সর্বশেষ সংবাদ
Home / শিক্ষা ও সাহিত্য / মতলব উত্তরের শরীফ উল্লাহ হাইস্কুল এন্ড কলেজের নবীন বরণ অনুষ্ঠিত

মতলব উত্তরের শরীফ উল্লাহ হাইস্কুল এন্ড কলেজের নবীন বরণ অনুষ্ঠিত

খান মোহাম্মদ কামালঃ
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার শরীফ উল্লাহ হাইস্কুল এন্ড কলেজের ২০১৯-২০ইং সালের একাদশ শ্রেণির নবীন শিক্ষার্থীদের নবীন বরন অনুষ্ঠান শনিবার সকালে কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন, শরীফ উল্লাহ হাইস্কুল এন্ড কলেজের গভর্ণিংবডির সভাপতি বিশিষ্ট শিল্পপতি মোঃ আনিসুল হক। এতে নতুন শিক্ষষার্থীদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন,কলেজের অধ্যক্ষ মোঃ শরীফ উল্লাহ ও বিশিষ্ট শিক্ষানুরাগী মোঃ হুমায়ন কবির।

আরো বক্তৃতা করেন, কলেজের গভার্ণংবডির সভাপতি মোঃ আনিসুল হকের সহধর্মিনী সামাজ সেবী ও শিক্ষানুরাগী রেহেনা সুলতানা ববি,কলেজের গর্ণিংবডির দাতা সদস্য মোঃ মশিউর রহমান দাধন, মোঃ আসাদ উল্লাহ, মোঃ বাবুল মেম্বার, মোঃ রসুল মেম্বার, শিক্ষক প্রতিনিধি মোঃ আনিসুর রহমান, মোঃ বশিরুল উল্লাহ সরকার, মোঃ আক্তার উদ্দিন,অভিভাবক প্রতিনিধি আকলিমা বেগম, রোকেয়া বেগম রুমা, কলেজের শিক্ষক গোলাম ফারুক কাউসার, খালেদা আক্তার, জহুরুল ইসলাম, নিলয় চন্দ্র দাস, হাইস্কুলের শিক্ষক মোঃ কামাল আহমেদ, মোঃ শাজালাল প্রমূখ।

অনুষ্ঠানে অত্র কলেজের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ৯৬ নবীন শিক্ষার্থীকে লাল গোলাপ ও উপহার সামগ্রী প্রদানের মাধ্যমে বরন করে নেওয়া হয়। শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। এটি ছিলো অত্র কলেজের প্রথম নবীন বরন অনুষ্ঠান।
এসময় উপজেলার শরীফ উল্লাহ হাইস্কুল এন্ড কলেজের গভর্ণিংবডির সভাপতি বিশিষ্ট শিল্পপতি মোঃ আনিসুল হক বলেছেন, সুশিক্ষার মাধ্যমে মানুষের মধ্যে মানবিক মূল্যবোধ তৈরি হয়। সুশিক্ষার মাধ্যমে মানুষের জ্ঞানের ভা-ার সমৃদ্ধ হয়। মানুষের দৃষ্টিভঙ্গি, আচার-আচরণের ইতিবাচক পরিবর্তন আসে। মানুষের নৈতিক ও মানবিক মূল্যবোধ বিকশিত হয়। আত্মিক গুণাবলির উন্মেষ ঘটে। দক্ষতা ও সক্ষমতা তৈরি হয়।


এর ফলে মানুষ সৎ, চরিত্রবান ও নীতি নৈতিকতার ধারক হিসেবে গড়ে ওঠতে পারে। মানবসম্পদে পরিণত হয়। শিক্ষার্জনের মাধ্যমে একজন মানুষ সর্ব বিবেচনায় সমাজের একজন সুনাগরিক হিসেবে গড়ে ওঠার সুযোগ পায়। প্রকৃত মানুষে পরিণত হয়। সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছে মতলব উত্তর উপজেলার শরীফ উল্লাহ হাইস্কুল এন্ড কলেজ। সদ্য ঘোষিত এইচএসসি পরীক্ষায় শরীফ উল্লাহ হাইস্কুল এন্ড কলেজ ভালো ফলাফল করায় প্রতিষ্ঠানের সকল শিক্ষক,অভিভাবক এবং শিক্ষার্থীদেরকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিবনন্দন জানান কলেজের ঘভর্ণিংবডির সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী ও শিল্পপতি মোঃ আনিসুল হক।

আগামীতে এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলেও তিনি আশা করেন। আনিসুল হক কলেজের ২০১৯-২০ শিক্ষাবর্ষের নতুন শিক্ষার্থীদেরকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন,তোমরা জাতির ভবিষ্যৎ। তোমাদের দিকে তাকিয়ে রয়েছে জাতি। কাজেই তোমাদেরকে সপ্নের সোনার বাংলা গড়ে তোলার দায়িত্ব নিয়ে মুক্তিযদ্ধোর চেতনা নিয়ে প্রত্যেককে মেধাবী ও সুনাগরিগ হিসেবে গড়ে তুলতে হবে। স্কুল জীবন পেরিয়ে তোমরা এখন কলেজ-এ পা দিয়েছো। তোমাদের সামনে এখন রঙিন স্বপ্ন হাতছানি দিচ্ছে। তোমাদের স্বপ্ন দেখতে হবে। যে স্বপ্নটি হবে নিজেকে একজন যোগ্য সুনাগরিক হিসেবে গড়ে তোলার।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চর্যাপদ সাহিত্য একাডেমির ফ্যামিলি ডে ও শোকের বই উপহার

স্টাফ রিপোর্টার ॥ শিল্প-সাহিত্যের প্রগতিশীল প্রতিষ্ঠান চর্যাপদ সাহিত্যা একাডেমির ফ্যামিলি ডে, শোকের ...