সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / শাহমাহমুদপুরে অপরকিল্পতি ভাবে ড্রেজিং বন্ধরে দাবতিে উপজলো র্নিবাহী অফসিে লখিতি অভযিোগ

শাহমাহমুদপুরে অপরকিল্পতি ভাবে ড্রেজিং বন্ধরে দাবতিে উপজলো র্নিবাহী অফসিে লখিতি অভযিোগ

স্টাফ রিপোর্টার :
চাঁদপুর সদর উপজলোর শাহমাহমুদপুর ইউনয়িনরে কতেুয়ায় অপরকিল্পতি ড্রেজিং বন্ধরে দাবতিে সদর উপজলো র্নিবাহী কর্মকর্তা কানিজ ফাতেমার বরাবর লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। নজরুল বেপারী, মোস্তফা মিজি ফসলী জমি থেকে ড্রেজিং বন্ধের দাবিতে তারা লিখিত অভিযোগ দায়ের করেন।

জানা যায়, কৃষ্ণপুর গ্রামের মৃত আহম্মদ মিজির ছেলে মোঃ আবু বকর মিজি (উরপে) দুলা মিজি, মতিন মিজি, কুদ্দুছ গাজীর ছেলে আলমগীর গাজী কেতুয়া ও ঘোষাইপুর গ্রামের সীমানার মধ্যে ওয়ারিশের ৬৯ শতাংশ সম্পত্তি অপরিকল্পিত ভাবে চলতি বর্ষায় জোর পূর্বক ড্রেজিংয়ের ব্যবস্থা করেন।

উল্লেখিত সম্পত্তির ১০ জন ওয়ারিশ রয়েছে। এর মধ্যে ৬জন ছেলে. ৪ জন মেয়ে। তাদের সাথে কোন প্রকার যোগাযোগ না করেই দুলা মিয়া, আলমগীর গাজী অবৈধ জোরপূর্বক ড্রেজিং শুরু করেন। উক্তস্থান থেকে অবৈধ ভাবে ড্রেজিং করার ফলে আশ পাশের ১০ থেকে ১৫ একর জমি অনাবাদি হয়ে পড়বে বলে স্থানীয়রা অভিযোগ করেন।

নজরুল বেপারী, মোস্তফা মিজির লিখিত অভিযোগ দায়ের করার পর বিষয়টি আমলে নিয়ে উপজেলা র্নিবাহী কর্মকর্তা কানিজ ফাতেমা শাহমাহমুদপুর ইউপি চেয়ারম্যান স্বপন মাহমুদকে দায়িত্ব দেন। স্বপন মাহমুদ সাথে সাথেই উল্লেখিত স্থান থেকে ড্রেজিং বন্ধ করার জন্য তাদের নির্দেশ প্রদান করেন। কিন্তু কে শুনে কার কথা, দুলা মিয়া গায়ের জোরে এখনো সেখানে ড্রেজার রেখে সকলের অগোচরে মাটি খনন করে যাচ্ছেন।

সরকার যেখানে এ ধরনের ড্রেজার সম্পন্ন নিষেধাজ্ঞা দিয়েছেন। সেখানে দুলা মিয়া কেমন করে এ অবৈধ ড্রেজিং ব্যবস্থা করেন।
চলতি মাসে জেলা প্রশাসনের মাসিক মিটিংয়ে ড্রেজিংয়ের বিষয়ে ও আলোচনা হলে তা সম্পন্ন নিষেধাজ্ঞা বলে জেলা প্রশাসক জানান।
দ্রুত সেখান থেকে ড্রেজার বন্ধের জন্য ভোক্তভোগীসহ স্থানীয়রা জেলা প্রশাসক, উপজেলা র্নিবাহী কর্মকর্তার জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সাভারে শিক্ষককে আ’লীগ নেতার মারধর, কঠোর শাস্তি দাবি শিক্ষক সমিতির 

আলমাস হোসেন:  ঢাকার সাভারে এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে স্কুল শিক্ষককে মারধরের ...