সর্বশেষ সংবাদ
Home / রাজনীতি / ৮নং বাগাদী ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন

৮নং বাগাদী ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন

মানিক দাস ॥ বাংলাদশ জাতীয়তাবাদী দল বিএনপি চাঁদপুর সদর উপজেলার ৮নং বাগাদী ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ৬ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে নানুপুর বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এই দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রবাসী কল্যান বিষয়ক সম্পাদক ও জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক।

এসময় তিনি বলেন, বাগাদী ইউনিয়নের কাছে আমি কৃতজ্ঞ। তারা দলের জন্য সকল কার্যক্রমে ভূমিকা রেখেছে। আজকে যে সম্মেলন তা তারেক রহমানের নির্দেশেই করা হচ্ছে। অনেক জায়গায় সম্মেলন করা হচ্ছে না কোন না কোন কারণে। এখানে সম্মেলনের কথা জেনে প্রশাসন কিছু বলেনি। সদর উপজেলার মধ্যে বাগাদী ইউনিয়ন অন্যতম। গত ২ মাস যাবৎ হংকং সরকার একটি াইন করেছিল। তা বাতিলের জন্য বিরোধী দল সাধারণ জনগণকে নিয়ে রাজপথে ছিল। হংকং এর সরকার তা প্রত্যাহার করতে বাধ্য হয়েছে।

দেশের জনগণ খালেদা জিয়ার সাথে আছে এবং থঅকবে। ৩ বার রাষ্ট্র ক্ষমতায় থাকা অবস্থায় খালেদা জিয়ার ভুল-ভ্রান্তি থাকতে পারে। ২ কোটি টাকার মামলায় কারাগারে রেখেছে খালেদা জিয়াকে। কিন্তু বর্তমানে দেশে ছাত্রলীগ কোটি কোটি টাকা আত্মসাত করছে। গত ১১ বছরে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা মামলায় জড়িত হয়ে কোর্টের বারান্দায় যেতে হয়েছে। আজকে যে নতুন কমিটি ৩টি নাম দিয়েছি তারা ওয়ার্ড কমিটির নেতৃবৃন্দকে নিয়ে সহসাই পূর্ণাঙ্গ কমিটি গঠনকরবে। চাঁদপুরে জনগন বেগম খালেদা জিয়ার সাথে আছে,থাকবে। অবৈধ এ সরকার ৩ বারের সফল প্রধানমন্ত্রীকে মিথ্যা প্রতিহিংসার মামলা দিয়ে কারাগারে বন্ধি রেখেছে।
দেশের প্রত্যেকটি সেক্টরে দূর্নিতীর মহোৎসব চলছে। কিন্তু মাত্র ২ কোটি টাকার মিথ্যা মামলা দিয়ে একজন বয়স্ক মহিলাকে কারাগারে বন্ধি করে রেখেছে। সেই এতিমের ২ কোটি টাকা এখন ৬ কোটি টাকার উপরে হয়েছে। তিনি আরো বলেন, গনতন্ত্রের মা কে আর বেশিদিন আটকিয়ে রাখা যাবে না। আন্দোলনে ডাক আসবে যখন তখন এ সরকার পালাবার জায়গা খুজে পাবে না। সম্মেলনে প্রধান বক্তার বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক মো. মোস্তফা মিয়া। তিনি বলেন, রাজনীতির আকাশে এখন ঘনঘটা। এদেশের মানুষের গণতন্ত্র নেই। মামলা হামলা করা হচ্ছে।

এ সময় বাগাদী ইউনিয়নে বিএনপি সম্মেলন গুরুত্বপূর্ণ। এখানে আমার আশা কথা ছিল না। তারেক রহমানের নির্দেশে এখানে এসেছি। বিনা কারণে বিনা মামলায় বেগম খালেদা জিয়াকে কারাগারে রাখা হয়েছে। ৭৪ বছরের এ মহিলাকে কারাগারে রাখা হচ্ছে। তাকে চিকিৎসা করানো হচ্ছেনা। সন্ত্রাসীদের জামিন দেওয়া হচ্ছে কিন্তু ৩ বারের প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে কারাগারে রাখা হয়েছে। আগামীতে যে আন্দোলণ কর্মসূচির ঘোাষনা আসবে বাগাদী ইউনিয়ন বিএনপি এ নতুন কমিটির নেতৃবৃন্দের নেতৃত্বে আন্দোলন সংগ্রামে অংশগ্রহণ করবে। উদ্বোধক সদর থানা বিএনপির সভাপতি দেওয়ান মোঃ সফিকুজ্জামান বলেন, আমরা আজকে বাগাদী ইউনিয়নে দ্বি-বার্ষিখ সম্মেলন করছি।

যখন বেগম খালেদা জিয়া ১৯ মাস ধরে কারাগারে ঠিক সেই মুহুর্তে। এই সম্মেলন করে আমরা দুর্বার আন্দোলন করে বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করে আনব। পাশাপাশি প্রবাসে থাকা তারেক রহমানকে দেশের মাটিতে ফিরিয়ে আনব। আজকের এই সম্মেলনে যারা দায়িত্বে আসবে তাদের নেতৃত্বেই বিএনপি কাজ করতে হবে। শেখ ফরিদ আহমেদ মানিক যে কমিটি ঘোাষণা দিয়েছে সেই কমিটির সাথে জাতীয়তাবাদী দলের নেতা-কর্মীরা রাজপথে থেকে আন্দোলন সংগ্রাম করবে।
এ সময় আরও বক্তব্য রাখেন সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডঃ সামছুল ইসলাম মন্টু, কুমিল্লা জেলা বিএনপির প্রচার সম্পাদক মোস্তফা কামাল, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি অ্যাড. জাহাঙ্গীর খান, সাধারণ সম্পাদক হযরত আলী ঢালী, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সদস্য মীর আনোয়ার হোসেন বাচ্চু,জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আফজাল হোসেন, সদর উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর আলম জুয়েল, দপ্তর সম্পাদক শরিফুল ইসলাম, জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মানিকুর রহমান মানিক, জেলা যুবদলের সহ-সভাপতি সরোয়ার গাজী, জেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক ফয়সাল আহমেদ বাহার, জেলা ছাত্রদলের সভাপতি ইমাম হোসেন গাজী, সাধারণ সম্পাদক ইসমাইল পাটওয়ারী, বাগাদী ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক শরীফ হাওলাদার, বাগাদী ১নং ওয়ার্ড বিএনপির সভাপতি রিয়াদ উদ্দিন ভুট্টু। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাগাদী ইউনিয়ন বিএনপির সভাপতি মিজানুর রহমান। অণুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক ডাঃ আবু তাহের ভূইয়া। অনুষ্ঠানে শুরুতে কুরআন থেকে তেলাওয়াত করেন বিএনপি নেতা হাফেজ মোঃ সফিকুর রহমান।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আওয়ামী লীগের কাউন্সিল ডিসেম্বরে

নিজস্ব প্রতিবেদক নিয়ম অনুযায়ী অক্টোবরেই আওয়ামী লীগের সম্মেলন হওয়ার কথা থাকলেও নির্ধারিত ...