সর্বশেষ সংবাদ
Home / অর্থনীতি / ঈদুল আযহা উপলক্ষে বৈরী আবহাওয়ায় ঈদের কেনাকাটায় জমে উঠেছে হাকিম প্লাজা

ঈদুল আযহা উপলক্ষে বৈরী আবহাওয়ায় ঈদের কেনাকাটায় জমে উঠেছে হাকিম প্লাজা

মানিক দাস ॥ পবিত্র ঈদুল আযহার দিন যতই ঘনিয়ে আসছে চাঁদপুর শহরের মার্কেট ও বিপনী বিতানগুলোতে ক্রেতার ভিড় বেড়েই চলছে। চাঁদপুর জেলার প্রতিটি উপজেলা থেকে মানুষ ঈদের কেনাকাটার জন্য চাঁদপুর শহরের মার্কেটগুলোতে অভিমুখী হচ্ছে। পবিত্র ঈদুল আযহার আর মাত্র ৩ দিন। তাই সাধারণ ক্রেতারা ঈদের কেনাকাটা করতে এখন থেকে চাঁদপুর শহরে ছুটে আসছে। আর এসব ক্রেতারা শহরের অন্যান্য মার্কেটের চেয়ে শহীদ মুক্তিযোদ্ধা সড়কের ও চাঁদপুর শহরের একমাত্র ইলেকট্রিক সিড়ি সম্বলিত হাকিম প্লাজায় বেশি ভিড় করছে। এই মার্কেটে সকল ধরনের পণ্যের দোকান থাকায় ক্রেতার বিচরণ এই মার্কেটেই বেশি। শিশু কিশোররা মনের আনন্দে ইলেকট্রিক সিড়ি দিয়েই উপরে উঠতে আনন্দ প্রকাশ করছে।

হাকিম প্লাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ সফিকুর রহমান ও সাধারণ সম্পাদক মোতালেব হোসেন মিলন জানান, ক্রেতা সাধারণ যেন স্বাচ্ছন্দ্যে নিচ তলায় ও ২য় তলায় ঘুরে ঘুরে পছন্দের মতো জিনিস ক্রয় করতে পারে সেজন্য সুন্দর একটি পরিবেশ সৃষ্টি করেছি। হাকিমপ্লাজায় মোট ৮৪টি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। এই মার্কেটে যেন কোন ধরনের অন্যায় বা অপরাধমূলক ঘটনা না ঘটতে পারে সেজন্য আমরা পুলিশ সুপারের মাধ্যমে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য সার্বক্ষনিক দায়িত্ব পালন করছে। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে হাকিমপ্লাজা মার্কেটটিকে আলোকসজ্জা করে ফুটিয়ে তোলা হয়েছে। এতে মার্কেটের সৌন্দর্য আরও বৃদ্ধি পেয়েছে। আমরা আসা করি ঈদের দিন যতই ঘনিয়ে আসবে হাকিম প্লাজা ক্রেতার ভিড় আরও বাড়বে। আমরা ক্রেতাদের হাতে তাদের পছন্দ মত পোশাক থেকে শুরু করে সকল প্রকার জিনিস তুলে দিতে পেরে নিজেদের ধন্য মনে করছি।

হাকিম প্লাজার উল্লেখযোগ্য ব্যবসা প্রতিষ্ঠানগুলো হলো নবরূপা ফ্যাশন, নূর পাঞ্জাবী, নুহা ক্লথ স্টোর, থিশ কালেকশন, বিগবজ, আফজাল সুজ, কুয়াশা, শপিং সি, এ্যাপেক্স, এক্সটা, মৃধা মেডিকেল, এলিগেন্স, ক্রোণী সুজ, এবি কালেকশন, চয়নিকা, ম্যানস টেইলার্স, ফাহিম ফ্যাশন, এবি কালেকশন, পিয়াল কালেকশন, নাবিল ফ্যাশন, আরজু ফ্যাশন, এ ওয়ান, রোজম্যান, মাই চয়েজ সুজ, তাজ কালেকশন সুজ, রূপশ্রী বস্ত্রালয়, ফরহাদ ফ্যাশন, আরিশা, মাল্টিমিডিয়া গ্যালারি, আইটি ওয়ার্ল্ড, জে.এস বুটিকস, ইউলো, ওয়ান প্লাস, মদিনা বোরকা, রূপমহিনী, স্মার্ট পয়েন্ট, অন্যরকম, এম.কে কালেকশন, পাতাবন, প্রজাপতি, এম.এন.এফ, বেস্ট ওয়ান, অয়ন টেলিকম, শফিক মোবাইল, চায়না টেকনোলজি, মোবাইল হাউজ, স্টাইল টেইলার্স, মা টেলিকম, ওয়ান টেলিকম, আবরণ, আর.এস কালেকশন সহ আরো অন্যান্য প্রতিষ্ঠান। এসব প্রতিষ্ঠানে প্রতি নিয়তই ক্রেতা সাধারণ বিচরণ করে তাদের পছন্দমত পণ্য সামগ্রী ক্রয় করছে।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চাঁদপুরে ইলিশ সম্পদ সংরক্ষণ ও জেলা পর্যায়ে কমিটি গঠন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

সজীব খান ঃ ইলিশ সম্পদ সংরক্ষণকল্পে সহ-ব্যবস্থাপনা কার্যক্রম অবহিতকরণ ও জেলা পর্যায়ে ...