সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / গ্রেনেড হামলায় নিহত শহীদ আব্দুল কুদ্দুস পাটওয়ারীর স্মরনে হাইমচর উপজেলা যুবলীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

গ্রেনেড হামলায় নিহত শহীদ আব্দুল কুদ্দুস পাটওয়ারীর স্মরনে হাইমচর উপজেলা যুবলীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

মোঃ শাহ আলম মিজি
২০০৪ সালের ২১ আগষ্ট ভয়াবহ গ্রেনেড হামলার শিকার তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে বাঁচাতে যে ২৪ জন সূর্য সন্তান শহীদ হয়েছিলেন তার মধ্যে অন্যতম চাঁদপুর হাইমচরের কৃতি সন্তান শহীদ আব্দুল কুদ্দুস পাটওয়ারী। তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে হাইমচর উপজেলা আওয়ামী যুবলীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
২১ আগষ্ট ২০১৯ বুধবার সকাল ৯ ঘটিকায় শহীদ আব্দুল কুদ্দুস পাটওয়ারীর কবর জিয়ারত শেষে বিসমিল্লাহ টাওয়ার ভবনে আয়োজিত এ আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত যুবলীগের নেতাকর্মী ও ধর্মপ্রাণ মুসল্লীদের উদ্দেশ্যে উপজেলা যুবলীগের আহবায়ক ও আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী জনাব মোঃ জাহাঙ্গীর হোসেন বেপারী বলেন- ২০০৪ সালে সারাদেশে জঙ্গিদের বোমা হামলা এবং গোপালগঞ্জে পুলিশি নির্যাতনের প্রতিবাদে ২১ আগষ্ট বিকেলে ঢাকা মহানগর আওয়ামী লীগ, ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়োর দলীয় কার্যালয়ের সামনে এক সমাবেশের আয়োজন করে।

সমাবেশের প্রধান অতিথি শেখ হাসিনা অনুষ্ঠানস্থলে বিকেল পাঁচটায় পৌঁছালে, একটি ট্রাকের ওপর তৈরি মঞ্চে তিনি ২০ মিনিটের বক্তৃতা শেষে বিক্ষোভ মিছিল শুরু করার ঘোষণা দেন। বঙ্গবন্ধু কন্যা মঞ্চ থেকে নিচে নামার পূর্ব মুহূর্তে শুরু হয় মঞ্চ লক্ষ্য করে গ্রেনেড হামলা। মাত্র দেড় মিনিটের মধ্যে বিস্ফোরিত হয় ১১টি শক্তিশালী গ্রেনেড। এতে ঘটনাস্থলেই ১২ জন এবং পরে হাসপাতালে আরও ১২ জন নিহত হন। তাঁদের মধ্যে অন্যতম ছিলেন আমাদের হাইমচরের নির্ভিক সৈনিক, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের তৎকালীন কেন্দ্রীয় সদস্য শহীদ আব্দুল কুদ্দুস পাটওয়ারী।

তিনি আরও বলেন- আজকের স্মরণ সভা, দোয়া ও মিলাদ মাহফিল থেকে আমাদের জোড়ালো দাবী থাকবে গ্রেনেড হামলায় জড়িত থাকা সকল ঘাতক ও শহীদ আব্দুল কুদ্দুস পাটওয়ারীর খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে। সাথে সাথে গ্রেনেড হামলার যোগানদাতা ও জড়িতদের বিচারের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করে শহীদ আব্দুল কুদ্দুস পাটওয়ারীর প্রতিটি রক্ত কনার মূল্যায়ন করতে হবে।

সরদার বাড়ি মসজিদের ইমাম মাওলানা মোঃ আলাউদ্দিন আনসারি দোয়া মাহফিল ও মুনাজাতে গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত ও শহীদ আব্দুল কুদ্দুস পাটওয়ারীর কবর জিয়ারত এবং বিশেষ দোয়া করেন।এসময় উপস্থিত ছিলেন-
হাইমচর উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ও জেলা পরিষদ সদস্য এস এম আল মামুন (সুমন), আহবায়ক কমিটির সদস্য মোঃ ইসমাইল আখন, আঃ মতিন মুন্সি, জুয়েল মৃধা, মোঃ কাউসার বেপারী, মনির হোসেন হাফেজ ছৈয়াল, নাছির পেদা, বেনি আমিন, সফিক পাটওয়ারী, হানিফ দেওয়ান, পারভেজ হাওলাদার ইউনিয়ন যুবলীগ নেতা হাজী মোঃ সুমন খান, নোয়াব মোল্লা, শামীম চৌধুরী, মোঃ কবীর পাটওয়ারী, ইউনিয়ন যুবলীগ সদস্য মোঃ সোহাগ আখন, রাসেল গাজী, মোঃ রাজু, রতন পাটওয়ারী, মোঃ রবিউল সিকদার, টেলু মাল, খালেক ঢালী, আনোয়ার হোসেন কালু, সুমন সিকদার, কবির কোতয়াল, সুমন গাজী, সুমন বেপারী, মাইনুদ্দিন ভুইয়া, সোহাগ ছৈয়াল, মোঃ সেলিম পাটওয়ারী,মোঃ রুবেল,আফজাল হোসেন রাকিব, সাকিল সুমন রাঢ়ী, সহ উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড যুবলীগের সদস্য কর্মী ও দায়িত্বশীলবৃন্দ।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নওগাঁ সড়ক দূর্ঘটনায় এক পথচারী নিহত

আতাউর শাহ্, নওগাঁ প্রতিনিধি ঃ নওগাঁয় সড়ক দূর্ঘটনায় এক পথচারী নিহত হয়েছে।আজ ...