সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / মতলব উত্তরে শারদীয় দূর্গাপূজা সুষ্ঠু ও শান্তিপূনূভাবে পালনের লক্ষ্যে উপজেলা চেয়ারম্যান এমএ কুদ্দুসের সাথে পূজা উৎযাপন কমিটির মতবিনিময়

মতলব উত্তরে শারদীয় দূর্গাপূজা সুষ্ঠু ও শান্তিপূনূভাবে পালনের লক্ষ্যে উপজেলা চেয়ারম্যান এমএ কুদ্দুসের সাথে পূজা উৎযাপন কমিটির মতবিনিময়

খান মোহাম্মদ কামাল ঃ
সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজাকে সামনে রেখে ব্যস্ত সময় পার করছেন মতলব উত্তর উপজেলার সনাতন ধর্মাবলম্বী সম্প্রদায়। উপজেলার মন্ডপগুলোতে মৃৎশিল্পীরা প্রতিমা নির্মাণে যেমন ব্যস্ত সময় পার করছেন, পাশাপাশি মন্ডপগুলোর আয়োজকরাও শুরু করেছেন মন্ডপ নির্মাণসহ নানা প্রস্তুতি।

এদিকে শারদীয় দুর্গাপূজা সুষ্ঠু ও শান্তিপুর্নভাবে পালন করার লক্ষ্যে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দসের সাথে উপজেলা পূজা উৎযাপন কমিটি ও উপজেলা হিন্দু,বৌদ্ধ, খিৃষ্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মঙ্গলবার দুপুরে উপজেলার ইসলামাবাদ ইউনিয়ন পরিষদ সভাক্ষে উপজেলা হিন্দু,বৌদ্ধ, খিৃষ্টান ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি আমেরিকা প্রবাসী জ্যোতিষ চন্দ্র কির্তনীয়ার আয়োজনে হিন্দু সম্প্রদায়ের এক মিলন মেলার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন,ইসলামাবাদ ইউনিয়ন হিন্দু বৌদ্ধ,খিৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি ও ইসসলামাবাদ ইউনিয়ন আ’লীগের সভাপতি বাবু অমৃত লাল নাগ।


উপজেলা শারদীয় দূর্গাপূজা উৎৎযাপন কমিটির যুগ্ম-সম্পাদক ও ছেংগারচর বাজার শ্রীশ্রী কালাচাঁদ বিগ্রহ মন্দির কমিটি ও পূজা কমিটির সসভাপতি শ্যামল কুমার বাড়ৈর সঞ্চালনায় উক্ত মতবিনিময় সসভায় প্রধান অতিথি হিসাবে সবক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দস। সর্ভা শুরুতে সবাইকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন, মতনিমিয় সভার উদ্যেক্তা উপজেলা হিন্দু,বৌদ্ধ, খিৃষ্টান ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি আমেরিকা প্রবাসী জ্যোতিষ চন্দ্র কির্তনী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা শারদীয় দূর্গাপূজা উৎৎযাপন কমিটির সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র দাস, গোপাল মাস্টার, বলারাম গোস্বামী, বাবু নির্মল চন্দ্র দাস, টুটুল দেবনাথ, প্রভাত ভৌমিক,রাদেশ্যাম সাহা, রবিন্দ্রনাথ রায়, কাঞ্চন দেবনাথ, সুমন বনিক, শুকলাল মাস্টার, ডা. ডবধান বাবু, কালিপদ, রঘুনাথ সরকার, ফুলচাঁন বর্মন, ছেংগারচর বাজার শ্রীশ্রী কালাচাঁদ বিগ্রহ মন্দির কমিটির সাধারণ সম্পাদক বিমল চন্দ্র দাস, বাসু দেব প্রমূখ।

সভায় সুজাতপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ মাসুদ পারভেজ,ইসলামাবাদ ইউনিয়ন যুবলীগের সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক নুরুল আমিন পাটোয়ারী,সাংবাদিক কামাল হোসেন খানসহ উপজেলার প্রত্যেক ইউনিয়নের সনাতন ধর্মাবলম্বীসহ বিভিন্ন নেতৃবৃন্দ সভায় উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় উপজেলা হিন্দু সম্প্রায়ের এক মিলন মেলায় পরিণত হয়।

বহু বছর পরে উপজেলা হিন্দু,বৌদ্ধ, খিৃষ্টান ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি আমেরিকা প্রবাসী জ্যোতিষ চন্দ্র কির্তনীয়ার ডাকে প্রতিটি ইউনিয়ন থেকে সনাতন ধর্মাবলম্বীরা সভায় অংশ গ্রহন করে। সভায় সকল মন্ডপ কমিটি উপজেলা চেয়ারম্যান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দস এর কাছে আসন্ন দূর্গাপূজা সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে পালনের ব্যাপারে প্রশাসনের এবং উপজেলা আ’লীগের সার্বিক সহযোগিতা কামনা করেন। এবং তারা তাদের মন্ডপ,শ^শ্মান,সার্বজনীন পূজামন্ডপগুলোতে আর্থিক সাহায্যে দেওয়ার অনুরোধ জানান।

এসময় মতবিনিময় সভায় পপ্রধান অতিথির বক্তব্যে মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দস বলেন, আ’লীগ সরকার যখনই ক্ষমতায় থাকে তখনই সনাতন ধর্মাবলম্বী সম্প্রদায় ব্যাপক জাকজমকপূর্ণ পরিবেশে ব্যাপক উৎশাহ উদ্দিপনায় নির্বিঘেœ পূজা উৎযাপন করতে পারে। এই দেশটা সকলের। এখানে মুসিলিম.হিন্দু,বৌদ্ধ, খিৃষ্টান কোনো ভেদাভেদ নেই। আমরা সবাই বাংলাদেশি । এখনানে ধর্ম যার যার উৎসব সবার। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্পিতির দেশ। আর বিশেষ করে এই মতলবে কখনও শারদীয় দুর্গাপূজায় কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। মতলবের জনসাধারণ ধর্ম নিয়ে কথনও বাড়াবাড়ি করেনা।

্ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দস উপজেলায় শারদীয় দূর্গাপূজা শান্তিপূর্ন ও উৎসবমূখর পরিবেশে নির্বিঘেœ পালনের ব্যাপারে চাঁদপুর-২ আসনের সংসদ সসদস্য অ্যাড.নুরুল আমিন রুহুল, উপজেলা প্রশাসন, ও তার নিজ দল আ’লীগের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা প্রদানের আশ^াস প্রদান করেন। সর্বশেষ তিনি আসসন্ন সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষে সসকলকে আগাম শারদীয় শুভেচ্ছা জানান এবং তার ব্যক্তিগত পক্ষ থেকে উপজেলার প্রতিপি পূজামন্ডপে বস্ত্র বিতরন করা হবে বলে জানান।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জেলা প্রশাসনের উদ্যোগে ঘূর্ণিঝড় প্রস্তুতির মনোমুগ্ধকর মাঠ মহড়া

ইব্রাহিম খলিল:  সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে জনসচেতনতায় মনোমুগ্ধকর ঘূর্ণিঝড় প্রস্তুতি বিষয়ক মাঠ ...