সর্বশেষ সংবাদ
Home / শিক্ষা ও সাহিত্য / জাবিতে সেলিম আল দীনের জন্মবার্ষিকী উপলক্ষে কর্মসূচি ঘোষণা

জাবিতে সেলিম আল দীনের জন্মবার্ষিকী উপলক্ষে কর্মসূচি ঘোষণা

আলমাস হোসেনঃ  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের প্রতিষ্ঠাতা নাট্যাচার্য সেলিম আল দীনের ৭০তম জন্মবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে বিভাগটি।
শনিবার (১৭ আগস্ট) সেলিম আল দীন জয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক রেজা আরিফ সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, জন্মবার্ষিকী উপলক্ষে রোববার (১৮ আগস্ট) সকাল সাড়ে নয়টায় পুরাতন কলাভবন থেকে একটি শোভাযাত্রা বের হবে। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সেলিম আল দীনের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শেষ হবে। এ কর্মসূচির উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. আমির হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নুরুল আলম, কোষাধ্যক্ষ শেখ মো. মনজুরুল হক এবং কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক মো. মোজাম্মেল হক।
রেজা আরিফ আরও জানান, দুপুর ১২টায় অধ্যাপক আফসার আহমেদের সভাপতিত্বে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের থিয়েটার ল্যাব-৪ এ ‌’উত্তর উপনিবেশবাদ, রাজনীতি এবং প্রজন্মান্তরে নাট্যচর্চা, এক ধবল ‘ধবল রক্তিমাভ নাট্যকথামালা’র বহু অক্ষীয় পাঠ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে।
এতে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন অধ্যাপক নাসির উদ্দিন ইউসুফ ও অধ্যাপক লুৎফর রহমান। পরে দুপুর ২ টায় ‘মানুষের নাটক, নাটকের মানুষ’ শীর্ষক একটি তথ্যচিত্র প্রদর্শিত হবে।
পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শরণখোলায় এক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতান আহম্মেদ গাজী ও সৈয়দ আল-আমিন সরকারি টেনিংয়ে নিউজিল্যান্ড যাচ্ছেন

নাজমুল ইসলাম সবুজ শরণখোলা ঃ নিউজল্যান্ডে সরকারি প্রশিক্ষনে যাচ্ছেন শরণখোলা উপজেলা সদরেরর ...