সর্বশেষ সংবাদ
Home / শিক্ষা ও সাহিত্য / চর্যাপদ সাহিত্য একাডেমির আয়োজনে পথশিশুদের মাঝে খাবার বিতরণ, কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার প্রদান

চর্যাপদ সাহিত্য একাডেমির আয়োজনে পথশিশুদের মাঝে খাবার বিতরণ, কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার প্রদান

স্টাফ রিপোর্টার। ‘হোক না পথের শিশু/ সেও একদিন হতে পারে মহাকালের যীশু’ এই স্লোগানকে সামনে রেখে পথশিশুদের মাঝে খাবার বিতরণ, কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার প্রদান করেছে প্রগতিশীল প্রতিষ্ঠান চর্যাপদ সাহিত্য একাডেমি।
২০ আগস্ট মঙ্গলবার তিন নদীর মিলনস্থল মোলহেডে আয়োজনটি সম্পন্ন হয়। চর্যাপদ সাহিত্য একাডেমির মহাপরিচালক কবি রফিকুজ্জামান রণির সভাপতিত্বে এবং নজরুল ইসলাম স্মৃতি সংসদের প্রতিষ্ঠাতা আরিফুল ইসলাম শান্ত ও কবি ফেরারী প্রিন্সের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসের উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবন, শুভেচ্ছা বক্তব্য রাখেন উদযাপন পরিষদের আহ্বায়ক শিউলী মজুমদার, উত্তরণ চলচ্চিত্র টিমের কর্ণধার আরিফ রাসেল, কবি সুমন কুমার দত্ত ও প্রধান সমন্বয়ক আসাদুল্লা কাহাফ, আলোর দিশারীর শিক্ষক ফারিয়া।

এসময় উপস্থিত ছিলেন প্রথম আলো বন্ধুসভার জেলা সভাপতি ও চর্যাপদের অতিরিক্ত উপপরিচালক জান্নাতুল ফেরদাউস সুপ্ত, লেখক অদ্রিতা ত্রিশী, আফসানা আক্তার তন্বী, আবদুল বারেক খান, আইভী রহমান, আইরিন সুলতানা লিমা, রহমত হোসেন সাগর, আলোর দিশারী স্কুলের শিক্ষক আহমেদ সেজান ও পূজা প্রমুখ। কুইজ প্রতিযোগিতা বিজয়ী পথশিশুদের মাঝে পুরস্কার বিতরণের পাশাপাশি খাবার হিসেবে দেয়া হয় চিকেন বার্গার। সেই সাথে আর্থিক অনদানও দেয়া হয় ছিন্নমূল স্কুল আলোর দিশারীকে। পুরস্কারপ্রাপ্ত পথশিশুরা হলোÑ সুমি, জান্নাত, জিদান, রাকিব ও আশিক সহ আরো অনেকে।
এবারের অনুষ্ঠানের মূল প্রতিপাদ্য বিষয় ছিলো দুইটি- ‘সকল ধর্ম, মত ও পথের লোক/পরিচয় তার মানুষ নামেই হোক’ এবং ‘সাহিত্যের জন্যে মানুষ নয়, মানুষের জন্যে সাহিত্য’।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শরণখোলায় এক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতান আহম্মেদ গাজী ও সৈয়দ আল-আমিন সরকারি টেনিংয়ে নিউজিল্যান্ড যাচ্ছেন

নাজমুল ইসলাম সবুজ শরণখোলা ঃ নিউজল্যান্ডে সরকারি প্রশিক্ষনে যাচ্ছেন শরণখোলা উপজেলা সদরেরর ...