সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / বঙ্গবন্ধুতে চাঁদপুর পৌরসভা ও বঙ্গমাতায় সদর উপজেলা চ্যাম্পিয়ন

বঙ্গবন্ধুতে চাঁদপুর পৌরসভা ও বঙ্গমাতায় সদর উপজেলা চ্যাম্পিয়ন

স্টাফ রিপোর্টার :

বৃষ্টিমুখর দিনে চাঁদপুর স্টেডিয়ামে খেলেছে চাঁদপুর পৌরসভা ও চাঁদপুর সদর উপজেলা ফুটবল দল। কিন্তু এ খেলার মাঝেও ছিলো তীব্র প্রতিদ্বন্দ্বিতা। তবে এ প্রতিদ্বন্দ্বিতা যেনো চাঁদপুরের দুটি ফুটবল একাডেমীর মধ্যেই ছিলো। গতকাল মঙ্গলবার বিকেলে শেষ পর্যন্ত দুটি একাডেমীর কর্মকর্তাদের মধ্যে যেনো সমঝোতা হয়েছে। অর্থাৎ কেউ কারো কাছে হারেনি। দুটি একাডেমির খেলোয়াড়রাই দুটি বিভাগে জয় পেয়েছে। যে দু দলই চ্যাম্পিয়ন হয়েছে দুটি দলকেই টাইব্রেকার খেলে জয় পেতে হয়েছে। চাঁদপুর পৌরসভার বালক ও বালিকা দলের অধিকাংশ খেলোয়াড় ছিলো কিশোর ফুটবল একাডেমীর এবং চাঁদপুর সদর উপজেলার বালক ও বালিকা দলের অধিকাংশ খেলোয়াড় ছিলো চাঁদপুর সোনালী অতীত ফুটবল একাডেমীর।

চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব (অনূর্ধ্ব-১৭ বালক ও বালিকা) গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। এতে বঙ্গবন্ধু ফুটবলে (বালক) চাঁদপুর সদর উপজেলা দলকে টাইব্রেকারে ৭-৬ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে চাঁদপুর পৌরসভা ফুটবল দল। আর একইদিনে অনুষ্ঠিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল (বালিকা) টুর্নামেন্টের ফাইনালে চাঁদপুর পৌরসভা দলকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে চাঁদপুর সদর উপজেলা ফুটবল দল।

অনুষ্ঠানের প্রধান অতিথি শিক্ষামন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য ডাঃ দীপু মনি মাঠে উপস্থিত থেকে খেলা উপভোগ করেন এবং খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানারআপ দলের মাঝে পুরস্কার তুলে দেন। প্রধান অতিথি তাঁর সংক্ষিপ্ত বক্তব্যের শুরুতেই খোলোয়াড়দের উদ্দেশ্যে বলেন, সবাই ভালো আছো তো। যারা বৃষ্টির মধ্যে খেলেছো তাদের খুব মজা লাগছে না। কাঁদা মাটিতে খেলতে খুব ভালো লাগে। তবে তোমাদের মনে রাখতে হবে, যারা ফাইনালে খেলেছ সকল দলই টুর্নামেন্টের সেরা দল। ভালো খেলছো বলেই টুর্নামেন্টের ফাইনালে উঠেছো। খেলায় জয়-পরাজয় থাকবেই। আজ খেলা চলাকালীন দেখলাম যারাই জয়ী হয়েছে তাদেরকে টাইব্রেকারে গিয়ে ভ্যাগের উপর নির্ভর করে জয় পেতে হয়েছে।

তিনি আরো বলেন, তোমরা জাতির পিতা বঙ্গবন্ধু ও বঙ্গমাতার নামে এ টুর্নামেন্টে খেলে যারা চ্যাম্পিয়ন হয়েছো তারা এখন বিভাগীয় পর্যায়ে খেলার সুযোগ পাবে। আমি মনে করি চাঁদপুরের এ টুর্নামেন্ট থেকেই জাতীয় পর্যায়ে ভালো ফুটবলার তৈরি হবে।

জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খানের সভাপ্রধানে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম (বার), জেলা আওয়ামী লীগ সভাপতি ও চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, জেলা ক্রীড়া সংস্থার কার্যকরী কমিটির কর্মকর্তা তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, তমাল কুমার ঘোষ, জেলা ক্রীড়া অফিসার মোঃ তরিকুল ইসলামসহ জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাগণ। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আওতায় এবং জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ক্রীড়া অফিসের আয়োজনে জেলার ৮ উপজেলা ও চাঁদপুর পৌরসভা দল নিয়ে এ টুর্নামেন্টের আয়োজন করা হয়।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সাভারে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

আলমাস হোসেনঃ ঢাকার সাভারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ...