সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / ভাইয়ের হয়ে ক্ষমা চাইলেন জিএম কাদের

ভাইয়ের হয়ে ক্ষমা চাইলেন জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক
হুসেইন মুহম্মদ এরশাদের হয়ে হাতজোড় করে ক্ষমা চেয়েছেন তার ছোটভাই ও জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের। ঢাকা সেনানিবাসের কেন্দ্রীয় জামে মসজিদে এরশাদের প্রথম জানাজা শেষে ক্ষমা প্রার্থনা করেন তিনি।

জিএম কাদের বলেন, ‘৯১ সালের প্রতিটি সংসদ নির্বাচনে আমার ভাই এরশাদ একাধিক আসনে নির্বাচিত হয়েছিলন। তিনি বিভিন্ন সংস্থার সঙ্গে জড়িত ছিলেন।’

এরশাদ দেশ-জাতি ও সেনাবাহিনীর জন্য বিশেষ অবদান রেখেছেন উল্লেখ করে জিএম কাদের বলেন, ‘মানুষ মাত্রই ভুলত্রুটি হয়ে থাকে। উনার (এরশাদ) কোনও কাজে ভুল হয়ে থাকলে, তার ওপর কোনও ক্ষোভ থাকলে ক্ষমা করে দেবেন। আমি তার ভাই হিসেবে ক্ষমা চাচ্ছি।’

প্রসঙ্গত, আজ রোববার বাদ জোহর ঢাকা সেনানিবাসের কেন্দ্রীয় জামে মসজিদে এরশাদের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন আদমজী ক্যান্টনমেন্ট কলেজে ধর্মীয় শিক্ষক আহসান হাবীব।

জানাজায় অংশ নেন- সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম ও জাতীয় পার্টির নেতাকর্মীরা।

জানাজা শেষে আইএসপিআরের পক্ষ থেকে জানানো হয়, এরশাদকে সেনাবাহিনীর তত্ত্বাবধানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে।

এরশাদের ডেপুটি প্রেস সেক্রটারি খন্দকার জালালী জানান, আগামীকাল সোমবার (১৫ জুলাই) সকাল ১০টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় এরশাদের দ্বিতীয় জানাজা হবে। বেলা সাড়ে ১১টায় জাতীয় পার্টির কাকরাইল আফিসে নেওয়া হবে। বাদ আসর বায়তুল মোকাররমে তৃতীয় জানাজা হবে। রাতে সিএমএইচের হিমঘরে লাশ রাখা হবে।

মঙ্গলবার (১৬ জুলাই) সকাল ১০টায় হেলিকপ্টারে করে রংপুরে নেওয়া হবে। রংপুর জেলা স্কুল মাঠে বা ঈদগাহ মাঠে বাদ জোহর চতুর্থ জানাজা হবে। বিকেলে ঢাকার বনানী সেনাবাহিনী কবরস্থানে তাকে দাফন করা হবে।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মিরপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রী-ছেলের লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক রাজধানীর মিরপুরে একটি ফ্ল্যাট থেকে বাবা, মা ও ছেলের লাশ ...