিগ্রই এ সমস্যার সমাধান করা হবে বলে সূত্র জানায়।
এদিকে মানববন্ধনে অংশগ্রহনকারী সহা¯্রাধিক নারীÑপরুষ গ্রাহক অনবিলম্বে গ্যাসের সমস্যা সমাধান করে সার্বক্ষনিক গ্যাসের ব্যবস্থা করতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি জোর দাবি জানান।
উল্লেখ্য যে, কচুয়া পৌর এলাকাসহ উপজেলার সর্বত্র গত ৪ বছর থেকে টানা গ্যাস ভোগান্তিতে রয়েছে উপজেলাবাসী।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঈদুল আযহা উপলক্ষে বৈরী আবহাওয়ায় ঈদের কেনাকাটায় জমে উঠেছে রেলওয়ে হকার্স মার্কেট

মানিক দাস ॥ পবিত্র ঈদুল আযহার দিন যতই ঘনিয়ে আসছে চাঁদপুর শহরের ...