সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / মতলব উত্তরে ৪৮ তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

মতলব উত্তরে ৪৮ তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

খান মোহাম্মদ কামালঃ
মতলব উত্তর উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে রোববার দুপুরে ৪৮তম বাংলাদেশ জাতীয় স্কুল ও মাদ্রাসা গ্রীষ্মকালীন ক্রীড়া সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুল কাইয়ুম খান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মতলব উত্তর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল।

উক্ত পুরস্কার বিতরনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আশরাফুল আলম।

এতে আরো বক্তব্য রাখেন উপজেলা একাডেমিক সুপার ভাইজার মোঃ সাইফুল ইসলাম, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহীদ উল্লাহ প্রধান, সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, জেলা যুবলীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক গাজী সাখাওয়াত হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরকার আবুল কালাম আজাদ, দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনসুর আহমেদ, লুধুয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ জাকির হোসেন, কালিপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ এনামুল হক,ছেংগারচর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোঃ বেনজির আহম্মেদ, বদরপুর আদমিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মিজানুর রহমান, সুজাতপুর নেছারিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাজালাল, নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম তাজুল ইসলাম, পাঁচআনী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কামরুজ্জামান, চরকালিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ দলিল উদ্দিন, শরীফ উল্লাহ হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ শরীফি উল্লাহ, পাঠানবাজার আবেদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবুর রহমান, বাগানবাড়ি আইডিয়েল একাডেমির প্রধান শিক্ষক আব্দুল আজিজ, নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আরিফুল উল্লাহ, সিদ্দিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুল হক পাটোয়ারী,নীলনগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহজাহান মিয়া, এখলাছপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মিরাজ খালিদসহ উপজেলার বিভিন্ন মাধ্যমিক স্কুল,মাদ্রাসার ক্রীড়া শিক্ষকবৃন্দ এসসময় উপসিস্থত ছিলেন। এছাড়া উপজেলা পরিষদ কমপ্লেক্স পুকুরে মতলব উত্তর উপজেলায় ৪৮তম জাতীয় স্কুল, মাদরাাসা ও কারিগরী ক্রীড়া সমিতির উদ্যোগে উপজেলার বিভিন্ন হাই স্কুল ও মাদ্রাসা ছাত্ররা সাঁতার প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করে। এছাড়া ফুটবল প্রতিযোগিতা ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় বনাম নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয় প্রতিদ্বন্দ্বিতা করে নিশ্চিন্তপুর ১-০ গোলে চ্যাম্পিয়ন হয়। অপরদিকে ক্রিকেটে ছেংগারচর মডেল সসরকারি উচ্চ বিদ্যালয় প্রমিলা ক্রিকেট চ্যাম্পিয়ন হয়েছে।

পুরস্কার বিতরনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ুম খান বলেছেন, খেলাধুলা শরীর ও মনকে সতেজ করে। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলাও ভালো ভাবে করতে হবে। লেখাপড়ায় মনোনিবেশ করার জন্য ছাত্র-ছাত্রীদের পরামর্শ প্রদান করেন। সমাজ থেকে মাদক নির্মূল করতে হলে ছাত্র, শিক্ষক, অভিভাবক সকলকে আন্তরিক সহায়তা করতে হবে।

খেলাধুলার মাধ্যমে বাংলাদেশ আজ আর্ন্তজাতিক অঙ্গনে যথেষ্ট সুনাম অর্জন করেছে। সুস্থ দেহের জন্য প্রযোজন শরীর চর্চা ও খেলাধুলা। আর সুস্থ দেহে বসবাস করে সুন্দর মন। কাজেই সুন্দর মনের আলোকিত মানুষ হয়ে গড়ে ওঠার জন্য ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার পাশাপাশি শরীর চর্চা ও খেলাধুলায় অংশগ্রহণ করতে হবে।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঠাকুরগাঁও ছিট চিলারং তরুণসমাজ আয়োজিত বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের২০১৯ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত

মোঃ আবুল হাসান ঠাকুরগাঁও সদর প্রতিনিধি আজ ১৩ সেপ্টেম্বর রোজ শুক্রবার বিকাল ...