সর্বশেষ সংবাদ
Home / তথ্য ও প্রযুক্তি / তথ্য অধিকার দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত প্রস্তুতি মূলক সভা

তথ্য অধিকার দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত প্রস্তুতি মূলক সভা

তথ্য অধিকার প্রাপ্তির নিশ্চয়তা জনগনের নাগরিক অধিকার………অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ জামাল হোসেন
স্টাফ রিপোর্টার ॥অান্তর্জাতিক তথ্য অধিকার দিবস ২০১৯ সফল ভাবে উদযাপন উপলক্ষে প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত হয়েছে।গতকাল সকাল ১১ টায় চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে আয়োজিত এই সভায় সভাপতির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ জামাল হোসেন।এসময় তিনি বলেন এবারের মেলার উদ্দেশ্যই হলো জনগনকে তাদের তথ্য অধিকার সম্পর্কে সঠিক ধারণা দেওয়া ও সচেতন করে তোলা।দেশের প্রত্যেক নাগরিকের তাদের সঠিক তথ্য জানার অধিকার রয়েছে।আমরা যদি জনসাধারণকে তাদের এই নাগরিক অধিকার সম্পর্কে সচেতন করে তুলতে পারি, তবেই সমাজের সকল ক্ষেত্রেই সচ্ছতা,জবাবদিহিতা ও দায়বদ্ধতার সৃষ্টি হবে।

কোন মানুষ যদি তার সঠিক নাগরিক অধিকার সম্পর্কে না জানে,তবে সে প্রতিটি সেক্টরে সেবা গ্রহন করতে গেলে প্রতারিত হবার সুযোগ সৃস্টি হবে।বর্তমান এই ডিজিটাল যুগে কেউ সঠিক তথ্য প্রাপ্তি থেকে পিছিয়ে থাকার কোন সুযোগ নেই।বর্তমান সরকার নাগরিকদের তথ্য অধিকার নিশ্চিত করার জন্যে বিভিন্ন ভাবে কাজ করে যাচ্ছে। জনগনকে তাদের এই অধিকার প্রাপ্তির ব্যাপারে আরোও বেশি সচেতন ও সম্পৃক্ত করতে পারলেই এই দিবসের যথাযথ মূল্যায়ন করা হবে।

উক্ত প্রস্তুতি মূলক সভায় আরোও বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ভারপ্রাপ্ত সদর সার্কেল) মোঃ আসাদুজ্জামান, এনডিসি মোঃ মাহবুবুর রহমান,চাঁদপুর প্রেসক্লাবের সহ- সভাপতি দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ সোহেল রুশদী।
এসময় সভাপতির বক্তব্যে এডিসি আরোও বলেন আগামী ২৮ বা ২৯ সেপ্টেম্বরে সুবিধা জনক সময়ে অন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উদযাপন করা হবে।এসময় এই দিবসটি সফল করার লক্ষ্যে র্যালী,মাইকিং, লিফলেট বিতরনও স্থানীয় সকল প্রচার মাধ্যমে প্রচার করা হবে বলে সভায় গৃহীত হয়। এছাড়াও এই দিবসটি সফলভাবে উদযাপন নিশ্চিত করতে বিভিন্ন প্রতিষ্ঠান ও স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের অংশ গ্রহন করা হবে বলে সিদ্ধান্ত গ্রহন করা হয়।

এসময় উপস্থিতি ছিলো জেলা তথ্য অফিসার মোঃ নুরুল হক,যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক মোঃ শামসুজ্জামান, জেলা প্রানী সম্পদ কর্মকর্তা মোঃ বখতিয়ার উদ্দিন,চাঁদপুর জেলা টিআইবির এরিয়া ম্যানেজার মোঃ মাসুদ রানা,জেলা ব্রাক প্রতিনিধি মোঃ জিয়াউর রহমান,সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ শাহিনুল ইসলাম,ডাঃ পীযূষ কান্তি বড়ুয়াসহ বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলো।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লাইক দেখানো বন্ধ করল ফেসবুক

তথ্য ও প্রযুক্তি ডেস্ক ইন্সটাগ্রামের পর অস্ট্রেলিয়া অঞ্চলে পরীক্ষামূলকভাবে লাইক দেখানো বন্ধ ...