সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরের আয়োজনে শিক্ষা প্রতিষ্ঠানে মাদক বিরোধী গণসচেতনামূলক আলোচনা সভা

মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরের আয়োজনে শিক্ষা প্রতিষ্ঠানে মাদক বিরোধী গণসচেতনামূলক আলোচনা সভা

মানিক দাস ॥ চাঁদপুরে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে শিক্ষা প্রতিষ্ঠানে মাদক বিরোধী গণসচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২০ আগস্ট চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে সকাল ১১টায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হোসেনের সভাপতিত্বে ও সঞ্চালনায় বক্তারা বলেন, আমাদের সমাজে মারাত্মক ব্যাধি মাদক। এর জন্য সমাজে পচন ধরেছে। আর মাদকের কারণে সমাজ হচ্ছে ক্ষতিগ্রস্থ। দিন দিন নতুন নতুন মাদক প্রকাশ পাচ্ছে। তোমরা শিক্ষার্থীরা এ মাদক থেকে দূরে থাকতে হবে।

মাদক দেশ ও সমাজকে ধ্বংস করে দিচ্ছে। এ মাদকের ছোবলে শিক্ষার্থী, তরুণ ও যুব সমাজ মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে। যারা মাদকাসক্তের জন্য উৎসাহী করে তারা কোনভাবে তোমাদের বন্ধু হতে পারে না। এরা সবার শত্রু। এদের কাছ থেকে তোমাদের মত শিক্ষার্থীদেরকে দূরে থাকতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধেশব্যাপী মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। তাই মাদকের বিরুদ্ধে আমাদের সকলকে সোচ্চার হতে হবে। মাদকের কারণে দেশ ও রাষ্ট্র ক্ষতিগ্রস্থ হবে। একবার মাদকে আসক্ত হলে সে ভালো সমাজে ফিরে আসতে পারে না। যে মাদকে আসক্ত হয় সেই পরিবার ধ্বংস হয়ে যায়।

একজন পুলিশ কর্মকর্তার সন্তান মাদকে আসক্ত হয়ে তার পিতামাতাকে হত্যা করেছে। সিগারেট হলো মাদকের প্রবেশের দ্বার। ধুমপানের মাধ্যমে মাদকে প্রবেশ করে মাদকাসক্তারা। বক্তারা আরো বলেন, যে মাদক ব্যবসায়ী তার সন্তানকে নিয়ে রাতে ঘুমিয়ে থাকে পুলিশ আইনের আওতায় আনার জন্য সেই পিতাকে নিয়ে আসে। তখন ওই সন্তান পুলিশকে খারাপ বলে।

আমরা চাই না কোন সন্তানের পিতা-মাতাকে আইনের আওতায় আনতে। এ সময় আরও বক্তব্য রাখেন মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর চাঁদপুরের সহকারি পরিচালক মিজানুর রহমান শরীফ, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিন, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ইন্সপেক্টর মজিবুর রহমান, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মঞ্জুর হোসেন ও শিক্ষার্থী মোঃ নুরুদ্দিন।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সাভারে শিক্ষককে আ’লীগ নেতার মারধর, কঠোর শাস্তি দাবি শিক্ষক সমিতির 

আলমাস হোসেন:  ঢাকার সাভারে এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে স্কুল শিক্ষককে মারধরের ...