সর্বশেষ সংবাদ
Home / শিক্ষা ও সাহিত্য / মতলবের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস পালিত
জাতীয় শোক দিবসে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত কর্মসূচীর একাংশ।

মতলবের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস পালিত

মতলব প্রতিনিধি: যথাযোগ্য মর্যাদায় নানান কর্মসূচীর মাধ্যমে মতলব দক্ষিণ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী পালন করা হয়েছে। কর্মসূচীর মধ্যে জাতীয় পতাকা উত্তোলণ, র‌্যালী, শোক সভা, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা এবং মিলাদ-দোয়া অনুষ্ঠিত হয়।
নওগাঁও রাশেদিয়া ফাজিলা মাদ্রসা:
জাতীয় শোক দিবসের সকালে জাতীয় পতাকা উত্তোলণ, র‌্যালী, আলোচনা সভা, রচনা প্রতিযোগিতা, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা জাকারিয়া চৌধুরী আল মাদানির সভাপতিত্বে এবং আলিম দ্বিতীয় বর্ষের ছাত্র তাওসীনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন মাদ্রাসার উপাধ্যক্ষ আলহাজ্ব হযরত মাওলানা শাহজালাল, উপাদী উত্তর ইউনিয়ন আ’লীগের সহ সভাপতি মুমিনুল হক রতন পাঠান, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি প্রার্থী ইঞ্জি: কামরুল হাসান প্রমুখ। আলোচনা সভা শেষে প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ এবং বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যের জন্য মিলাদ ও দোয়া করা হয়। এসময় মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
কাশিমপুর পূরণ উচ্চ বিদ্যালয়:
বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে জাতীয় শোক দিবস পালন করেছে কাশিমপুর পূরণ উচ্চ বিদ্যালয়। কর্মসূচীর মধ্যে আলোচনা সভায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) তাজুল ইসলাম (বিএসসি) এর সভাপতিত্বে ও সহকারি শিক্ষক রফিকুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিদ্যালয়ের সাবেক সভাপতি মোশারফ হোসেন পাটোয়ারী, সহকারী প্রধান শিক্ষক আলহাজ্ব মাওলানা বশির উদ্দিন, কমিটির সদস্য খোকন প্রধান প্রমুখ। এ সময় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।
আচলছিলা উচ্চ বিদ্যালয়:
জাতীয় শোক দিবসের কর্মসূচীর মধ্যে জাতীয় পতাকা উত্তোলণ, র‌্যালী, আলোচনা সভা, রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সকালে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের অংশ গ্রহণে শোক র‌্যালী বের করা হয়। পরে বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সহকারি প্রধান শিক্ষক বিশ্বজিত নাথের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক কবির হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন সহকারি শিক্ষক আবুল হোসেন, শিবশংকর দাস, শাহদাৎ হোসেন, মুনছুর হেলাল পাটোয়ারী, মাছুদ মিয়া মিয়া মজুমদার প্রমুখ। এ সময় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।
পয়ালী কেবিএম উচ্চ বিদ্যালয়:
বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে জাতীয় শোক দিবস পালন করেছে পয়ালী কেবিএম উচ্চ বিদ্যালয়। কর্মসূচীর মধ্যে আলোচনা সভায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ আলী পাটোয়াীর সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক বিল্লাল হোসেনের পরিচালনায় সহকারি শিক্ষক শোইয়াব হামিদি, খোরশেদ আলম, ইভা বেগম, কিরন বেগম, শাহজালাল, গোপাল চন্দ্র দাস, তাহসিন আক্তার, আলী আহমেদ প্রমুখ। এ সময় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।
গাবুয়া সরকারি সপ্রাবি:
জাতীয় শোক দিবসের কর্মসূচীর মধ্যে জাতীয় পতাকা উত্তোলণ, র‌্যালী, আলোচনা সভা ও মিলাদ অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঃছোবহানের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক মনির হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন এসএমসির সভাপতি ফারুক পাটোয়ারী, সহকারি শিক্ষক ছালমা আক্তার, নাসরিন আক্তার, ঊষা আক্তার প্রমুখ। এ সময় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শরণখোলায় এক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতান আহম্মেদ গাজী ও সৈয়দ আল-আমিন সরকারি টেনিংয়ে নিউজিল্যান্ড যাচ্ছেন

নাজমুল ইসলাম সবুজ শরণখোলা ঃ নিউজল্যান্ডে সরকারি প্রশিক্ষনে যাচ্ছেন শরণখোলা উপজেলা সদরেরর ...