সর্বশেষ সংবাদ
Home / তথ্য ও প্রযুক্তি / আশুলিয়ার ডিজিটাল নিরাপত্তা মামলার আসামি বগুড়া থেকে গ্রেফতার

আশুলিয়ার ডিজিটাল নিরাপত্তা মামলার আসামি বগুড়া থেকে গ্রেফতার

আলমাস হোসেনঃ   আশুলিয়ায় স্বামীকে তালাক দেয়ায় স্ত্রীর ছবি সম্পাদনা করে স্বজনদের মুঠোফোনসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরালের অভিযোগে এক বখাটে হ্যাকারকে গ্রেফতার করেছে পুলিশ।
মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) ভোরে মুঠোফোনে আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আসামির অবস্থান শনাক্তের পর তাকে বগুড়া সদর থানা এলাকা থেকে গ্রেফতার করে আশুলিয়া থানা পুলিশ। গ্রেফতারকৃত তানভীর হোসেন নাঈম (২৫) বগুড়া জেলার সদর থানাধীন ফুলবাড়ী গ্রামের আবু তালেবের ছেলে।
এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) রামকৃষ্ণ দাস জানান, ২০১৬ সালে তানভীরের সাথে কাজী ফারিয়া ইয়াসমিন শান্তার প্রেমের সম্পর্কের মাধ্যমে বিয়ে হয়। বিয়ের পর থেকেই তাদের মধ্যে বনিবনা না হওয়ায় চলতি বছরের আগস্ট মাসের ৯ তারিখে শান্তা তাকে তালাক প্রদান করে। স্ত্রী তালাক প্রদানের পর থেকেই পূর্বের ধারনকৃত বিভিন্ন ছবি সম্পাদনা (এডিট) করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইমু ও ম্যাসেঞ্জারে ছড়িয়ে শান্তা ও তার পরিবারকে ব্ল্যাকমেইল করতে থাকে। এই ঘটনার পর শান্তা বাদী হয়ে ৩০ আগস্ট আশুলিয়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন।
এসআই আরও জানান, জব্দকৃত আলামত পরীক্ষার জন্য সিআইডির ফরেনসিক শাখায় প্রেরণের পাশাপাশি গ্রেফতারকৃত আসামিকে পুলিশি জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে বুধবার সকালে ঢাকার চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে প্রেরণ করা হবে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ রিজাউল হক দিপু বলেন, থানায় অভিযোগ দায়েরের পর থেকেই মুঠোফোনে আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আসামির অবস্থান শনাক্ত করে মঙ্গলবার ভোরে বগুড়া সদর থানা পুলিশকে সাথে নিয়ে অভিযান চালিয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) রামকৃষ্ণ দাস তাকে আটক করেন।
এসময় তার নিকট থেকে ২টি মুঠোফোন, একটি পেন ড্রাইভ ও একটি মেমোরি কার্ড জব্দ করা হয়। আসামি তানভীর হোসেন নাঈম একজন হ্যাকার। সামাজিক যোগাযোগ মাধ্যম, ই-মেইলসহ বিভিন্ন ফেসবুক আইডি অতি সহজেই সে হ্যাক করতো।
পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কল সেন্টার ‘৩৩৩’ বিষয়ক প্রচারণা লক্ষ্যে সাংবাদিকদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত

আতাউর শাহ্, নওগাঁ প্রতিনিধি ঃ নওগাঁয় জনগণের দোরগোড়ায় সেবা প্রদান নিশ্চিতকরনে গতকাল ...