সর্বশেষ সংবাদ
Home / শিক্ষা ও সাহিত্য / চাঁদপরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের সাথে সমসাময়ীক বিষয় নিয়ে মতবিনিময়

চাঁদপরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের সাথে সমসাময়ীক বিষয় নিয়ে মতবিনিময়

চাঁদপুরের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে প্রতিমাসেই আইন শৃংখলার উপর মিটিং করতে হবে ………. জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান

সজীব খান ঃ
চাঁদপর সদর উপজেলার প্রাথমিক, মাধ্যমিক, মাদ্রাসা, কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের সাথে সমসাময়ীক বিষয় নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় চাঁদপুর সদর উপজেলার অডিটিরিয়ামে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নিবার্হী কর্মকর্তা কানিজ ফাতেমার সভাপতিত্বে ও পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান।
এ সময় তিনি বলে বাংলাদেশে এখন টেলিভিশন, পেপার পত্রিকা ও সোসাল মিডিয়ায় চোখ রাখলেই শিশু নির্যাতন, নারী নির্যাতন, খুনসহ বিভিন্ন অনিয়ম বিশৃংখলার খবর পাওয়া যাচ্ছে। এসব অনিয়ম বিশৃংখলার অধিকাংশই মাদ্রাসার শিক্ষক, স্কুল শিক্ষক ধারাই হচ্ছে। আমাদের কমতলমতি শিক্ষার্থীরা ও এ সব সংবাদের জন্য চরম দুর্চিন্তায় রয়েছে। দেশের সর্বস্তরেই চাঁদপুরের সুনাম রয়েছে। এ সব সুনামের জন্য চাঁদপুর অনেক ভাল কাজের স্বাক্ষী হয়ে আছে। চা্দঁপুর থেকে নারী নির্যাতন, শিশু নির্যাতন বন্ধের জন্য প্রতিটি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি, এলাকার গন্যমান্য ব্যাক্তিদের নিয়ে সচেতনতা র্মূলক সমাবেশ করতে হবে। বিদ্যালয়ে সাথে ঝড়িত সকলকে নিয়েই মাসে মাসে নূন্যতম একটি করে ও মা সমাবেশ, আইন শৃংখলার মিটিং করতে হবে।
তিনি বলেন সন্তানদের বিদ্যালয়ে পাঠিয়ে অভিভাবকদেরকে দায়িত্ব নিয়ে ও সব সময় খোজ খবর রাখতে হবে। ছাত্র ছাত্রীরা কখন কোথায় যায় সেদিকে ও খেয়াল রাখতে হবে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকাগন বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের সাথে ভাল ব্যবহার করতে হবে। নিজের সন্তানদের মত নজর দিয়ে তাদেরকে লেখা পড়ার উৎসাহ যোগাতে হবে। সব স্থান থেকেই ইভটিজিং বন্ধ করতে হবে। যেখানে কমলমতি শিক্ষার্থীরা ইভটিজিংয়ের স্বীকার হয়, সেখানেই সকলে মিলে ইভটিজিংকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে। দেশের যে কোন পরিস্থিতির উপর ভিত্তি করে মাসিক মিটিং অব্যাহত রাখতে হবে। চাঁদপুরের প্রটিটি শিক্ষা প্রতিষ্ঠানে আইন শৃংখলার উপর মিটিং করতে হবে। মিটিং করে পেপার পত্রিকাসহ সোসাল মিডিয়ার প্রকাশ করতে হবে। শিক্ষকদেরকে অব্যশই নৈতিক ও সৎ চরিত্রের অধিকারী হতে হবে। বাংলাদেশকে সোনার বাংলা করতে হলে অবশ্যই শিক্ষকদের একটু বেশি সচেতন হতে হবে। কারন শিক্ষকরাই ছাত্র ছাত্রীদের মানুষ করার জন্য অনেক পরিশ্রম করে।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নারী মুক্তিযোদ্ধা বিশিষ্ট্য চিকিৎসক ডাঃ সৈয়দা বদরুন্নাহার, পুরান বাজার ডিগ্রী কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, ভাইস চেয়ারম্যান আইউব আলী বেপারী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটওয়ারী, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাজমা বেগম, বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোশারেফ হোসেন, এম এম নুরুল হক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাখাওয়াত হোসেন, গনি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্বাস উদ্দিন, শিক্ষক মোস্তফা খান প্রমুখ।

বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের শিক্ষানবশী বিসিএস ক্যাডার কৃষি বিয়ষক সম্প্রসারন কর্মকর্তা তফু আহম্মেদ, সহকারী পুলিশ সুপার জাহিদ আহসান, সহকারী কমিশনার আছসা জাহান, কৃষি সম্প্রসারন কর্মকর্তা হোসনেয়ারা খাতুন, মাহবুব আলম, মোঃ রাকিবুল হাসার, বাংলাদেশ বেতারের সহকারী পরিচালক মোঃ মনিরুজ্জামান লাভুসহ বিভিন্ন স্কুল কলেজ, মাদ্রাসার অধ্যক্ষ উপস্থিত ছিলেন।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিশাল সুখবর পেলেন প্রাথমিক শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক ২৯২ প্রাথমিক বিদ্যালয়ের এক হাজার ৩১ জন শিক্ষককে জাতীয়করণের আওতায় ...