সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / মোহনপুর ইউনিয়ন আ’লীগের উদ্যোগে মাদক বিরোধী ফুটবল টুর্নামেন্ট

মোহনপুর ইউনিয়ন আ’লীগের উদ্যোগে মাদক বিরোধী ফুটবল টুর্নামেন্ট

শেখ হাসিনার সরকার ক্রীড়াঙ্গনের উন্নয়নে ব্যাপক কাজ করছে…কাজী মিজানুর রহমান
খান মোহাম্মদ কামালঃ
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর ইউনিয়ন আ’লীগ,যুবলীগ ও ছাত্রলীগের যৌথ উদ্যোগে আয়োজিত মাদক, বাল্যবিবাহ ইভটিজিং ও জঙ্গীবাদ বিরোধী টিভিকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা শনিবার বিকেল সাড়ে চারটার সময় উপজেলার মাথাভাঙ্গা আর্দশ উচ্চ বিদ্যালয় মাঠে বৈরি আবহাওয়া আর গুড়ি গুড়ি বৃষ্টি উপেক্ষা করে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

ফাইনাল খেলায় প্রতিদ্বন্দ্বিতা করেন মাথাভাঙ্গা একাদশ বনাম মান্দারতলী একাদশ। এতে মাথাভাঙ্গা একাদশ ১-০ গোলে মান্দারতলী একাদশকে পরাজীত করে টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

খেলা শেষে চ্যাম্পিয়ন ও রার্নাসআপ দলের থেলোয়াড়দেরকে টিভি তুলে দেন বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক উপজেলা আ’লীগ নেতা এবং টুর্নামেন্টের পৃষ্ঠপোষক কাজী মিজানুর রহমান।

খেলা শেষে মোহনপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি আব্দুল হাই এর সভাপতিত্বে ও সাংবাদিক কামাল হোসেন খানের সঞ্চালনায় পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশিষ্ট শিল্পপতি ও সসমাজ সেবক উপজেলা আ’লীগ নেতা ও টুর্নামেন্টের প্রধান পৃষ্ঠপোষক কাজী মিজানুর রহমান।

বিশিষ্ট ব্যবসসায়ী ও সমাজ সেবক কাজী মিজানুর রহমান বলেন, খেলাধুলা যুব সমাজকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে দূরে রাখে। যুব সমাজকে যদি ক্রীড়ার সঙ্গে সম্পৃক্ত করা যায়,তাহলে সহজেই দেশ থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করা সহজ হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার ক্রীড়াঙ্গনের উন্নয়নের ক্ষেত্রে ব্যাপক কাজ করছে। দেশের প্রতিটি উপজেলায় আওয়ামী লীগ সরকার মিনি স্টেডিয়াম তৈরীর প্রকল্প গ্রহণ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান মাদকমুক্ত দেশ। তাই আমরা তার প্রতিশ্রুতি বাস্তবায়ণ করতে কাজ করে যাচ্ছি।

কাজী মিজানুর রহমান আরও বলেন,কেবল মাত্র খেলাধুলা পারে তরুন যুবসমাজকে মাদক থেকে দুরে রাখতে। মাদকমুক্ত যুবসমাজ গড়তে খেলাধুলার কোনো বিকল্প নেই। সমাজ থেকে মাদকমুক্ত করতে হলে যুবকদের বেশি বেশি খেলাধুলায় মনোনিবেশ করাতে হবে। তাদেরকে পড়াশুনার পাশাপাশি বিনোদন দেওয়ার জন্য খেলার মাঠ উন্মুক্ত করে দিতে হবে।

তিনি বলেন, খেলার মাধ্যমে মাদককে না বলতে হবে। যারা মাদক কেনা-বেচা করছে তাদেরকে আইনের আওতায় আনা হবে।

অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন- উপজেলা আ.লীগের সদস্য ও উপজেলা হিন্দ বৌদ্ধ ও খ্রীষ্টান কল্যান পরিষদের সভাপতি রাধেশ্যাম চন্দ্র সাহা, সমাজ সেবক কাজী গোলাম হোসেন, মাথাভাঙ্গা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুল আলম, সহকারী শিক্ষক তাপস চন্দ্র সরকার, আবদুল বাতেন, উপজেলা যুবলীগ নেতা কাজী হাবিবুর রহমান, মোহনপুর ইউনিয়ন আ’লীগের ৭নং ওয়ার্ড এর সভাপতি হাফেজ মোঃ আনোয়ার হোসেন, মোহনপুর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক-২ রিফাত হোসেন, উপজেলা ছাত্রলীগ নেতা আবু হানিফ অভি, যুবলীগ নেতা আনিস,পলাশ, আ’লীগ নেতা বাচ্চু সরদার, ৮নং য়োর্ড আ’লীগের সভাপতি কলু প্রধান, যুবলীগ নেতা মোঃ বাবুলু সরদার, মোঃ রুবেল প্রমূখ।
খেলায় প্রধান রেফারীর দায়িত্ব পালন করেন- সালাউদ্দিন সরকার, সহকারী রেফারী ছিলেন- মোঃ আমান উল্লাহ সরকার ও মোঃ শাহরিয়ার সবুজ। খেলাটির ধারাবিবরণীতে ছিলেন সাংবাদিক কামাল হোসেন খান।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সাভারে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

আলমাস হোসেনঃ ঢাকার সাভারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ...